সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যম ফেসবুক তাদের দ্বিতীয় প্রান্তিকের আয়ের হিসেব প্রকাশ করেছে। প্রান্তিক আয়ে ওয়াল স্ট্রিট এর প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে প্রতিষ্ঠানটি। ফেসবুকের মোবাইল বিজ্ঞাপনে ভালো করায় এই প্রান্তিকে তাদের রাজস্ব আয় হয়েছে ৯.৩২ বিলিয়ন মার্কিন ডলার। তবে প্রত্যাশিত আয় ছিল ৯.২ বিলিয়ন মার্কিন ডলার। আর প্রতিষ্ঠানটি ব্যয় ছিল অনেক কম।

ফেসবুকের ইয়ার-অভার-ইয়ার ব্যবহারকারী বৃদ্ধি ১৭ শতাংশ এবং ২ বিলিয়ন ব্যবহারকারী প্রতিদিন এই সেবা ব্যবহার করে থাকে। মোবাইল ভিডিও বিজ্ঞাপন থেকে অধিক আয়ের কারণেই প্রতিষ্ঠানটি লাভের পরিমাণ বেড়ে গেছে। আর এই মোবাইল বিজ্ঞাপন থেকে ফেসবুকের আয় হয়েছে ৮ বিলিয়ন মার্কিন ডলার।
বেশিরভাগ ব্যবহারকারী স্মার্টফোনের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে বলে প্রতিষ্ঠানটি ফেসবুক মোবাইল ভার্সনে আরও ভিডিও এবং ডিসপ্লে বিজ্ঞাপন যুক্ত করছে। এবং প্রতিষ্ঠানটি খুব শিগগির টিভি প্রগ্রামিং যুক্ত করতে যাচ্ছে।
ফেসবুকে বর্তমানে ৭০ মিলিয়ন ব্যবসার পেজ রয়েছে। এই পেজগুলো সোশ্যাল নেটঅয়ার্কের মাধ্যমে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসার জন্য বিজ্ঞাপনের পথ। এবং মাসে ৫ মিলিয়ন সক্রিয় বিজ্ঞাপনদাতা রয়েছে ফেসবুকে।    plz visit my youtube

 

One thought on "আবারও প্রত্যাশা ছাড়িয়ে আয় ফেসবুকের"

  1. Mehedi Khan Author says:
    vai tomar উদ্দেশ্য ki পুস্ট করা নাকি তুমার channel e subscribe korano!!!!er ei post kono tips and trick এর আওতায় পরেনা,,এখানে এইটা পস্ট না করলেও হত

Leave a Reply