স্যামসাংয়ের নতুন স্মার্টফোন গ্যালাক্সি নোট ৭ বাজারে ছেড়েছে খুব বেশি দিন হয়নি। এরই মধ্যে ১০টি দেশে ২৫ লাখের বেশি ফোন বিক্রি হয়েছে বলে জানিয়েছে স্যামসাং। শুরুটা ভালোই বলতে হয়। তবে বাদ সাধে ফোনের ব্যাটারি। যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ায় ফোনটি চার্জ দেওয়ার সময় বা চার্জ দেওয়ার পরে আগুন ধরার খবর পাওয়া গেছে। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেকট্রনিকস প্রতিষ্ঠান স্যামসাং।

বর্তমানে বাজারে থাকা সব গ্যালাক্সি নোট ৭ ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং। আর যেসব স্মার্টফোন বিক্রি হয়ে গেছে, ক্রেতা চাইলে তা বদলে সম্পূর্ণ নতুন নোট ৭ নিতে পারবেন।
কাজটা তাঁদের জন্য কষ্টসাধ্য বলে জানিয়েছেন স্যামসাংয়ের মোবাইল ব্যবসার প্রেসিডেন্ট কোহ ডং-জিন। তিনি বলেন, ‘উৎপাদন প্রক্রিয়ায় সমস্যাটা ছিল খুবই সামান্য। এটা খুঁজে বের করা খুবই কঠিন। এতে আমাদের এত বেশি খরচ হবে, যা ভাবতেই পারছি না। তবু গ্রাহকদের নিরাপত্তার কথা ভেবে সব ফোন আমরা ফেরত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ কাজটি করতে সপ্তাহ দুয়েক সময় লাগবে বলেও তাঁরা জানিয়েছেন।
এদিকে স্মার্টফোনের বাজারে মূল প্রতিদ্বন্দ্বী অ্যাপলের নতুন আইফোন ঘোষণা দেওয়ার সপ্তাহ খানেক আগেই এমন ঘটনা ঘটায় বেশ বিপাকে পড়েছে স্যামসাং। নোট ৭ নিয়ে স্যামসাং অনেক আশাবাদী ছিল। গ্রাহকদের পাশাপাশি সমালোচক ও গবেষকদের মধ্যেও এর নতুন সুবিধাগুলো বেশ সাড়া ফেলেছে। নতুন এই ঝামেলায় পড়ে স্যামসাংয়ের অবস্থা এখন কিছুটা আশাহতই বলতে হয়।
বাংলাদেশে এখনো নোট ৭ বিক্রি শুরু না হলেও স্যামসাং বাংলাদেশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘পূর্ণাঙ্গ তদন্তের পর ফোনটির ব্যাটারি সেলে সমস্যা খুঁজে পাওয়া গেছে। ১ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী ৩৫টি দুর্ঘটনার খবর জানানো হয়েছে। এই মুহূর্তে আমরা আমাদের সরবরাহকারীদের সঙ্গে বাজার পরিদর্শনের মাধ্যমে সম্ভাব্য সমস্যাযুক্ত ব্যাটারিগুলোকে শনাক্ত করার চেষ্টা করছি। আমরা আমাদের গ্রাহকদের এই প্রতিশ্রুতি দিচ্ছি যে, বাংলাদেশে যে গ্যালাক্সি নোট ৭ ফোনগুলো আসবে তাতে সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করা হবে।’

আমার ব্লগসাইট

5 thoughts on "সমস্যার মুখে নোট ৭ ফিরিয়ে নিচ্ছে স্যামসাং"

  1. Xxrefat Contributor says:
    good post bro
    1. Xahid Joy Prince Edward Contributor Post Creator says:
      TnQ bro?
  2. ‌ ? Contributor says:
    disappointing ?
  3. Rassal Contributor says:
    ha ha ha OPPO is real

Leave a Reply