আমার আজকের পোস্টটি জনপ্রিয় সব সোসায়াল সাইটের অ্যান্ড্রয়েড সফটওয়্যার নিয়ে। বর্তমানে বেশীরভাগ মানুষই সোসায়াল সাইট ব্যবহার করে থাকেন। যেমন : ফোসবুক, টুইটার, গুগল প্লাস, লিংকডইন, ভিকে ইত্যাদি। আমরা যারা এই সোসায়াল সাইটগুলো অ্যান্ড্রয়েড মোবাইল দ্বারা ব্যবহার করি, তারা বিশেষ করে এগুলোর সফটওয়্যার ব্যবহার করে থাকি। আর এই সফটওয়্যারগুলো হয় অনেক এমবির। অর্থাৎ সোসায়াল সাইটের সফটওয়্যারগুলোর এমবি বেশী হয়। যার কারণে আমাদের মোবাইলের ফোন মেমোরি এবং র‍্যামের ধারন ক্ষমতা অনেক কমে যায়। তো আপনি যদি আপনার মোবাইলের ফোন মেমোরি এবং র‍্যামকে বাচাতে চান, তাহলে এই সোসায়াল সাইট সফটওয়্যারগুলোর লাইট ভার্সন সফটওয়্যার নামিয়ে নিতে পারেন। যেগুলোর সাইজ একদমই কম। নিচে নামসহ সফটওয়্যারগুলোর ডাউনলোড লিংক দেওয়া হলো।

ফেসবুক লাইট : আমার জানামতে ফেসবুক লাইট মোটামুটি সকলেই ইউস করেন। তবুও ডাউনলোড লিংক দিলাম। যারা এখনো ব্যবহার করেননাই, তারা ডাউনলোড করে নিন। ডাউনলোড লিংক – Download now Facebook Lite.

ম্যাসেঞ্জার লাইট : ম্যাসেঞ্জার হলো জনপ্রিয় সোসায়াল সাইট ফেসবুকের একটি অপশন। এটা ফেসবুক থেকে আলাদা করে করা হয়েছে এই কারণে। যাতে চ্যাট করতে সবধরনের সুবিধা পাওয়া যায়। ডাউনলোড লিংক – Download now Messenger Lite.

টুইটার লাইট : জনপ্রিয় সোসায়াল সাইটের দ্বিতীয় অবস্থানে আছে টুইটার। তাই টুইটারও তাদের ব্যবহারকারীর জন্য লাইট ভার্সনের সফটওয়্যার নিয়ে এসেছে। ডাউনলোড লিংক – Download now Twitter Lite. (এটা অফিশিয়ালভাবে তৈরি নয়।)

ইনস্টাগ্রাম লাইট : ইনস্টাগ্রাম হলো ফটো শেয়ারিংয়ের জন্য জনপ্রিয় একটি সোসায়াল সাইট। ফেসবুক কর্তৃপক্ষ ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ থেকে কিনে নেয়। যা এখন ফেসবুকের মালিকানাধীন। ডাউনলোড লিংক – Download now Instagram Lite. (এটা অফিশিয়ালভাবে তৈরি নয়।)

স্কাইপ লাইট : ভিডিও চ্যাটের জন্য জনপ্রিয় একটি সোসায়াল সাইট হলো স্কাইপ। যার মাধ্যমে সহজেই পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে ভিডিও কলে কথা বলা যায়। অন্যান্য সোসায়াল সাইটের মত স্কাইপও লাইট ভার্সন সফটওয়্যার তৈরি করেছে। ডাউনলোড লিংক – Download now Skype Lite.

লিংকডইন লাইট : লিংকডইন হলো জব বিষয়ক একটি সোসায়াল সাইট। যার মাধ্যমে চাকরিপ্রার্থীরা সহজেই চাকরি খুঁজে নিতে পারেন। এবং বিভিন্ন কোম্পানি তাদের কোম্পানিতে জনবল নিয়োগ দিতে সহজেই যোগ্য চাকরিপ্রার্থীকে খুঁজে নিতে পারেন। লিংকডইনও তাদের ব্যবহারকারীর জন্য লাইট সফটওয়্যার তৈরি করেছে। ডাউনলোড লিংক – Download now Linkedin Lite.

লাইন লাইট : সোসায়াল সাইটের মধ্যে লাইনেরও মোটামুটি জনপ্রিয়তা আছে। লাইনের মাধ্যমে ফটো, ভিডিও, অডিও ও টেক্সট চ্যাট করা যায়। ডাউনলোড লিংক – Download now Line Lite.

ভিকে লাইট : ভিকে হলো রাশিয়ান ভিত্তিক একটি জনপ্রিয় সোসায়াল সাইট। এই সাইটটি মোটামুটি বাংলাদেশীদের কাছে বেশ জনপ্রিয়। এই সাইটটি পুরো ফেসবুকের মতই। ডাউনলোড লিংক – Download now VK Lite. (এটা অফিশিয়ালভাবে তৈরি নয়।)

গুগল প্লাস লাইট : গুগল প্লাস লাইটও একটি জনপ্রিয় সোসায়াল সাইট। এটি গুগলের একটি সেবা। গুগল কর্তৃপক্ষ ফেসবুকের সাথে পাল্লা দিতে এই সাইটটি তৈরি করেছে। ডাউনলোড লিংক – Download now Google+. (এটা অফিশিয়ালভাবে তৈরি নয়।)

আমি শেষ কথায় বলতে চাই, যারা অ্যান্ড্রয়েড মোবাইলে বিভিন্ন সোসায়াল সাইটের সফটওয়্যারগুলো ব্যবহার করেন। তারা তাদের মোবাইলের ফোন মেমোরি ও র‍্যামকে বাচাতে এখনি উপরের লিংকগুলো থেকে যার যে সফটওয়্যার প্রয়োজন, সেই সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করে ব্যবহার করুন। আর আগের সফটওয়্যার আনইনস্টল করে দিন।

10 thoughts on "নিয়ে নিন জনপ্রিয় সব ম্যাসেঞ্জারের লাইট ভার্সন সফটওয়্যার!"

    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      thanks!
  1. imNRA Gamer boy Author says:
    bro…akta download link kaj kore na…….update dan
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      konta kaj korena. ami to dekhi kore.
      1. imNRA Gamer boy Author says:
        Ami still opera mini deya download korte parchi na.
        1. imNRA Gamer boy Author says:
          tnx…..now I. can download
          1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
            ok! wlc
  2. তথ্য পিপাসু bidhansb Contributor says:
    ধন্যবাদ ভাই
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      স্বাগতম ভাই।

Leave a Reply