আমরা অনেক সময় ইচ্ছায় অথবা ভুল করে অনেক ছবি, মেসেজ বা অন্যকিছু ডিলিট করে ফেলি। যেহেতু ফেসবুকে কোন Undo অপশন নেই তাই ডিলিট হয়ে গেলে তা আমরা সারাজীবনের জন্যই হারিয়ে ফেলি। একটু ওয়েট, একটা গোপন কথা বলি “আপনার কোন কিছুই হারায়নি” কারন আপনি যখন কোন কিছু ফেসবুকে থেকে ডিলিট করেন তখন সেটি ফেসবুকের Archive এ জমা হয়ে। আপনি খুব সহজেই সেখান থেকে ফ্রি ডউনলোড করে নিতে পারে

ফেসবুক ট্রিকস : যেভাবে ফিরিয়ে আনবেন:

ধাপ: ০১
প্রথমেই আপনাকে যেতে হবে ফেসবুকের Settings থেকে General অপশনে।
ধাপ: ০২

General Settings ওপেন হওয়ার পর নিচের দিকে দেখতে পারবেন Download a copy of your Facebook data এটিতে ক্লিক করুন।
ধাপ: ০৩

Download Your Information নামে একটা পেজ আসবে। সেখানে আপনি দেখতে পাবেন Start My Archive। ক্লিক করেলে ফেসবুক সিকুরিটির জন্য আপনার কাছে আইডি ও পাসওয়ার্ড জানতে চাইবে। সঠিক ভাবে আইডি পাসওয়ার্ড দিন।
ধাপ:০৪

আ ই ডি পাসওয়ার্ড দেওয়ার পর Submit এ ক্লিক করুন। পরবর্তিতে একটি Download Link দেখতে পারবেন। কিছু সময় পরে (অনেক সময় ২৪ ঘন্টা সময় লাগতে পারে) আপনার সকল ডাটা আপনার ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে যে ইমেইলটি আপনি ফেসবুক একটাউন্ট করতে ব্যবহার করেছিলেন।

ধাপ: ০৫
আপনার Email চেক করুন। দেখবেন ফেসবুক থেকেএকটি ইমেইল আসবে সেখানে ডউনলোড লিংক দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে Download Archive থেকে আপনি ডউনলোড করে নিতে পারবেন। এখানে ডাউনলোড করার সময় পাসওযার্ড চাইবে।

ধাপ: ০৬
ফাইলটি ডাউনলোড করার পরে একটা Zip ফইল পাবেন, ফাইলটি মাইসের রাইট বাটন ক্লিক করে Extrace All করুন। আনজিপ করার পর আপনার মেসেজ, ভিডিও, ছবি, পক, ফ্রেন্ডলিষ্ট ইত্যাদি দেখতে পাবেন।

বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল দেখতে আমার চ্যানেলেটি সাবস্ক্রাইব করতে পারেন

আপনি চাইলে ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতে পারেন।
ফেসবুকে আমি

Leave a Reply