Supercell এর নতুন গেম Clash Royale এর ছোট্ট বিবরনঃ

Available for Device:

বিবরণঃ

বর্তমানে Clash Royale শুধু মাত্র অ্যাপেল এর অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে। অ্যাপেল অ্যাপ স্টোরে Globally রিলিজ করা হয় নি। শুধুমাত্র Canada, Hong Kong, Australia, Sweden, Norway, Denmark, Iceland, Finland and New Zealand এর অ্যাপেল অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে। আপনাকে ডাউনলোড করতে হলে Canada, Hong Kong, Australia, Sweden, Norway, Denmark, Iceland, Finland and New Zealand এর রিজিয়ন দিয়ে অ্যাপেল আইডি খুলতে হবে। সেই আইডি সাইন ইন করলে তাহলে আপনি আপনার অ্যাপেল অ্যাপ স্টোরে তা ডাউনলোড করতে পারবেন। আর আপনি যদি নতুন আইডি বা কান্ট্রি চ্যাঞ্জ করতে না পারেন তাহলে এই পোস্টটি দেখুন। http://bit.ly/1n6dIBe
গেমটির যেহেতু ফাইনাল ভার্সন না তাই Globally পাবলিশ করা হয় নি। Android এর জন্য আসবে সিওর তবে ফাইনাল ভার্সন বের হওয়ার পর। Clash Royale এর ডেভ ভার্সনও না এইটা। এইটা প্লেয়ার এক্সপিরিয়েন্স ভার্সন। তবে চিন্তা করবেন না আপনি খেলা শুরু করলে আপনার গেম এর প্রসেস বাদ দেওয়া হবে না ফাইনাল ভার্সন আসলে গেম সম্পর্কে Clash Royale একটি Real Time battle গেম। Real Time battle বলতে আপনার অপুনেন্টও আপনার মাল্টি প্লেয়ার গেম খেলার সময় এটাক করতে পারবে এর জন্য আপনাকে Clash of Clans এর মত এক প্লেয়ারকে অফলাইনে থাকতে হবে না। Clash Royale সম্পূর্ন আলাদা গেম অনেকে ভাবতে পারেন Clash of Clans 2 এটী কিন্তু তা নয়। Supercell শুধুমাত্র Clash of Clans এর সকল ট্রপস ব্যবহার করেছে গেম এ। ব্যবহারের কারণ Clash of Clans এর ট্রপস এর সাথে আপনাদের সকলের পরিচিত।তাই ট্রপস এর ব্যবহার আপনাকে নতুন করে পরিচয় করে দেয়ানোর দরকার নেই। গেম প্লেঃট্রপস সম্পর্কে আগেই বললাম একেবারে Clash of Clans এর এর মত। আপনি যদি প্রথমে গেমটি ওপেন করেন থাকলে আপনাকে প্রথমেই নিয়ে যাবে ট্রেইনার মোড এ আপনাকে আপনাকে প্রথমে গেম এর ট্রেইনার মোড এর Crown Chest পুরন করার মাধ্যমে আপনি যেতে পারবেন এর পরের লেভেল এ। ট্রপস এর লেভেল আপ করতে আপনাকে বিভিন্ন Crown Chest এর লেভেলের মধ্যে লেভেল আপ করতে বলা হবে। তখন আপনি কয়েন এর মাধ্যমে আপ করতে পারবেন ট্রপস এর লেভেল। Clash of Clans এর মত আপনি পুরো ভিলেজ ভেঙ্গে স্টার আনতে পারবেন তবে এক্ষেত্রে আপনার অপুনেন্ট ভিলেজ এ তাদের ডিফেনও কাজ করবে আবার তারা আপনার ট্রপস ও ভিলেজ ভাঙ্গার জন্য ট্রপসও ছাড়তে পারবে। আপনি যদি অপুনেন্ট ভিলেজ এর টাউনহল ভাঙ্গতে পারেন তাহলে আপনি পুরো ৩ স্টার (Clash Royale এ Crown) পাবেন। আবার যদি আপনার অপুনেন্ট ভিলেজ যদি আপনার একটা ডিফেন ভাঙ্গে তাহলে একটা স্টার পাবে। আপনি ৩ স্টার পেলেও অপুনেন্ট ভিলেজ এর ১ স্টার বাতিল হবে না। প্রতি এটাকের পর নুন্যতম ১ স্টার এর জন্য আপনি Crown Chest পাবেন তাতে থাকবে আপনার স্টার এর জন্য গোল্ড কয়েন,জেমস কিংবা এক্সপি। বুঝানোর সুবিধার্থে স্টার ও ভিলেজ ব্যবহার করা হয়েছে।

