Home » Games Review » ক্ল্যাশ অফ ক্ল্যানে এ কিভাবে ভালো করবেন।[বিস্তারিত]

6 months ago (Dec 01, 2016) 5,308 views

ক্ল্যাশ অফ ক্ল্যানে এ কিভাবে ভালো করবেন।[বিস্তারিত]

Category: Games Review by

আসসালামুআলাইকুম……

সকলে আশা করি ভালো আছেন।
ভালো থাকারই কথা।
ট্রিকবিডিতে থাকলে সকলে ভালো থাকে।

তো ক্লাশ অফ ক্লান সম্পর্কে কিছু আর বলব না।
যেহেতু সবাই জানেন।

তো শুরু করা যাক:

1/ভিলেজ/বেইজ লেয়াউট পরিকল্পনা:নিজের বেইজকে সাজানোর জন্য নানা ধরনেরজিনিস টাউনহলের লেভেল অনুযায়ী ক্ল্যাশ অব ক্ল্যান স্টোরে পাওয়া যায়। এদের মধ্যে রয়েছে ডিফেন্সের জন্যCanon, Archer Tower, Wizard Tower, Mortarসহ আরোঅনেককিছু।

এছাড়া সৈন্য বানানোর জন্য ব্যারাক,সৈন্য আপগ্রেডের জন্য ল্যাবেরেটরি, রিসোর্স কালেক্টর ইত্যাদি। বেইজ সাজানোর সময় টাউনহলকে একদম মাঝে রাখতে হবে। তার চার পাশেMortarওAir Defenseরাখাটা ভালো।

Mortar বড় রেঞ্জে স্প্ল্যাশ ড্যামেজ ঘটায়।ফলে ডিফেন্স ওয়াল ভাঙার জন্যএর সামনে জড়ো হওয়া সৈন্যদের লাইফড্যামেজেএটি খুবই কার্যকর।

Air Defenseআকাশ পথে আসা সৈন্য যেমনHealer, Dragonএদের লাইফ দ্রুত ড্যামেজ করতে পারে।
ফার্মিং এর জন্যরিসোর্স খুবই গুরুত্বপূর্ণ।
এজন্যGold Storage, Elixir Storage, Dark Elixir Storageগুলোকে টাউনহলের কাছে ওয়াল দিয়ে রাখতে হবে।

যাতে এগুলো কেউ সহজে লুট করতে না পারে। স্টোরেজের সুরক্ষারজন্য এর সাথেWizard Towerরাখাটাই উত্তম।

কারণ এটি সর্ট রেঞ্জে অধিক ড্যামেজ ঘটায়। ওয়াল পদাতিক সৈন্য যেমন:বারবারিয়ান, গবলিন, আরচার, জায়ান্ট, উইজার্ড এদের গতিকে ধীর করে দেয়।তাই ওয়াল নির্মাণে চতুর হতে হবে।যত পারা যায় ডাইভার্শন গড়তে হবে।

কখনোই আর্টিলারিকে উন্মুক্ত যায়গায় রাখা যাবে না।তাহলে প্রতিপক্ষের সৈন্যরা খুব সহজেই আপনার ডিফেন্সকে ধ্বংস করে দেবে।

যতবেশি পারা যায় ওয়াল আপগ্রেড করতে হবে।নিচে কিছু ভালো ওয়াল লে-আউটের ছবি সংযুক্ত করা হলোঃ-রিসোর্স কালেক্টর, ব্যারাক, ল্যাবেরেটরি ওঅন্যান্য স্থাপনাগুলোকে বেজের মূল নকশার বাইরে চারদিকে ঘুরিয়ে রাখা ভালো।তাহলে তাদের ধ্বংস করতে প্রতিপক্ষের সৈন্যদের বেশি সময় লাগবে।এবং বেজের ওয়াল দিয়ে ঘেরা মূল অংশের ভেতরে থাকা আর্টিলারি (মর্টার, ক্যানন, আরচার টাওয়ার) তাদের ড্যামেজ ঘটাতে পারবে। ট্র্যাপ, বোম ও জায়ান্ট বোমা,বেলুন বোমা স্থাপন করতে হবে রিসোর্স ও আর্টিলারির কাছাকাছি।
উপরের টিপসগুলো মাথায় রেখে নিজের বুদ্ধিমত্তা ব্যবহার করে ভালো বেইজ তৈরি সম্ভব।……

2/। বিল্ডারের সংখ্যা বৃদ্ধি:টাউনহল থেকে শুরু করে সমস্ত জিনিসের আপগ্রেড করার জন্য বিল্ডার দরকার হয়। বিল্ডারের সংখ্যা যত বেশি হবে,ততবেশি জিনিস আপগ্রেড দেওয়া যাবে। গেমের শুরুতে ২টি বিল্ডার ফ্রি দেওয়া হয়। যা বাড়িয়ে ৫টি পর্যন্ত বানানো যায়। তবে বিল্ডার্স হাট বসাতে যেটা লাগে সেটাই সবচেয়ে দুর্লভ বস্তু–Gems।……..

