Home » Php » এবাব খুব সহজেই আপনার জাভা,নোকিয়া,এন্ডরয়েড মোবাইল দিয়ে Host এর File Manager এর কাজ করুন । By – RtRaselBD

2 weeks ago (Aug 08, 2017) 741 views

এবাব খুব সহজেই আপনার জাভা,নোকিয়া,এন্ডরয়েড মোবাইল দিয়ে Host এর File Manager এর কাজ করুন । By – RtRaselBD

Category: Php Tags: , , , , , , , , by

আসসালামু আলাইকুম ।
প্রিয় ট্রিকবিডির বন্দুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আর ট্রিকবিড সাথে থাকলে সবাই ভালো থাকে । এটা সবাই জানে । আজ আমি আপনাদের দেখাবো কিভাবে যে কোনো মোবাইল দিয়ে Host এর File Manager এর কাজ করবেন । আমাদের যাদের Java কিংবা Nokia তারা কিন্তু Cpanel থেকে File Manager এর কাজ করতে পাবেনা । আমিও এক সময় এই সমস্যায় ছিলাম । পরবর্তিতে এই পদ্বতিটা জেনে আমার অনেক উপকারে আসছে এই পদ্বতিটার নাম হলো

FTP অর্থাত্‍ File Transfer Protocol

। যেভাবে কাজ করবেন । নিচে একটা সাইট লিংক দিচ্ছি সেই সাইট থেকে কাজ করতে হবে ।
প্রথমে নিচের লিংকে যান । এখানে যান এবার Sshot টা দেখুন Ftp server এ ftp.allbd.ga এর allbd.ga এর জায়গায় আপনার সাইটের ডোমেইন দিন । তারপর Username এ আপনার Host এর Username দিন । আর Password এ আপনার Host এর Password দিন । এবার নিচে যান । এবার Sshot টা দেখুন একটা বক্স আছে ঐটাতে টিক দিয়ে Connect এ ক্লিক করুন । আর কোনো Option এ কোনো কিছু করবেন না । এবার দেখুন আপনার সব ফাইল দেখাচ্ছে । এবার Sshot গুলো দেখুন কিভাবে কোনো ফাইল আপলোড করবেন । প্রথমে public_html এ যান এবার নিচে দেখুন অনেক গুলো Option আছে সেখান থেকে Upload এ ক্লিক করুন । এবার ফাইল Choose করে আপলোড এ ক্লিক করুন ।ফাইল আপলোড হয়ে গেল উপর থেকে /root/public_html এর public_html এ ক্লিক করুন । নিচের Sshot টা দেখুন আমি একটা Zip ফাইল আপলোড দিছি । এবার দেখুন এটা কিভাবে Unzip করবো ।ফাইলটাতে ক্লিক করতে হবে । নিচের মতো দেখুন এবার Extract Archive এ ক্লিক করুন ।এবার Unzip এ ক্লিক করলে ফাইলটা Unzip হয়ে যাবে ।

তারপর আবার public_html এ যান ।এবার দেখুন কিভাবে ফাইল Edit করবো যে ফাইলটা Edit করতে চান সেটাতে ক্লিক করুন । নিচে দেখুন তারপর আপনার ফোনে যত লেখা একেবারে Edit করা যায় সেই অনুযায়ী বক্স এ 1-500 লাইন পর্যন্ত দিতে পারবেন । Android থাকলে 500 দিতে পারবেন । আর আমার যেহতু Java সে কারণে আমি 10 দিলাম এতে 200-1000 Word Edit করা যাবে তারপর Edit File এ ক্লিক করতে হবে ।

এবার নিচে দেখুন Edit Option আসছে এখন Edit করে Submit এ ক্লিক করলে ফাইল Edit হবে । এখানে আপনার যদি 10 এর বেশি লাইন থাকে তবে এরকম 123 থাকবে তারপর 2 পেজে ক্লিক করে Edit করুন ।এবাবে পরবর্তী পেজ Edit করুন ।
আশা করি সবাই বুঝতে পারছেন । আর লিখতে পারবো না । আমার ফোনের বাটনগুলো অনেক শক্ত হাত ব্যাথা করছে ।
সবাইকে ধন্যবাদ ।

সকল প্রকার PHP Script পেতে আমার সাইটে ভিজিট করুন ।
MTuneBD.GA

Report

About Post: 20026

আমি যা জানি তা সবার মাঝে শেয়ার করার চেষ্টা করি । আর যা জানি না তা অন্যের কাছ থেকে জেনে নেওয়ার চেষ্টা করি ।

11 responses to “এবাব খুব সহজেই আপনার জাভা,নোকিয়া,এন্ডরয়েড মোবাইল দিয়ে Host এর File Manager এর কাজ করুন । By – RtRaselBD”

  1. Biplop Biplop (Contributor) says:

    nice but ame kisu bujlam.

  2. Alrt For all! (Contributor) says:

    Don’t mind brother.jehato .ga domin 100% hack hobe mone hoy.

  3. Sohan Sohan (Author) says:

    Connect korla Can’t connect to FTP server! ata asa kan

  4. Sohan Sohan (Author) says:

    sob to valo kora dese

  5. RtRaselBD (Author) says:

    apnar ftp ser ver a problem ace.

  6. Mehedi Zuel Mehedi Zuel (Contributor) says:

    good post,,,,

Leave a Reply