অ্যান্ড্রয়েড ফোনের একটি দিক নিয়ে আমরা সবাই সমস্যায় ভুগে থাকি, সেটি হলো অতিরিক্ত ইন্টারনেট ডেটা ব্যবহার। আপনি অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলো বন্ধ করে রাখলেও দেখবেন ১০-২০ দিনেই আপনার ৫০০-১০০০ মেগাবাইট ডাটা খরচ হয়ে গেছে! ডাটা ব্যবহারই নয়, ডাটা খরচ হতে থাকার কারণে অনেকেই আমরা ব্যাটারি ব্যাকআপ অনেক কম পাই, যার কারণে আমাদের সারাদিন ফোন চার্জে দিয়ে রাখতে হয়। লিমিটেড ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য এটি আসলেই একটি মহাসমস্যার ব্যাপার। কিন্তু আপনি যদি অ্যান্ড্রয়েডের এই ইন্টারনেট ব্যবহারের লাগাম টেনে ধরতে চান, তাহলে আপনি ব্যবহার করতে পারেন ড্রয়েডওয়াল নামের দারুণ এই অ্যাপ্লিকেশন।

ড্রয়েডওয়াল হচ্ছে আন্ড্রয়েডের জন্য একটি ফায়ারওয়াল সফটওয়্যার। আরও অন্যান্য ফায়ারওয়াল থাকলেও এটি সবচেয়ে ছোট বলে ব্যবহার সহজ। একবার সেট করে পরে আর না চালালেও চলবে এবং এটি অযথা র‍্যাম দখল করবে না। আবার চাইলে এক ক্লিকে ফায়ারওয়াল বন্ধ করেও দেয়া যাবে। ড্রয়েডওয়াল ব্যবহারের পর আমি ১৫ মেগাবাইট ডাটা খরচ করে প্রায় ১ দিন ব্রাউজ এবং চ্যাট করেছি।

প্রথমে Droidwall নিচের লিঙ্ক থেকে নামিয়ে নিন।

Droidwall.Apk Download

Note: লিংকে প্রবেশের পর নিচে Free Download  এ ক্লিক করুন তারপর কোড বসিয়ে ৩0 Second Wait করে Create Download Link থেকে  ডাওনলোড করে ফেলুন।

ড্রয়েডওয়াল ব্যবহার করতে প্রথমে অ্যাপ্লিকেশনটি ইন্সটল করুন। ইন্সটল শেষ হলে ওপেন করুন।

1

এবার মেনু চেপে ফায়ারওয়াল ডিজেবল্ডে ক্লিক করুন। সুপারইউজার রিকুয়েস্ট আসবে।

2

সুপারইউজার রিকোয়েস্ট অ্যালাউ করুন।

3

কাজ হয়ে গেলে এবার আপনি যেসব অ্যাপ্লিকেশনে ডাটা ব্যবহার করতে চান সেগুলোর সামনের বক্সগুলোতে টিক দিন।

4

বার মেনু চেপে অ্যাপ্লাই রুলস-এ চাপুন। ব্যস হয়ে গেল! এরপর থেকে আপনার টিক দেয়া অ্যাপ্লিকেশনগুলো ছাড়া আর কোনও অ্যাপ ডাটা.ব্যবহার করতে পারবে না। আপনি চাইলে পরে অন্যান্য অ্যাপ্লিকেশনকেও টিক বা আনটিক করে অ্যাপ্লাই রুলস দিয়ে ডাটা এনাবল ডিজেবল করতে পারবেন। ফায়ারওয়াল বন্ধ করতে মেনু থেকে ফায়ারওয়াল এনাবল্ডে ক্লিক করুন, ফায়ারওয়াল বন্ধ হয়ে যাবে।

এই Apps টি Use করতে আপনার Device টি Rotted থাকতে হবে।

All Android Phone Rotted Apps Download

আসা করি এর পর আর যাই হোক, আপনার অযথা ডাটা খরচের চিন্তা আর করতে হবে না। খরচ এবং ব্যাটারি লাইফ, দুটোই সাশ্রয় হবে। আপনার ড্রয়েডওয়াল ব্যবহারের অভিজ্ঞতা জানাতে ভুলবেন না যেন।

10 thoughts on "অ্যান্ড্রয়েডের Device এর অতিরিক্ত নেট ব্যবহার বন্ধ করে দিন। ফুল Tutorial"

  1. Sincerejoy Contributor says:
    Helpful post.
    1. Md Emon Contributor Post Creator says:
      tnx
  2. sumon8 Contributor says:
    unroot er kno airokom apk ace?
    1. Md Emon Contributor Post Creator says:
      Yes.. Next Post ta niye hobe
  3. Ariyan AhmeD Ariyan AhmeD Contributor says:
    আমার SAMSUNG GT-I9070 মোবাইলের Accessibility এর Service অপশনটা অন কররার পর যখন Gellary এর এক পেইজ থেকে অন্য পেইজে যাই তখন অনেক বাজে ভাবে page 1 page 2 আওয়াজ হয়,,,, [img id=240670] আমি অনেক খুজে ও এই আওয়াজ টা বন্ধ করার অপশন পাই নাই,,, দয়া করে অভিজ্ঞ ভাইয়েরা এটার সমাধান দিবেন প্লিজ।
  4. ahmed amit Azim Ahmed Contributor says:
    Bhaiya onk valo post..tobe kotha ta holo ami sob thikmoto kore coc off kore rekhesi and check korar jonno net on kore coc e dhukei dhuke gelo kno??net coonection to coc er jonno off hobe tai na??na ami jodi nije dhuki tahole seta off thakbena?
  5. Md Shahin Alom Md Shahin Alom Contributor says:
    vai amar Walton promo F7 Mobile
    v6.0 marshmallow….1gb ram …
    onek root korar cesta kore kinto hossena …king root k
    diea o korce hossena ….akn ami kivabe Root korbo …plz help krn…

Leave a Reply