১. কোনও অজানা লোকেশন থেকে আপনার অ্যাকাউন্টে কোনও পোস্ট করা হচ্ছে কি না: ফেসবুকে কোনও পোস্ট কোন জায়গা থেকে করা হচ্ছে, তা দেখা যায়। সেদিকে নজর রাখুন। আপনি যাননি এমন কোনও জায়গা থেকে যদি আপনার টাইমলাইনে কোনও পোস্ট করা হয় তাহলে বুঝতে হবে, আপনার অ্যাকাউন্ট হ্যাকড।

২. আপনি আপনার অ্যাকাউন্টে ঠিকঠাক লগ ইন করতে পারছেন কি না: যদি দেখেন আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড নির্ভুলভাবে দেওয়া সত্ত্বেও আপনার এফবি অ্যাকাউন্টে লগ ইন করতে পারছেন না, তাহলে বুঝতে হবে, আপনার অ্যাকাউন্ট হ্যাক করে হ্যাকার প্রোফাইলের পাসওয়ার্ড চেঞ্জ করে দিয়েছে।

৩. যদি অচেনা মানুষদের কাছ ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাক্সেপ্টেন্স নোটিফিকেশন আসে: ফেসবুকে যাঁদের আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাননি, তাঁদের কাছ থেকেও যদি নোটিফিকেশন আসে যে, তাঁরা আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাক্সেপ্ট করে নিয়েছেন, তা হলে বুঝতে হবে হ্যাকার আপনার অ্যাকাউন্ট হ্যাক করে তাঁদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছিল।

৪. আপনার অ্যাকাউন্ট থেকে যদি অপ্রত্যাশিত পোস্ট হতে থাকে: আপনি পোস্ট করেননি এমন কোনেও বিষয় যদি আপনার হোম পেজে আপনার নামে পোস্ট হয়ে থাকে তাহলে নিশ্চিত থাকুন, আপনার এফবি অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

নতুন কিছু টিপ্স পেতে ভিজিট করুন GPFreeBD.Com

4 thoughts on "আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়নি তো? যে ৪টি লক্ষণ দেখে বুঝবেন"

  1. Hridoy Contributor says:
    ay post ta ekbar trickbd te to deya ace ata delate koren
  2. nk tanim Contributor says:
    bhai ami amar phon flash marar karone amar coc id delete hoye gece .oi tate amar gmail id add cilo , akhon ki bhabe pereye anbo. plz help me……
  3. Reja BD Author says:
    মেহেদী ভাই এই পোষ্টটি তো কালকে Hridoy ভাই করছে।
    1. Rajib Khan Contributor Post Creator says:
      sorry vai ami aj 4-5din por trickbd te asci..tai ager post golo kheyal korini….sorryyyy vai sorrry

Leave a Reply