মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে চলতি বছরের প্রথম ৬ মাসে ইন্টারনেট ব্যবহার বেড়েছে ১৮৬ দশমিক ৪০ শতাংশ। চলতি বছরের প্রথম পাঁচ মাসে কোম্পানিটি ৬১ লাখ ইন্টারনেট গ্রাহক যোগ করেছে। এতে তাদের ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লাখে। আগের বছরের প্রথমার্ধের তুলনায় চলতি বছরের একই সময়ে ডাটা থেকে কোম্পানির রাজস্ব বেড়েছে ৬৪ দশমিক ৬৪ শতাংশ, যা তাদের মোট রাজস্বে প্রবৃদ্ধি ধরে রাখতে সহায়তা করেছে। সোমবার গ্রামীণফোন অর্ধবার্ষিক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এসব তথ্য প্রকাশ করে।

অপারেটরটি বলছে, গ্রামীণফোন ২০১৬ সালের প্রথম ছয় মাসে রাজস্ব আয় করেছে ৫৫৬০ কোটি টাকা, যা ২০১৫ এর একই সময়ের তুলনায় শতকরা ৮.১ ভাগ বেশি। গত বছরের একই সময়ের তুলনায় নতুন গ্রাহক ও প্রদত্ব সেবা থেকে প্রাপ্ত রাজস্ব বেড়েছে ১০.৯% ভাগ যাতে ডাটা থেকে আয়কৃত রাজস্বের বড় অবদান আছে। এই সময় ভয়েস থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৪.৮% প্রধানতঃ ব্যবহারের সময় বৃদ্ধি পাওয়ায়। ২০১৬ এর দ্বিতীয় প্রান্তিকে ৬.৬% প্রবৃদ্ধি হয়ে রাজস্ব হয়েছে ২৮১০ কোটি টাকা।
এ বছরের প্রথমার্ধে থ্রিজি বিস্তার, টুজি বিস্তার ও ধারণক্ষমতা বৃদ্ধিতে গ্রামীণফোন ১ হাজার ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এদিকে দেশের বৃহত্তম করদাতা হিসেবে গ্রামীণফোন একই সময়ে কর, ভ্যাট, শুল্ক ও লাইসেন্স ফি আকারে রাষ্ট্রীয় কোষাগারে ৩ হাজার ৩১০ কোটি টাকা জমা দিয়েছে, যা প্রতিষ্ঠানের মোট রাজস্ব আয়ের ৫৯ দশমিক ৫ শতাংশ।
ইন্টারনেট সেবা বিক্রি করে গ্রামীণফোনের রাজস্ব বৃদ্ধি প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠি বলেন, “গ্রামীণফোন অত্যন্ত সফলভাবে ২০১৬ এর প্রথম অর্ধ পার করেছে। এসময় ডাটা গ্রাহক এবং এর ব্যবহার দুটোই বেড়েছে। আমরা ১০ হাজার থ্রিজি বিটিএস স্থাপন শেষ করেছি এবং এর ফলে দেশের ৯০ শতাংশ মানুষ থ্রিজির আওতায় এসেছে।” তিনি আরো বলেন, “আমাদের ভয়েস থেকে অর্জিত রাজস্বও এবং মিনিট ব্যবহার বাড়ছে। যা আমাদের আগামীতে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সাহায্য করবে।”

One thought on "☞ ইন্টারনেট থেকে গ্রামীণফোনের রাজস্ব বেড়েছে ৬৫ শতাংশ"

  1. Sabbir Hossen Contributor Post Creator says:
    nice

Leave a Reply