Home » Hadith & Quran » আল্লাহর নৈকট্য অর্জনে যে দোয়া করা আবশ্যক! আমাদের সবার।(সবাই শেয়ার করবেন)

1 week ago (Oct 12, 2017) 340 views

আল্লাহর নৈকট্য অর্জনে যে দোয়া করা আবশ্যক! আমাদের সবার।(সবাই শেয়ার করবেন)

Category: Hadith & Quran Tags: by

রহমান রহীম আল্লাহ্ তায়ালার নামে-

সৃষ্টির সেরা জীব মানুষ। কোনো মানুষই সৃষ্টির আগে আল্লাহর কাছে তাঁর নিজের শারীরিক অবকাঠামোর কোনো কিছুই আবেদন করেননি। বরং আল্লাহ তাআলা দয়া করে, মায়া করে, ভালবেসে সুন্দর ও উত্তম অবয়বে মানুষকে সৃষ্টি করেছেন।

আল্লাহ তাআলা বলেন, ‘অবশ্যই আমি মানুষকে সর্বোত্তম অবয়বে সৃষ্টি করেছি।’ সুতরাং যে আল্লাহ মানুষকে বিনা চাহিদায় সর্বোত্তম অবয়বে সৃষ্টি করেছেন; সেই আল্লাহর কাছে মানুষ তার দুনিয়া ও পরকালের কল্যাণে কিভাবে দোয়া করবেন; কোন আমলে তাঁর নৈকট্য অর্জন করবেন; সে সব বিষয়ে সঠিক-দিকনির্দেশনা প্রাপ্তিতে আল্লাহর সাহায্য প্রার্থনা একান্ত জরুরি।

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহর সাহায্য লাভে হাদিসে পাকে সে রকম একটি দোয়া তুলে ধরেছেন। শিখিয়েছেন আল্লাহ তাআলার ভালবাসা লাভের; আল্লাহর নৈকট্য লাভের কার্যকরী প্রার্থনা ও উপায়।

উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নি আসআলুকা হুব্বাকা; ওয়া হুব্বা মাইয়ুহিব্বুকা; ওয়াল আমালুল্লাজি ইয়ুবাল্লিগুনি হুব্বাকা। আল্লাহুম্মাঝআল হুব্বাকা; আহাব্বা ইলাইয়া মিন নাফসি ওয়া আহলি; ওয়া মিনাল মায়িল বারদি।’

অর্থ : হে আল্লাহ! আমি তোমার নিকট তোমার ভালবাসা কামনা করি; তোমাকে যে ভালবাসে তার ভালবাসা কামনা করি এবং যে আমল তোমার ভালবাসা পর্যন্ত পৌঁছায় সে আমল কামনা করি।

হে আল্লাহ! তোমার ভালবাসাকে আমার কাছে আমার জীবন-সম্পদ, পরিবার-পরিজন এবং ঠাণ্ডা পানি হতেও অধিক প্রিয় করে দাও।’ (তিরমিজি, মসতাদরেকে হাকেম)

উল্লেখ্য যে-
মানুষকে জানতে হবে আল্লাহ তাআলা বান্দার কোন কোন আমলকে পছন্দ করেন। অতঃপর সে আমলগুলো যথাযথভাবে পালন করতে হবে।

আল্লাহ তাআলার নৈকট্য লাভের প্রথম ও প্রধান আমল হলো তাঁর প্রতি পরিপূর্ণ বিশ্বাস অর্জন করা এবং সৎ কাজ করা। প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর রেসালাত ও নবুয়তে পরিপূর্ণ বিশ্বাস স্থাপন এবং তাঁর দেখানো পথে জীবন পরিচালনা করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে আল্লাহর নৈকট্য অর্জনে তাঁর ভালবাসা লাভ এবং কুরআন-সুন্নাহ মোতাবেক তাঁর পছন্দনীয় নেক আমলগুলো করার তাওফিক দান করুন। আমিন।

সূত্র: জাগোনিউজ২৪

সবাই ভালো থাকবেন ভালো রাখবেন আর Trickbd সাথেই
থাকবেন।

প্রচারেঃFuturebd24.Com.

Report

About Post: 21256

M.Rubel

ভাইয়া ইসলামিক & ভালো ভালো পোস্ট করবো। ইনশাল্লাহ ফেজবুকে আমি

6 responses to “আল্লাহর নৈকট্য অর্জনে যে দোয়া করা আবশ্যক! আমাদের সবার।(সবাই শেয়ার করবেন)”

  1. 🎭ⓙⓐⓚⓐⓡⓘⓐ JakariaIslamGemut (Contributor) says:

    Nice Post..Vai A Rokam post aro cai✍

  2. Abuzar gaffary (Contributor) says:

    gd post…….by shahin…….

  3. MRS MRS (Author) says:

    ধন্যবাদ অসাধারণ একটি পোষ্ট উপহার দেবার জন্য ★ ধন্যবাদ ভালো থাকুন থাকুন ট্রিকবিডির সাথে -থাকুন আজানা কে জানার ও জানানোর সাথে।

Leave a Reply