Home » Apps review » এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র [পর্ব-০৪] :: এনিমেশন/কার্টুন তৈরী করার এ্যাপস।

5 months ago (Mar 19, 2017) 1,834 views

এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র [পর্ব-০৪] :: এনিমেশন/কার্টুন তৈরী করার এ্যাপস।

Category: Apps review Tags: , , , , by

আসসালামু’আলাইকুম

“এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র” এর ধারাবাহিকতায় আজ আমি আপনাদের কাছে এনিমেশন বা কার্টুন তৈরী করার সেরা কিছু এ্যাপ সেয়ার করব। যদিও এন্ড্রোয়েডের জন্য Blender বা সেরকম কোন এডভান্সড কোন এনিমেটর নেই তবুও এই এ্যাপগুলো ব্যব্যহার করে এন্ড্রোয়েড দিয়ে মজার ভিডিও বানাতে পারবেন। সাথে আপনার  এনিমেটিং কে On the go করতে পারবেন।

  • Draw cartoons 2

2D এনিমেশন বানাতে এন্ড্রোয়েডের জন্য এই এ্যাপই সেরা। এখানে একশর মত টেম্পলেট আছে। যার মধ্যে সেলিব্রিটি, ড্রাগন, স্টিকম্যান ইত্যাদি রয়েছে। তাই এনিমেশন বানাতে আপনাকে কোন Character বানাতে হবে না। আপনি চাইলে আবশ্য যেকোন কিছু বানাতে পারবেন। চাইলে যেকারো মুখ বা বডি এড করে এনিমেশন বাবানাতে পারবেন। সাইন্ডও এড করতে পারবেন। GUI টা খুব সাজানো ও সহজ।

1 Million Downloads, 40mb , 4.6 ratings

  • Animate it

3D এনিমেশন বানাতে এন্ড্রোয়েডের জন্য এটাই সেরা। পূর্ব থেকে একটি কারেকটার(এক ব্যাক্তির) এখানে দেয়া থাকে। ইচ্ছে করলে নিজেও বানাতে পারবেন। Land, Background, Body ইত্যাদির ইমেজ বদলাতে পারবেন। 3D রেন্ডারিং খুব সহজেই করা যায় এটাতে। এটা হয়ত Blender (Pc) এর ধারেকাছে আসতে পারবে না তবুও এর ডেভেলপার দেখিয়ে দিয়েছে এন্ড্রোয়েড দ্বারা কি করা সম্ভব।

1 million downloads, 22mb

  • Animator 

এখন আপনি মনে করুন যেকোন ছবি/ইমেজের উপর কোন এনিমেশন তৈরী করবেন । যেমন কারো মুখে ট্রলফেস লাগিয়ে কথা বলাতে চান, এজন্য আপনি এই এ্যাপ ব্যব্যহার করতে পারেন। এটাতে কিছু স্কেচিং টুলস আছে যা এনিমেশনে চারুকলা ইফেক্টস দিতে সক্ষম।

500 thousand downloads, 27MB

  • FlipAClip

DS গেমিং কনসলে একটি হোমব্রিউ এ্যাপ Flipnote দেয়া থাকে, যদি আপনি সেটা দেখে থাকেন (বা নাই থাকেন) তাহলে তার এন্ড্রোয়েড ভার্সন হল FlipAClip। অব্শ্য ডেভেলপার ভিন্ন। সাদা-কালো এবং কম FPS এ এনিমেশন বানাতে এটা‌ খুব ভাল। সহজে এবং কম সময়ে যেকোন কার্টুন বানাতে পারবেন এটাতে। কপি, পেস্ট, পেজ ট্রাস ইত্যাদি টুলস রয়েছে এটাতে।

1 Million Downloads, 32 MB.

  • Moments cam

যেকোন ছবি/ইমেজকে এনিমেটেড কার্টুন রূপ দিতে চাইলে এই এ্যাপ ব্যব্যহার করতে পারেন। অত্যন্ত মজার একটি এ্যাপ। ছোট ছোট জিফ ফাইল তৈরি করতে পারবেন।

50+MB probably.

ভাল লাগলে কমেন্টে জানাবেন। আমার ফেসবুক প্রোফাইল

Report

About Post: 19970

Himel Chowdhury

Just curious about how things work.

7 responses to “এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র [পর্ব-০৪] :: এনিমেশন/কার্টুন তৈরী করার এ্যাপস।”

  1. Shaon Shaon BD (Author) says:

    awesome post
    ,
    কম্পিউটারে বেস্ট কার্টুন বানানোর software কি ভাই?

  2. SuperRox Nazmul Islam (Author) says:

    Vai android ar jonno konta

Leave a Reply