Home » LifeStyle » জীবনটাকে শতভাগ উপভোগ করার ৬টি মূলমন্ত্র।

9 months ago (Dec 23, 2016) 1,475 views

জীবনটাকে শতভাগ উপভোগ করার ৬টি মূলমন্ত্র।

Category: LifeStyle Tags: , , , by

একটাই জীবন মানুষের। আর এই ছোট্ট জীবনটাকে ঘিরেই কত আয়োজন আমাদের সবার। ছোট বেলা থেকে বড় হওয়া পর্যন্ত যা কিছু করা হয়, সবই তো এই জীবনের জন্যই। আর এই জীবনটাকেই যদি উপভোগ না করে পৃথিবী থেকে চলে যেতে হয়? নিশ্চয়ই আফসোস থেকে যাবে তাই না? ছোট্ট এই জীবনটাকে উপভোগ করা খুব কঠিন কোনো কাজ নয়। খুব সহজেই জীবনটাকে উপভোগ করতে পারবেন। কেবল মনে রাখুন কিছু মূল মন্ত্র।


খারাপ বন্ধুদের থেকে দূরে থাকুন

জীবনটাকে উপভোগ করতে হলে খারাপ বন্ধুদের থেকে দূরে থাকার চেষ্টা করুন। খারাপ বন্ধুরা খুব সহজেই জীবনের মজাটাকে মাটি করে দিতে পারে। কিছু বন্ধু একেবারেই নেতিবাচক ধরণের হয়। এধরণের নেতিবাচক বন্ধুদের থেকে দূরত্ব বজায় না রাখলে আপনারও জীবন সম্পর্কে নেতিবাচক ধারণা জন্মে যাবে। তাই এধরণের বন্ধুদের সাথে মেলামেশা না করাই ভালো।


নিজের ইচ্ছার প্রাধান্য দিন

নিজের ইচ্ছার প্রাধান্য দিন সবসময়েই। নাহলে মন থেকে কখনোই সন্তুষ্ট হতে পারবেন না। আপনার মন যদি কোনো ব্যাপারে সায় দেয় এবং সেটা যদি কোনো অন্যায় কাজ না হয়ে থাকে তাহলে অবশ্যই মনের কথা শুনুন। প্রয়োজনে গতানুগতিক নিয়ম ভেঙে ফেলুন।


নিজের জন্য সময় রাখুন

নিজের জন্য কিছুটা সময় রাখুন সবসময়েই। জীবনের হাজারো ব্যস্ততার মাঝেও একটুখানি সময় সবসময়েই নিজেকে দেয়ার চেষ্টা করুন। এই সময়টা নিজেকে না দিলে সারাজীবন আফসোস থেকে যাবে। নিজের জন্য বিশেষ এই সময়টাতে শুধু নিজের পছন্দের কাজ করুন। নিজেকে নিজেই উপভোগ করুন এই সময়ে।


নতুন নতুন বিষয় শিখুন

শেখার মধ্যে আছে আনন্দ। নতুন কিছু শিখলে জীবনের একঘেয়েমি অনেকটাই দূর হয়ে যায়। তাই প্রতিনিয়তই নতুন নতুন বিষয় শেখার চেষ্টা করুন। নিজেকে ব্যস্ত রাখুন নানান কোর্সে। নিজের শখের বিষয়গুলোতেও আরেকটু এক্সপার্ট হয়ে নিন কিছু কোর্সের মাধ্যমে। এতে জীবনটাকে অনেকটাই উপভোগ্য মনে হবে।


ছোটখাটো বিষয় লক্ষ্য করুন

জীবনের চলার পথে ছোটখাটো বিষয় গুলোকে লক্ষ্য করুন। একটু লক্ষ্য করলেই আনন্দ খুঁজে পাবেন ছোটখাটো নানান বিষয় থেকে। পথের ধারের চায়ের দোকানের আড্ডা থেকে ঘরের বেডরুমে ভুল করে ঢুকে যাওয়া একটি প্রজাপতি, সব কিছু দেখেই জীবনটাকে অনেক সুন্দর মনে হবে।


মাঝে মাঝে অ্যাডভেঞ্চার করুন

জীবনটাকে উপভোগ করতে হলে মাঝে মাঝে একটু ঝুঁকি নেয়ার প্রয়োজন আছে। সবসময়েই গদ বাঁধা নিয়মের বেড়াজালে নিজেকে জড়িয়ে না রেখে মাঝে মাঝে একটু অ্যাডেভেঞ্চার করুন। হুট করেই ঘুরে আসুন অ্যাডভেঞ্চারাস কোনো স্থান থেকে।
জুম্মা মোবারক।আসুন পাচ ওয়াক্ত নামায পড়ি

ধন্যবাদ সবাইকে
[বিঃদ্রঃ যদি মনে হয় এই ধরণের post করা উচিত না,তাহলে comment করুন,আমি delete করে দিব।]

Report

About Post: 20548

Standing Alone doesn't mean I am Alone.It means I am strong enough to handle things all by myself ============================ অনুকরণ নয়, অনুসরণ নয়, নিজেকে খুঁজুন, নিজেকে জানুন, নিজের পথে চলুন॥ —ডেল কার্নেগি। ====================== I want to learn, I want to teach.. Stay with me, Stay visit www.trickbd.com ============================ fb page:http://www.facebook.com/bdandroidmaster

24 responses to “জীবনটাকে শতভাগ উপভোগ করার ৬টি মূলমন্ত্র।”

  1. shemul 69shemul (Author) says:

    ভাই পোস্টটা খুব ভাল লাগলো👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍👍

  2. Zakir Ahmed (Contributor) says:

    Very good post… khub valo laglo.. Nice

  3. Shishir (Contributor) says:

    Hook
    mojar ekta post korlen.

  4. Shishir (Contributor) says:

    hmmm
    mojar ekta post korlen.

  5. S.a. Salman SalmanBD501 (Author) says:

    খুব ভাল পুস্ট

  6. Reja BD Reja BD (Author) says:

    পড়ার মতো ।।

  7. Anind0 (Contributor) says:

    last er pic ta valo lagce

  8. Mi Monir Mi Monir (Contributor) says:

    অনেক সুন্দর হইছে টিউনটি।। 🙂

  9. Noyon Raj Rinoy123 (Contributor) says:

    o maraktok dos…nice

  10. aaliahmed1999 (Contributor) says:

    post ta onek valo legeche…

  11. Sami (Contributor) says:

    amar dekha best post in trickbd.com…..khub valo post

Leave a Reply