g2_HTC-Desire-830-D830-largeএইচটিসি ১০ অবমুক্ত করার মধ্য দিয়ে কোম্পানিটি তাদের ফ্ল্যাগশীপ ডিভাইসের নামকরণের ক্ষেত্রে পরিবর্তন এনেছে। আগের নাম থেকে এবার ‘ওয়ান’ অংশটুকু বাদ দেয়া হয়েছে। অবশ্য এর মানে এই নয় যে, তারা তাদের মধ্য মানের ফোনের ক্ষেত্রেও একই পরিবর্তন আনবে। অন্ততপক্ষে খুব শীঘ্রি তেমন কোন পরিবর্তন আসছে না বলেই তো মনে হচ্ছে এই মূহুর্তে।

নতুন করে ফাঁস হওয়া তথ্য থেকে জানা যায় যে, এইচটিসি তাদের ডিজায়ার ৮৩০ নিয়ে কাজ করছে। কোম্পানিটি অল্প কিছুদিনের মধ্যে এই ফোনের বিষয়ে ঘোষণা দেবে বলে আশা করা যায়। এখানে লক্ষ্য করলে দেখা যাবে এই ফোনটির নামের ক্ষেত্রে তারা বিগত কয়েক বছর ধরে চলে আসা ধারাকেই অনুসরণ করেছে, অর্থাৎ এই নামে থাকছে ডিজায়ার শব্দটি এবং ৩ অংকের একটি সংখ্যা।
এই ৮৩০ এর ডিজাইনের এমন বৈশিষ্ট্য যে তা দেখলেই তার সাথে বিগত দিনে বাজারে আসা ডিজায়ার-ব্র্যান্ডের ডিভাইসের ডিজাইনের বেশ কিছুটা সাদৃশ্য পাওয়া যায়। এর নীল রঙের অবকাঠামো দেখে এর পূর্বসূরীদের বর্ণিল অবয়বের কথা স্মরণে না এসে পারে না।
যাহোক ডিজায়ার ৮৩০ এ থাকবে ৫.৪৬ ইঞ্চির ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন, মিডিয়াটেকে’র এমটি৬৭৫৩ চিপসেট যাতে আছে ১.৩ গিগাহার্টজ অক্টা-কোর করটেক্স-এ৩ সিপিইউ, সাথে থাকছে ৩ গিগাবাইট র্যাম ও ৩২ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা। ফোনটির হার্ডওয়্যার সম্পর্কে এবারের ফাঁস হওয়া তথ্যে এটুকুই জানা গেছে। এ সময় আশা করা যায় যে, অচিরেই আমরা এইচটিসি ডিজায়ার ৮৩০ সম্পর্কে আরো নতুন গুজব শুনতে পাবো।

Leave a Reply