এটি ব্যবহার করে অল্প সময়েআপগ্রেডের কাজ শেষ করা যায়।এবং সৈন্য খুব দ্রুত বানানো যায়।এজন্য অনেকেই এটা যাচ্ছেতাই ভাবে খরচ করে।যা কখনোই করা যাবে না।Gemsকম ব্যবহার করে যত পারা যায় সংরক্ষণ করতে হবে।…..

সংরক্ষিতGemsব্যবহার করে বিল্ডার বাড়াতে হবে।যত বিল্ডার তত উন্নতি।এবং কখনোই বিল্ডারকে খালি বসিয়ে রাখা যাবে না।এবং রিসোর্স কালেক্টর ও ডিফেন্স ম্যাকানিজমকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আপগ্রেড করতে হবে।আর ভিলেজে থাকা গাছ,মাশরুম,গাছের গুড়ি, Gem Boxনিয়মিত পরিষ্কার করলে তার ভেতরেও অনেকGemsপাওয়া যাবে।যা দিয়ে বিল্ডারস এর সংখ্যা বাড়ানো যাবে।…

আর মাল্টিপ্লেয়ার ওয়ারে ১২৫০ টি ট্রফি জিতলে একসাথে ৪৫০ টিGemsপাওয়া যাবে।….

3/ ট্রফি নাকি এক্সপি(ধৈর্যের পরীক্ষা):কোনটা বেশি গুরুত্বপূর্ণ? গেম স্ক্রীনের বামে একদম উপরে নীল রঙ দিয়ে একজন প্লেয়ারের এক্সপি লেভেল দেওয়া থাকে।…..

যা মূলত তার শক্তি ও অভিজ্ঞতার প্রকাশ করে।ক্ল্যাশ অব ক্ল্যান খেলার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো ধৈর্য। ধৈর্যশীল খেলোয়ার ট্রফির জন্য পাগল না হয়েবরং এক্সপির দিকে মনোযোগ দেয়।
একজন খেলোয়ার যত বেশি তার জিনিসপত্র আপগ্রেড করবেন, ক্ল্যান ক্যাসেলে সৈন্য ডোনেট করবেন, ক্ল্যান ওয়ারে ভাল অবদান রাখবেন তার এক্সপি তত বেশি হবে।

টাউনহল লেভেল আপগ্রেড করার সময় দেখে নিতে হবে সব কিছু আলাদা আলাদা ভাবে আপগ্রেড করা হয়েছে কিনা।

ভিলেজের সবকিছু ম্যাক্স না করে টাউনহল আপগ্রেড দিলে পরে ঝামেলা হয়।এতে নিজের চেয়ে বেশি শক্তিশালী প্লেয়ার এসে আক্রমণ করে সহজেই জিতে যায়।

ডিফেন্স আর্টিলারি ও ওয়াল ম্যাক্স থাকলে এবং ভিলেজকে চতুরতার সাথে সাজালে ট্রফির জন্য দৌড়াতে হবে না। অন্য প্লেয়াররা আক্রমণ করতে এসে স্টার নিতে না পারলে এমনিতেই ট্রফি বাড়তে থাকবে।

4/।অন্য ভিলেজে আক্রমণ:অন্য ভিলেজে আক্রমণ করে ট্রফি ও লুট পাওয়া যায়।অন্যের ভিলেজ আক্রমণ করে যত স্টার আনা যাবে তার উপর ভিত্তি করে ট্রফি দেওয়া হয়।প্রতিপক্ষের টাউনহল,স্টোরেজ ও কালেক্টর ভাঙতে পারলে লুট।আক্রমনের সময় মাথায় রাখতে হবে আপনি কি চান লুট নাকি ট্রফি?তার উপর ভিত্তি করে আক্রমণ করতে হবে।সবসময় অপেক্ষাকৃত দুর্বল প্রতিদ্বন্দ্বীকে সময় নিয়ে খুঁজে বের করুন।অনেকই তাড়াহুড়ো করে বেশি লুট দেখে লোভ সামলাতে না পেরে আক্রমণ করে বসে।যা একদমই করা যাবে না।এতে হারার সম্ভাবনাই বেশি।

