আশা করি সবাই ভালো আছেন।পোস্টের শুরুতেই রানা ভাই কে ধন্যবাদ জানাই তার এই জনপ্রিয় প্লাটফর্ম ট্রিকবিডিতে আমাকে আশ্রয় দেয়ার জন্য আর ধন্যবাদ জানাই Sk sharif ভাইকে যিনি আমাকে এইপথে আসতে সাহায্য করেছেন।আশা করি আপনাদের সবার মনোরঞ্জন করতে পারবো।

যাই হোক টাইটেল দেখে হয়তো অনেকেই ভড়কে গেছেন।আসলে sing karaoke যে শুধু বাংলাদেশে নয় সারা পৃথিবীতে কতোটা জনপ্রিয় তা মনে হয় আমাকে আর বলতে হবে না।আমরা আগে এটার পেইড ফিচার গুলো হ্যাক করে ফ্রিতে ব্যবহার করেছি।কিন্তু সাম্প্রতিক এটার আপডেট ভারশন বের করে কম্পানি তাদের সফটওয়্যার টির দুর্বলতা সমাধান করতে পেরেছেন।তাই এখন আর এটা হ্যাক করা যায়না। আবার অনেকেই রুটের প্রয়োজনে এটা হ্যাক করতে পারেন নি।যারা এটি একদম ব্যবহার করেন নি বা পেইড ফিচার গুলো ব্যবহার করেন নি তাদের থেকে বেশি কষ্ট পাচ্ছে যারা এটি হ্যাক করেছিলো কিন্তু এখন আর করতে পাচ্ছেন না।যাইহোক আর কষ্ট পেতে হবে না আমাকে ফলো করুন তাহলে আর sing এর অভাববোধ হবে না।

প্রথমেই, ez voice নিয়ে কিছু বলি।আসলে আপনি যদি প্লে-স্টোরে এর রেটিং দেখেন তাহলে হয়তো আমাকে বকা দিবেন।কারন এর রেটিং খুব খারাপ।কিন্তু আমি বলবো ৮০% মানুষ এটার ব্যবহার করতে পারে নি বা এর পেইড ফিচার ব্যবহার করতে পারে নি তারা ভেবেছে যে এটা শুধু একটি সাউন্ড রেকর্ডার তাই এর রেটিং কম।আমি দেখাবো কিভাবে ez voice দিয়ে স্টুডিওর মতো গান রেকর্ড করবেন।

তো চলুন জেনে নেই কি কি দরকার sing এর চেয়ে ভালো ভাবে গান রেকর্ড করতে
১ঃ রুটেড ফোন
২ঃ একটা এয়ারফোন
৩ঃ একটা কারাওকে মিউজিক(আপনি যে গান গাইতে চান সেই গানের)
বিঃদ্রঃ কারাওকে youtube এ ভুরি ভুরি।শুধু গানের নামের শেষে karaoke শব্দটা যোগ করলেই হবে।তারপর vidmate দিয়ে mp3 ফরমাটে ডাওনলোড করবেন।
৪ঃ আপনার দক্ষতা(গান গাওয়ার)

এবার শুরু করা যাকঃ
প্রথমেই প্লে-স্টোর থেকে EZ Voice টি ডাওনলোড করে নিন।এটার সব ফিচার লক করা।আনলক করতে গেলে ডলার চাবে।এটা হ্যাক করার জন্য যা লাগবে তা হলো সবার পরিচিত lucy patcher ।সফটওয়ার টি ডাওনলোড করতে চাইলে এই লিংকে ক্লিককরুন।

এবার হ্যাক করার জন্য lucy patcher ওপেন করুন।নিচের ছবির মতো কাজ করুনঃ

এবার ez voice ওপেন করুন।

এইরকম আসলে বুঝবেন সব রেডি ।গান গাওয়ার জন্য রেডি হন।মনে রাখবেন রেকর্ড শুরু করলে থামা যাবেনা।সম্পুর্ন গান শেষ করতে হবে।এবার নিচের ছবির মতো কাজ করুন।

