এমন অনেকে আছে যারা অনলাইনে অনেক ভালোও কিছু লেখেন, facebook বা প্রাইভেট ফোরাম সাইটে। তাতে অনেকে আছে ভালো না লাগায় গালি  দেয় বা খারাপ কমেন্ট করে। তখন কি করবেন জেনে নিন আজকের পোস্ট  থেকে ——- 

.১. কেউ প্রতিবাদ করলে বুঝবেন কথা সত্য ছিলো গায়ে লেগেছে তাই বকেছে…………।। অনেক সময় কথা ভুল থাকায় মানুষ শুধরে দিতে চায়, কিন্তু ঠিক পথ জানেনা তাই যেভাবে পারে সেভাবেই চেষ্টা করে, এটাও খেয়াল রাখুন। এজন্যই সমালোচক আপনার এক প্রকার বন্ধু, যেমন কেচো মাঠের  প্রাকৃতিক লাঙ্গল, ব্যাঙ্গ রা পোকা খায় মশা খায়  ও এতে আমাদের উপকার করে, অনেকটা সেরকম।

২.যাদের পোস্ট অন্যের ভেতর প্রভাব ফেলেনা তার মানে পোস্ট টা আলু মার্কা পোস্ট, কেউ ভাল করে পড়েনি।  তাই কিছু বলেনি……।

৩. আপনি যদি চান আপনার পোস্ট ২-৩ জন পড়ুক তাহলে ভিউ ২-৩ জনই হবে, তবে এর জন্য ফেসবুকে লিখতে হবে প্রাইভেসি চেঞ্জ করে, কারন এখানে প্রাইভেসি পার্সোনাল করার অপশন নাই। সব পাবলিক ভিউ। ……।।

৪. বাজারে কেউ তরকারী বিক্রি করতে গেলে তার কাছে ২ জন আসুক এটা কেউ চায়না, তবে যারা আসে তাঁরা সবাই বলেনা পটল ভালো ছিলো। আসলেই পটল ভালো ছিলো কিন্তু সবার রুচি ও তো এক নয়। কেউ ঘি খায়, কেউ মাখন খায় আর কেউ খায় মদ। মাখন যতই ভালো হোক, মদ পান কারীর জন্য তাতে কি ভালো কিছু আছে? সে কি ভালো বলবে? ……।

৫.  আপনার পোস্টে ইসলামিক পোস্ট  আছে? । আমার প্রফাইলে আছে। সেখানে একটু গিয়ে দেখুন   স্বর্গের বানী নামক মধু ঢালা বানী কে কয়েকজন মানুষ কি বলেছে।  গেলেই প্রমান পাবেন । ইসলামিক পোস্ট দেখতে থাকু আর বুঝতে থাকুন। সবাই জানে আল্লাহর কথা ই সর্বোত্তম ও সুন্দর কথা। তা শুনেও কেউ গালি দিলে আপনি কি করবেন?

৫. ইসলামিক পোস্ট যদি লেখেন আর দেখেন ভিউ, লাইক কমেন্ট হচ্ছেনা, ভাবছেন কস্ট ই বৃথা ?   নাহ। বৃথা নয়, যদি আপনার উদ্দেশ্য থাকে আল্লাহ সন্তুষি অর্জন ও সাওয়াব লাভ, পরকালে জান্ননাত লাভ। এগুলো কনফার্ম। কিন্তু যদি একমাত্র উদ্দেশ্য থাকে  বেশি মানুষ ইসলামে ভেড়ানো। তাহলে ৩ কারণে ভুল করলেন।

* ক).  মুল উদ্দেশ্য ভুলে গেলেন।

* খ).  নবী নুহ আলাইহি ওয়াসাল্লাম ৯০০ বছর দ্বীনের কথা বলার পর কথা শুনেছিলো ৮০ জন। কিন্তু এতে তাকে কেউ  বৃথা বলতে পারবেন না। কারন সব নবী আলিহিমুসসালাম দের দ্বীন প্রচার করতে পাঠানো হয়েছিলো। মানুষ গুনতে নয়।

 এইকথা আল্লাহ ই অনেক বার বলেছেন। যেমন “তুমি রবের পক্ষ থেকে সত্য প্রচার কর, কেউ ইচ্ছা করলে তা শুনবে, যে  ইচ্ছা করবে শুনবেনা, আল্লাহ জালিমদের জন্য শাস্তি প্রস্তুত রেখেছেন”  (আল কুরআন, সূরা কাহাফ)

* গ) লাইক , কমেন্ট ভিউ এর আশায় দাওয়াত দিলে বা মানুষ বেশি বানাতে দাওয়াত চাইলে (এটাই যদি নিয়ত হয়) তবে ইহা হাসিল করার শত শত পন্থা আছে। মুহুর্তে ১০০০০ লাইক, কমেন্ট পাবার  উপায় আছে, ইন্টারনেটে দেখে নিন । । মানুষ বেশি ভেড়াতে ইহুদি রা অস্ত্র ব্যবহার করছে তা করতে হবে। সব ই হবে।

আসল কথা  হলো ঃ আমরা ফজিলত কে উদ্দেশ্য বানিয়েছি , আর উদ্দেশ্য ভুলে গেছি ।



Details More Info

for This Post



আপনাদের সবাইকে  free brows এর জন্য আমার ব্লগে আমন্ত্রন – 

ক্লিক করুন = FREE BASIC.

ট্রিকবিডি এর মত ফ্রি বেসিক এ যান, এড নিউ সার্বিস এ নিয়ম মত সার্স করুন   the pure  life guidelines এড সার্ভিস করুন আর ভিসিট করুন ফ্রি। ধন্যবাদ।



14 thoughts on "কারো ভালো পোস্ট এ কেউ গালি দিলে, বাজে কমেন্ট দিলে কি করবেন সেরা উপায় – ডিফেন্স"

  1. OMAR SHARIF Author says:
    ভাল লিখার জন্য ট্রিকবিডির পক্ষ হতে ধন্যবাদ, চালিয়ে যান পাশে আছি
    1. Md Khalid Author Post Creator says:
      Inshallah, doa chai sokoler.
    2. OMAR SHARIF Author says:
      হুম,,পাশে পাবেন,,সবসময়।। দোয়া রইল
    1. Md Khalid Author Post Creator says:
      thank you vai,goto kal ek jon dukhe pore ekta post o diche, screenshot soho….. dekhchen maybe ….. tai eta likhlam
    2. Md Khalid Author Post Creator says:
      ও । আসসালামু আলাইকুম ,কেমন আছেন এখন?
  2. Mohammad Badhon Contributor says:
    ✌✌✌ go go go
    1. Os.. Contributor says:
      ke vai Error abr Back asco
  3. Mahbub Pathan Author says:
    ভালো একটা বিষয় তুলে ধরলেন।
  4. TASNIM Author says:
    ধন্যবাদ ভাই
    সত্যিই ভাই তুমার পোস্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে
  5. Cyber_Prince Author says:
    Nice one go ahead.
  6. Nayeem Contributor says:
    JAJAKALLAHU KHOIR

Leave a Reply