মাল্টিপ্লেয়ার ম্যাচিংয়ের জন্য ৩০ সেকেন্ড সময় থাকে এই সময়ের মধ্যে আক্রমণেরসিদ্ধান্ত নিতে হবে।এসময় দেখতে হবে আক্রমণের ৩টা স্টার জিতলে কয়টা ট্রফি পাওয়া যাবে আর হারলে কয়টা ট্রফি হারাবেন।উচিত হবে জিতলে কম ট্রফি পাবেন এবং লুট বেশি পাবেন এমন ভিলেজে হামলা দেওয়া।

কম ট্রফি পাওয়া যায় এমন ভিলেজে হামলা দিলে জেতার সম্ভাবনা বেশি থাকে।হামলার জন্য নিজস্ব কৌশল তৈরি করুন।আক্রমণে হাত পাকাতে গেমেরAttackঅপশন থেকে চ্যাম্পিয়ন মিশন গুলো সম্পন্ন করুন।হামলার জন্য সৈন্য প্রস্তুতের ক্ষেত্রে প্রতিপক্ষের ভিলেজে যে সমস্ত বাধার সম্মুখীন হবেন তা মাথায় রেখে নিজের স্বাচ্ছন্দ্য অনুযায়ী প্লান করুন।৭।ক্ল্যান ক্যাসেল:ক্ল্যান হলো গ্রুপের মত।যেখানে সর্বোচ্চ পঞ্চাশ জন সদস্য থাকে।একজন লিডারের নেতৃত্বে ক্ল্যান চলে। ক্ল্যানে নিজেদের ভেতর চ্যাট অপশনের মাধ্যমে কথা বলে সম্পর্ক তৈরি করা যায়। ক্ল্যানে চাইলে আপনার চেয়ে পুরাতন ও অভিজ্ঞ খেলোয়ারদের লেভেল আপ করা সৈন্য পাবেন।যা আপনাকে অন্যের ভিলেজে আক্রমণে সুবিধা দেবে। এবং এমন অনেক সৈন্য পাবেন যা পেতে আপনার আরো অনেক দেরি।ক্ল্যানে একটিভ থাকুন।সবাইকে সাহায্য করুন এবং নিজে সাহায্য নিন। স্বার্থপর না হয়ে সবার সাথে মিলে খেলুন এবং অপরকে সম্মান করুন।নিজের মাথায় কোনো ভালো কৌশল আসলে ক্ল্যানের সবার সাথে শেয়ার করুন। ক্ল্যান ওয়ারে অংশ নিন। অংশ নিতে না পারলে লিডারকে বা কো-লিডারকে জানিয়ে রাখুন। বেশিপাবার লোভে বারবার ক্ল্যান পরিবর্তন না করে একটা ক্ল্যানে দীর্ঘদিন খেলুন, দেখবেনএকটি ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।আশা করি বুঝতে পারছেন…….

তো আজ এখানেই পোষ্টটি শেষ করলাম।
ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না।

Report

About Post: 18573

Hi, this is and its my bio

19 responses to “ক্ল্যাশ অফ ক্ল্যানে এ কিভাবে ভালো করবেন।[বিস্তারিত]”

  1. Shishir (Contributor) says:

    nice post+Thanks

  2. Sonjoy BD (Contributor) says:

    Thanks dosto . Thank you very much .

  3. AMBITIOUS AMBITIOUS (Contributor) says:

    সবাই আমার ক্লেন এ join দাও।
    AMBITIOS PRO
    TAG. #QYQU82RR

  4. AMBITIOUS AMBITIOUS (Contributor) says:

    কারো চলান লাগলে join করতে পারো

  5. SujonAkanda (Contributor) says:

    খুব একটা ভাল লগলো না ভাল লাগদো যদি কি করে Gems আনা যায় যেটার একটা পোস্ট করলে

  6. darkranger darkranger (Contributor) says:

    ভালো পোস্ট

  7. AMBITIOUS AMBITIOUS (Contributor) says:

    অনেকেই আমার ক্লেনে যোগ দিয়েছন। ধন্যবাদ

  8. Talukder Hussain (Contributor) says:

    আমার ভিলেজটি এক হেকার নিয়ে গেছে আমাকে কেউ কি সাহায্য করতে পারবেন আমার আইডিটি ফিরে দেওয়াতে

  9. Md Khalid Md Khalid (Author) says:

    ai game shikhaben na plz, yahoodi der nirmito game, terget a thake KABA er moto kaba er akriti te ghor dhongso kora…… bishoyta simple na…………….

  10. hasibul hasan hasibul hasan (Contributor) says:

    abal pulapain sob kicho na bujai abaler moto kota bole

  11. Md Khalid Md Khalid (Author) says:

    jibone kaba to durer kotha, mosjid o chokhe dekhena, 2-4 ta ,mosjod dekhale vabbe eta rajbari, ajaira oplaipain sob, masala jharte ashe, moha pondit sob

Leave a Reply