Crown Chest:
Crown Chest হল আপনার Clash of Clans এর মত এচিভমেন্ট তবে এতে আপনাকে ৪ বা ২ টা কার্ড থাকবে একটা Crown Chest (সন্ধুক) এর ভিতর এটা ওপেন করতে আপনাকে কয়েন ব্যবহার করা লাগবে। আপনি Crown Chest থেকে গোল্ড সহ বিভিন্ন ট্রপস এর আপ এর অনুমতি পাবেন। Crown Chest ওপেন হতে ১৫ সেকেন্ড থেকে Crown Chest অনুসারে সময় লাগবে। Crown Chest আপনি একধিক কার্ডে পাবেন ট্রপস আনলক সহ জেমস,গোল্ড কয়েন।

Arena (Clash of Clans এর মত টাউনহল আপ) :
Clash of Clans এ আপনি টাউনহল আপ দিতে পাবেন কিন্তু Clash Royale এ আপনি তা পারবেন না আপনাকে Arena 3 যাওয়া আগে পর্যন্ত খেলে Training Camp, Arena ১.২ শেষ করতে হবে । Arena 3 থেকে পাবেন ক্ল্যান চ্যাটের সুবিধা। Arena 2 থেকে পাবনে Multiplayer Online Match Making এর সুবিধা।

ট্রপস আর্মঃ
আপনার পছন্দমত ট্রপস নিয়ে যাবার জন্য আপনাকে ট্রপস কার্ড রিপ্লেস করতে হবে। আপনাকে ট্রপস ট্র্যান করে ব্যাটেলে যাওয়া লাগবে না। আপনার যে গুলো ট্রপস কার্ড আছে যে সব গুলো ট্রপস নিয়েই আপনি যেতে পারবেন আর ট্রপস ট্র্যান করার জন্য Real Time Battle এ অটো Elixer উৎপন্ন হয়। Crown Chest এর মধ্য আপনি Elixer উৎপাদন 2x করার সুবিধা পাবেন। আপনাকে প্রথম ১০টা Elixer দেওয়া হবে পরে ১০ Elixer ইউস করার পর ৩ সেকেন্ডের মধ্যে আবার Elixer উৎপন্ন হবে। এভাবে আপনাকে ৩ মিঃ দেওয়া হবে Battel এর জন্য।

Clan:
আপনি Arena 3 থেকে পাবেন ক্ল্যান চ্যাট ও ক্ল্যান খুলার সুবিধা।

Trophy:
প্রতি এটাকের জন্য আপনি পাবেন trophy ঠিক Clash of Clans এর মত তবে আপনি যদি পুরো 3 Crown আনতে পারেন তাহলে আপনাকে দেওয়া হবে ৩২ টা trophy. Trophy সম্পর্কে আরোও তথ্য পরে জানানো হবে।

Gems:
Clash of Clans এর মত gems আছে Clash Royale এ ও। আপনি Gems দিয়ে Finish Now দিতে পারবেন Crown Chest এ ওপেন এর জন্য। কিনতে পারবেন গোল্ড কয়েন।

Spell:
Clash of Clans এর মত Clash Royale ও আছে স্পেল তবে স্পেল এর ব্যবহার এখন পর্যন্ত পাওয়া যায় নি ।

XP:
Clash of Clans এর মত থাকছে। আপনি যত Crown Chest আনতে পারবেন Crown এনে আপনি তত বেশি Crown Chest পাবেন আর ওপেন করলে পাবেন তা থেকে এক্সপি।

গেমের আরও কিছু বিস্তারিত তথ্য পরে আপনাদেরকে জানবো 🙂










6 thoughts on "Clash Royale কি ?"

  1. Nas.JIBON Contributor says:
    Coc niyei BG r kisu khelmu na ..
  2. milonm.mk18 Contributor says:
    just biroktikor game
  3. shuvo92 Contributor says:
    K bolche vai kosto kore namate hoy? jedin ai clash royale game ta bahir hoiche se di thekei kheltechi, karo lagle request korte paro, link dibo.
  4. Ks Shuvo Contributor says:
    bro ami clash of Royel ar Kotha kisudin age e sunesi but paly store theke 1st download dite pari ni pore System kore Install Korlam now amr Xp lvl 3 but Baby Dragon ta kivabe pabo oita toh amr pawer kotha
  5. ek emon Contributor says:
    best falto game
    1. Alan Walker Contributor says:
      ????

Leave a Reply