এখানে ক্লিক করার পর আপনার রেকর্ড শুরু হবে।তার আগে অবশ্যই আপনাকে এয়ারফোন লাগাতে হবে।তা না হলে রেকর্ড হবে উলটা পাল্টা।তখন আমাকে কিছু বলতে পারবেন না।
ক্লিক করার পর উপরের ছবির মত আসবে এবং মিউজিক বাজতে থাকবে।এখন আপনার কাজ মিউজিক এর সাথে গান গেয়ে যাওয়া। তারপর,গান গাওয়া শেষ হলে নিচের ছবির মত দেখবেন।

উপরের চিত্রে লাল চিহ্ন দেয়া আইকন টার কাজ হল আপনার নিজের ভয়েজ আর কারাওকের বাজনা যদি আগে-পরে হয় এটা ডানে-বামে নিয়ে ভয়েজ আর কারাওকের মিল করতে পারবেন।
উপরের চিত্রে কালো চিহ্ন দেয়া আইকন টার কাজ হল আপনার ভয়েজ আর কারাওকের বাজনার সাউন্ড যদি কম বেশি হয় তাহলে এটা ডানে-বামে নিয়ে সাউন্ড মিল করতে পারবেন।
রেকর্ড শেষ এবার এটা তে FX দিতে হবে মানে মিক্সিং করতে হবে।তাই নিচের ছবির মত Fx এ ক্লিক করুন
এখানে আপনি তিনটা স্তর পাবেন এর মানে হচ্ছে আপনি তিনটা থেকে যেকোন একটি করে fx নিতে পারবেন।মানে,সিরিয়াল ১ এর যেকোন একটিতে ক্লিক করুন।যাই আসুক আপনি ওকে দিন।এভাবে বাকি ২ টাতেও কাজ করুন।fx এর পরিমান কমাতে বা বাড়াতে যেকোন fx এর উপর ডাবল ক্লিক করুন।এবার ইচ্ছা মতো fx দিন।এবার নিচের ছবির মতো কাজ করুনঃ


নাম পরিবর্তন করে দিন।এতে খুজে পেতে সুবিধা হবে।

তারপর
এবার নিজের রেকর্ড করা গান শুনতে থাকুন।কোন সমস্যা হলে ফেইছবুকে আমি।আর অবশ্যই কমেন্ট করবেন।
ভাল ভাল টিপস পেতে আমার YouTube চ্যানেল সাবস্ক্রাইব করুন।এত্তোবড় পোস্ট কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।

বিঃদ্রঃ রুট ছাড়া ভাইয়েরা রাগ করবেন না এর পরের টিউনে আপনাদের মন খুশি করবো এর থেকেও ভালো DAW সফটওয়ার দিয়ে।সাথেই থাকুন আর youtube channel সাবস্ক্রাইব করুন।

14 thoughts on "[ROOT] Sing karaoke হ্যাক করার পরিবর্তে যেভাবে ব্যবহার করবেন ez voice pro – [[BY SAMIR]]"

  1. Tr Contributor says:
    good post
  2. MD samir Author Post Creator says:
    thanks!!!
  3. Sk Hadi Contributor says:
    bro ayta dia ki kono song thaka music alada kora jaba??
    1. MD samir Author Post Creator says:
      na vai….
  4. shahriarcus Author says:
    Non root mobile e ki app ta colbena naki hack hobe na???
    1. MD samir Author Post Creator says:
      cholbe but hack korte parben na…free fx gula use korte hobe.help lagle fb te knock korun.thank you
  5. Mahfuj Contributor says:
    ভালওই
    1. MD samir Author Post Creator says:
      thanks….asha kori kaje lagaben
  6. Mostakim✅ Contributor says:
    হো,,, ভালো।।।।।
    1. MD samir Author Post Creator says:
      thanks
    2. Mostakim✅ Contributor says:
      ওকে
  7. istiak mahmud raiyan Author says:
    মারাত্মক ভালো পোস্ট! ^_^
    1. MD samir Author Post Creator says:
      মারাত্মক ধন্যবাদ।

Leave a Reply