Home » Apps review » [এন্ড্রোয়েডের এ্যাপস সমগ্র: Part Two] এন্ড্রোয়েডের জন্য সেরা ফটো ইডিটর এ্যাপস।

1 week ago (Mar 16, 2017) 1,684 views

[এন্ড্রোয়েডের এ্যাপস সমগ্র: Part Two] এন্ড্রোয়েডের জন্য সেরা ফটো ইডিটর এ্যাপস।

Category: Apps review Tags: , , , by

আসসালামু’আলাইকুম

আশা করি সবাই ভালই আছেন। আজ আমি “ এন্ড্রোয়েডের এ্যাপস সমগ্র” নামক চেইনড টিউনের ২য় পর্বে এন্ড্রোয়েডের জন্য সেরা ফটো ইডিটর নিয়ে কথা বলব। ফটো ইডিটর অনেক কাজের এ্যাপ। যেমন আপনার তুলা ফটোতে অনাকাঙ্কিত কিছু বাদ দিতে ক্রপ, ফটোর সাইজ কমাতে রিসাইজ, সৌন্দর্য বাড়াতে Special Effects এর প্রয়োজন পরে। আর টিউটোরিয়াল লিখতে তো ফটো ইডিটর ছাড়া হয়ই না। এজন্য আমি কয়েকটি সাইট ঘেটে সেরা কয়েকটি ফটো ইডিটর এ্যাপের নাম এবং রিভিউ দিচ্ছি।

  • PicsArt

PicsArt এর নাম আমাদের অনেকেরই জানা। এটি বলতে গেলে এন্ড্রোয়েডের জন্য ফটোসপ। ক্রপ, রিসাইজ, Special Effects (50+), Stickers (500+), Text, background remove কি নেই এটাতে? Google এ Edited by PicsArtদিয়ে ইমেজ সার্চ দিয়ে দেখুন কত ইন্সপাইরেশনাল ইমেজ আসে। এক কথায় এটাই Android এ সেরা ফটো ইডিটর।

100 millions downloads, 40.82 MB, 4.4 rating. All rounder.

  • PicSay

সিম্পলের মধ্যে অসাধারন যে বাক্যটা তা হুবহু মিলে যায় PicSay এর ক্ষেত্রে। PicSay এর সাইজ খুব কম। কিন্ত এর মধ্যে প্রয়োজনিয় প্রায় সব টুলসই আছে। ১৫-২০টার মত স্পেসাল ইফেক্টসও আছে এটাতে। এটা খুব ফাস্ট কাজ করে। অনলাইনে প্রো-ভার্সন ও আপনি ফ্রিতে পাবেন। Text, Sticker ও আপনি লাগাতে পারবেন। এত ছোট এ্যাপে যে পরিমান টুলস আছে তা চিন্তা করতেই অবাক লাগে।

10 million downloads, 1.76 MB,4.3. Lightweight

  • Snapseed

এই এ্যাপটি গুগলের তৈরি। অনেক সাইটই এই এ্যাপটাকে Top ten photo editor এ ভাল Rank দিয়েছে। এর কারন এতে রয়েছে Smoothly photo ইডিটিং ব্যবস্থা। এর ফটো ইফেক্টগুলো আসলেই সৌন্দর্য বাড়ায়। কোন পূর্ব-অভিজ্ঞতা ছাড়াই আপনি এ্যাপটা অপারেট করতে পারবেন। 

10 million downloads, 27.38mb, 4.5.

  • Layout for Instagram

Photo collage বা একত্রিকরন করতে এই এ্যাপই সেরা। কেননা এর সাইজ কম, খুব Smoothly কাজ করে এবং সহজেই এটা দিয়ে কাজ করা যায়। Instagram তাদের নিজস্ব তত্ত্বাবধায়নে এই এ্যাপটি তৈরি করেছে যাতে তাদের ইউজাররা ফটো কলেজ করে Instagram এ আপলোড করতে পারে। আপনি ফটো সেভ করেও রাখতে পারবেন।

  • Prisma

প্রিজমা ২০১৬ তে আলোড়ন সৃষ্টিকারি একটি এ্যাপ।‌ এর কারন এটি artificial intelligenceব্যবহার করে ফটোতে Artistic/শৈল্পিক রূপ দেয়। সাধারন ছবিকে আসাধারন করে তুলে ফেলাই এর বৈশিষ্ট। বিশেষ করে Portrait  ছবিকে এটি আসাধারন রূপ দিতে সক্ষম।

10 million downloads, 4.34 MB, 4.2. Best for artist effect & AI.

  • Photo editor pro: Pip camera

ফটোতে Special Effects (FX) দেয়ার জন্য এটি বহুল জনপ্রিয় একটি এ্যাপ। এখানে 50+ ইফেক্টস রয়েছে। আপনি চাইলে আপনার ছবিকে গ্লাসে, বোতলে, হার্ট আইকনে লাগাতে পারবেন। 

50 million downloads, 38.89 MB, 4.4 rating.

  • PixelLab

যেকোন পিকচারে লেখা যোগ করতে PixelLab একটি দারুন এ্যাপ। লেখাকে সৌন্দর্য দিতে যে টুলস আপনি  চান এ্যাপটাতে পাবেন। 3D,  picture within text, Dozens of fonts, Blend ইত্যাদি এ্যাপটিতে রয়েছে।

1 million downloads, 16.84 MB, 4.6 rating. Best for text on photo.

Report

About Post: 17523

Himel Chowdhury

Just curious about how things work.

8 responses to “[এন্ড্রোয়েডের এ্যাপস সমগ্র: Part Two] এন্ড্রোয়েডের জন্য সেরা ফটো ইডিটর এ্যাপস।”

  1. SagorSrkian SagorSrkian (Author) says:

    Picsart এর সব ভার্শন আমার আবার সাপোর্ট করে না

  2. flovet (Contributor) says:

    Bro____Photo Blur korar best apps konta ❓

  3. Lucky Lucky (Contributor) says:

    Toolwiz app ta o khub Balo…use kore dekhte paren😊

  4. mehedizz mehedizz (Contributor) says:

    tnx bro..
    amar phone e (symphony zvi) mx player update vversion installed hoy na, sob gula version diye try korsi.ager ta uninstalled koreo korsi but not possible ekhon ki korbo??

Leave a Reply