স্মার্টফোনটির মেটাল বডি এর আভিজাত্য প্রকাশে বেশ মানানসই। ছবি : এনগেজেট

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শাওমি। বরাবরই বড় স্ক্রিনের ফোন বাজারে নিয়ে এসেছে তারা। তবে তাদের পরবর্তী স্মার্টফোনটি আকারে বেশ দানবীয় বলা যায়।

শাওমি মি ম্যাক্স নামের এই স্মার্টফোনের স্ক্রিন ৬ দশমিক ৪৪ ইঞ্চি। আর এর ব্যাটারি ৪৮৫০ এমএএইচের। আর এ ধরনের ফোন ক্রেতারা পছন্দ করবেন বলেই আশা করছে শাওমি। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগেজেট।

এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫০ অথবা ৬৫২ প্রসেসর। ৩ জিবি ও ৪ জিবি র্যামের দুটি আলাদা সংস্করণে ছাড়া হবে ফোনটি। ইন্টারনাল স্টোরেজেও থাকবে তিনটি সংস্করণ ৩২, ৬৪ ও ১২৮ জিবি।

অ্যানড্রয়েড অপারেটিং ভিত্তিক শাওমির মিইউআই ৮ অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। ফোনের ব্যাকপ্যানেলে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা থাকছে ৫ মেগাপিক্সেলের। রিয়ার ক্যামেরায় থাকছে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

এর দামও মোটামুটি হাতের নাগালেই। ৩ জিবি র্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সংস্করণের দাম পড়বে ২৩০ ডলার। ৩ জিবি র্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম পড়বে ২৬১ ডলার। আর ৪ জিবি র্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সংস্করণের দাম পড়বে ৩০৭ ডলার।

স্মার্টফোনটির মেটাল বডি এর আভিজাত্য প্রকাশে বেশ মানানসই। সিলভার, গোল্ড ও ডার্ক গ্রে এই তিন রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।

One thought on "নতুন স্মার্টফোন ৬ দশমিক ৪৪ ইঞ্চি স্ক্রিনের শাওমি মি ম্যাক্স"

  1. MominFx Subscriber says:
    রানা ভাই আমাকে
    টিওনার পদ দেন দয়াকরে।
    আর কেও যদি সাহায্য করতে
    পারলে করেন plz

Leave a Reply