আসসালামু’আলাইকুম

“ এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র” এর ৯ম টিউন। আজ আমি আপনাদের জন্য উপস্থাপন করছি এন্ড্রোয়েডের জন্য সেরা মেসেজিং/IM এ্যাপের একটি তালিকা। বর্তমানে অনলাইন প্লাটফর্মে মেসেজিং খুবই গুরুত্বপূর্ণ এবং বহুল ব্যবহৃত একটি সার্ভিস। এই সার্ভিস সম্পর্কে আমরা সবাই অবহিত। তাই চলুন দেখে নিই কোন মেসেজিং এ্যাপগুলো সারা বিশ্বে আধিপত্য বিস্তার করে চলতেছে।

  • Messenger by Facebook

Facebook এর Messenger এ্যাপ এখন বাংলাদেশ সহ সারা বিশ্বে সব মেসেজিং এ্যাপের উপরে আছে। এর ইন্টারফেস ভাল, কয়েক ধরনের এটাচমেন্ট সাপোর্ট করে, গ্রুপ মেসেজিং করা যায় এবং গেমও খেলা যায়। এটা একটি “অবশ্যই ফোনে রাখবেন” এমন এ্যাপ। তবে ব্যটারি এবং RAM অধিক ব্যব্যহার করার দুর্নাম রয়েছে messenger এর। কম RAM এর ফোনের জন্য messenger lite ডাউনলোড করতে পারবেন।

  • WhatsApp

WhatsApp একটি বহুল ব্যবহৃত মেসেজিং এ্যাপ। খুবই কম ডাটা খরচ করে এটি। এটি ব্যবহার করতে ফোন নাম্বারের প্রয়োজন হয়। কল, ভিডিও কল সাপোর্ট করে। খুবই ফাস্ট মেসেজিং করা যায়। এটি Android, iOS, blackberry, desktop version সহ সব প্লাটফর্ম থেকে ব্যব্যহার করা যায় ।UI টা খুব ছিমছাম। এর প্রধান সমস্যা ফোন নাম্বারের প্রাইবেসি হারানো এবং Confirmation ছাড়াই গ্রুপে এ্যাড হওয়া।

​​

  • Viber

Viber ও‌একটি জনপ্রিয় মেসেজিং এ্যাপ। অবশ্য বাংলাদেশ থেকে এর ব্যব্যহার দিন দিন কমছে। তবুও এশিয়ার ভিবিন্ন দেশে এর ব্যব্যহার রয়েছে ব্যপক। এটি ভয়েস/ভিডিএ কল সাপোর্ট করে। স্টিকার, ইমোজি, এটাচমেন্ট এ্যাড করা যায়। 

  • Wechat

WeChat চিনের সবচেয়ে বেশি ব্যবহৃত মেসেজিং এ্যাপ। এটিও প্রায় ভাইবার এর মত। একাউন্ট এর সাথে আপনি একটি ইউজার নেম পাবেন। স্টিকার, ইমোজি, জিফসহ কয়েক ধরনের এটাচমেন্ট সেন্ড করা যায়।

  • Line

Line টপ টেন মেসেজিং প্লাটফর্মের মধ্যে একটি। লাইন শুধু ইনস্টেন্ট মেসেজিং এ্যাপ নয় এর মাধ্যমে বোট মেসেজিং সিস্টেমও বানানো যায়। এর ফলে ভিবিন্ন সার্ভিস (sport &Score, songs, news ইত্যাদি) দেয়া এবং পাওয়া সম্ভব। 

4 thoughts on "এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র [পর্ব-০৯] :: সেরা মেসেজিং এ্যাপস। ১"

  1. Md Gias Uddin Contributor says:
    Kau Earn 100% Download app and Refer Er Madhoma Taka Income Kora Mana Recharge naya Gao 100% Truth and Proff …Any Kau Post Korta parben
    1. kawsar Contributor says:
      Ami ekta app link dissi jeitate shobtheke beshi income dewar chesta kore
      সরাসরি মোবাইল রিচার্জ দেয় বাংলাদেশে
      ?https://goo.gl/5Kzm4b?
  2. kawsar Contributor says:
    Ami ekta app link dissi jeitate shobtheke beshi income dewar chesta kore
    সরাসরি মোবাইল রিচার্জ দেয় বাংলাদেশে
    ?https://goo.gl/5Kzm4b?
  3. NishaN Ahmed Contributor says:
    কেও WWE 2K17 ANDROID এ খেলার ত্রিক্স দিতে পারেন plz…..plz….

Leave a Reply