Home » Java mobile » [Must see] এবার জাভা ব্যাবহারকারীরা একই অ্যাপ একই সাথে “একাধিক বার”(ডাবল/ট্রিপল/অসংখ্য) ব্যবহার করুন খুব সহজেই!(No app Trick)

11 months ago (Dec 31, 2016) 49 views

[Must see] এবার জাভা ব্যাবহারকারীরা একই অ্যাপ একই সাথে “একাধিক বার”(ডাবল/ট্রিপল/অসংখ্য) ব্যবহার করুন খুব সহজেই!(No app Trick)

Category: Java mobile Tags: , , , , , , , , , , , , , by

আস্সালামু আলাইকুম ওয়ারহমতুল্লাহ!

কেমন আছেন ট্রিকবিডিবাসী? আশা করি সব মেম্বারগণ TrickBD-র সাথে ভালোই আছেন এবং থাকারও কথা। কেননা আপনারা আছেন ট্রিকবিডির সঙ্গে! আমিও ভালো আছি, আলহামদুলিল্লাহ!

আমার ২য় পোস্টে স্বাগতম। TrickBD-পরিবারের সাথে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত!
আপনাদের জন্য আবারও নিয়ে আসলাম নতুন একটি ট্রিক! পোস্টের ভুল-ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক…….. 🙂 >>>>

::::::=>>>>এন্ড্রোয়েডের ভারে জাভা কী বিলুপ্ত হতে চলেছে? মোটেই তা নয়। আপনি কি জানেন, এন্ড্রোয়েডকে জাভা প্রোগ্রামিং দ্বারা প্রোগ্রাম করা হয়? শুধু তাই নয়, আরো অনেক ক্ষেত্রেই রয়েছে জাভার বিচরণ। তবে এটা সত্য যে বর্তমানে জাভা মোবাইলের ব্যাবহারকারীর সংখ্যা খুবই কম। তবে এখনো অনেকেই জাভা ব্যাবহারকারী রয়েছেন, যাদের বাদ দিয়ে টেক জগতকে আমি অসম্পূর্ণ বলে মনেকরি। তাদের কথা মাথায় রেখেই জাভা নিয়ে এই ট্রিক। উহু! আবারো বেশি বক-বক করে ফেল্লাম। সাময়িক বিরক্তির জন্য দুঃখিত!
কাজেই জাভার গুরুত্ব মোটেই শেষ হয়ে যায়নি! এখনও অনেক জাভা ব্যাবহারকারী আছেন, যারা ট্রিকবিডিতে Java ক্যাটাগরির পোস্টের জন্য অপেক্ষা করে থাকেন! 🙂
————————————-

যাইহোক, আমি আজ আপনাদের জাভার যে ট্রিকটি শেখাবো, তা হয়তো অনেকের জানা থাকতে পারে। তবে আমার উদ্দেশ্য যারা জানেন না, তাদেরকে জানানো।
________________________________

***>>>আপনি হয়তো অনেক সময় জাভাতে একসাথে দুইটি বা তারও অধিক একই অ্যাপ ব্যবহার করতে চেয়েছেন।(যেমন: একই সাথে একাধিক ফেসবুক অ্যাপ ব্যাবহার করা) আপনি জেনে খুশি হবেন যে, কাজটি খুবই সহজ এবং এটি কোনো অ্যাপ ছাড়াই করা যায়!
________________________________

যেভাবে করবেন:


১। প্রথমে আপনার মোবাইলের ফাইল ম্যানেজারে ঢুকুন।

২।অ্যাপটি যে ফোল্ডারে আছে, সেখানে যান।
যেমন: Memorycard> My apps

৩।অ্যাপটি সিলেক্ট করে অন্যকোনো ফোল্ডারে কপি করুন।
যেমন: Memorycard> Games[ফোল্ডার না থাকলে আগেই তৈরি করে নিন]
[Note:] একই ফোল্ডারে কপি করতে চাইলে সেটি প্রথমে Rename করে তারপর কপি করুন, তা না হলে কাজ করবে না!

৪।তারপর কপি করা অ্যাপটিকে একবারের জন্য ওপেন করে বেরিয়ে আসুন।

৫।এবার Filemanager থেকে Exit করে দেখুন, আগের অ্যাপটির মতো হুবহু আরেকটি অ্যাপ তৈরি হয়ে গেছে। এখন এভাবে যত খুশি অ্যাপ বানাতে পারবেন! 🙂

*(আপনার জাভা ডিভাইসে কাজটি করতে না পারলে ফাইলটি অন্য কোনো ডিভাইসে ব্লুটুথ দিয়ে শেয়ার করে সেখান থেকে করে নিন; অথবা যেকোনো কম্পিউটার থেকে কার্ড রিডার ব্যবহার করেও করে ফেলতে পারেন!)
________________________________

আজ এ পর্যন্তই! আশা করি ভালো লেগেছে এবং কাজে আসবে। পরবর্তীতে আরো ভালো এবং নতুন কিছু নিয়ে আসবো ইনশাল্লাহ! 🙂 পোস্ট সম্পর্কিত কোনো প্রশ্ন বা মতামত থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। আর হ্যাঁ, উপকার হলে ধন্যবাদ জানাতে ভুলবেন না যেন! কেননা এতেই আমার স্বার্থকতা।
________________________________

বি:দ্র: এই পোস্ট সম্পূর্ণ নতুন এবং অন্যকোথাও নেই। তাই কেউ কপি করলে ক্রেডিট দিবেন, নইলে ধরা খাবেন!


________________________________

সবাই ভালো থাকুন, ট্রিকবিডির সাথেই থাকুন। 🙂

—-ধন্যবাদ। 🙂

By________Araf

Report

About Post: 21960

Arham Araf

Let’s love the techknowledgies! Let’s know more than more about ‘tech.’ ….. & devlope our country! ‘Tech’ is our power!!!…..শেখার এবং জানার শুরু আছে কিন্তু শেষ নেই। সেই Nokia-1100 থেকে শেখা এবং জানার শুরু, যা এখনো অব্যাহত আছে। এজন্যই TrickBD তে আসা। আসুন TrickBD থেক শিখি, জানি, শেখাই এবং জানাই! :)

Leave a Reply