আসসালামু আলাইকুম.. আজ খুব সংক্ষেপে বলবো কথা লম্বা করবোনা।

—- আজ শেষ রোজা এই বছরের। কারোও কাছে দুখের বিষয় আবার কারোও কাছে আনন্দের। এবিষয় ব্যাখ্যা পরে হবে আজ যা বলতে চাই তা হলো – আজই শেষ রোজা কিন্তু আজই কি শেষ রাত জাগা? আজই কি শেষ ইবাদত?

যাদের কাছে উত্তর হ্যাঁ তাদের কাছে সুখের, যাদের কাছে উত্তর “না” তাদের কাছে দুখের যে রোজা শেষ। যা হোক,

এটা ভুল যে আজই শেষ। চিন্তা করুন রমজানে সমাজে শান্তি শৃংখলা বিরাজ করে কেন? অনেকে বা সবাই নামাজ পড়ে, ভালো চিন্তা করে এজন্য। নামাজ যে সমাজে শান্তি আনে এটা তার বড় একটি প্রমান। নামাজ থাকে বলেই রোজার মাস ভালো লাগে। এজন্য রোজা গেলে কিছু মানুষের দু:খ হয়। .. এই ইবাদত, জিকির, তাসবীহ রোজা গেলেই শেষ হতে পারেনা।

রোজা চলে গেলে যদি নামাজ, কুরআন পাঠ, ভালো কাজ ভালো চিন্তা চলে যায়, মুখের ভাষা খারাপ / গালি, ঝগড়া হয়, আর খারাপ আচরণ আসে -সমাজে শুরু হয় অশান্তি – হাদীসে বলা হয়েছে তার রোজার কোন দাম নেই, কোন উপকার নেই।.

তাই আসুন, আমরা রমজানের শিক্ষা নিয়ে চলি। শাওয়ালের ১ম ৬ রোজা রাখতে চেস্টা করি। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু।আলাইহি ওয়াসাল্লাম বলেছেন – “যে শাওয়ালের ৬ রোজা রাখলো সে যেন সারা বছর রোজা রাখলো”..

== সিস্টেম: রমজানের ঈদের পর শাওয়াল মাসে ৬ টি রোজা রাখা। আল্লাহ আমাদের তাওফিক দিন। আমিন।

♥ সুযোগ শেষ একারণে যে, আজ ঈদের চাঁদ দেখা যাওয়া মাত্রই রমজানের সব অফার শেষ। ১ ফরজে ৭০ ফরজ এর নেকি হবেবা, ১ সুন্নাতে ১০ ফরজ লেখা হবেনা , ১ নফলে ১ ফরজের সাওয়াব শেষ। যেটুকু করা হবে সেটুকু পাওয়া যাবে। আর তেলাওয়াতে ১ অক্ষরে ১০ নেকি ই হবে, ৭০ থেকে ৭০০ বা অগণিত নয়।
তবে আল্লাহ আরহামুর রাহিমিন। তিনি যাকে ইচ্ছা দিতে পারেন ও দিয়ে থাকেন।।

ভালো থাকুন।

# myblog-Readme2know

2 thoughts on "রোজা শেষ অফারও শেষ আজ সন্ধ্যায়!!!"

  1. Md Rasel Islam Rafi Contributor says:
    আপনাকে ধন্যবাদ।
    1. Khalid Author Post Creator says:
      Apnakeo!

Leave a Reply