আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন।আশা করি ভালো আছেন,আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম মোবাইলীয় একটি টিপস যা আপনাদের খুব প্রয়োজনীয়। ডুয়েল সিম ব্যবহারকারীদের জন্য তো আসুন বিস্তারিত জেনে নেইঃ আমরা যারা ডুয়েল সিমের ফোন ব্যবহার করিতেছি তাদের ক্ষেত্রে একটি কমন প্রবলেম হচ্ছে সিম ১ দিয়ে কথা বলার সময় সিম ২ বন্ধ বলে অথবা সিম-২ দিয়ে কথা বলার সময় সিম-১ বন্ধ বলে । MCA ব্যবহার করে যদিও পরবর্তীতে সেই ব্যর্থ কলগুলো সর্ম্পকে জানা যায় কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে তা অনেক দেরি হয়ে পড়ে। আর এই কলগুলো যদি খুবই প্রয়োজনীয় হয় তাহলে তো আর কথাই নেই। কিন্তু ভেবে দেখুন তো যদি এমন হত সিম ১ দিয়ে কথা বলার সময় সিম ২ এর কল ওয়েটিং দেখাবে অথবা সিম ২ দিয়ে কথা বলার সময় সিম ১ এর কল ওয়েটিং দেখালে, কেমন হয়? নিশ্চয়ই মন্দ হবেনা। এমন হলে ইম্পরট্যান্ট বা আনইম্পরট্যান্ট কোন কলই আপনার মিস যাবে না সময়মত। তাহলে আসুন দেখি কিভাবে করা যায় এই কাজটি।

১) প্রথমে আপনি আপনার সিম ১ ও সিম ২ এর কল ওয়েটিং একটিভেট না থাকলে তা একটিভেট করে নিন।
২) এবার আপনার ফোনের Settings এর Call settings থেকে Sim-1 Call Settings এ গিয়ে Call Divert এ যান।
৩) এবার আপনি Divert if unreachable বা Divert if out of reach এই অপশনে গিয়ে To other number এ যান।
৪) এখানে সিম ২ এর নাম্বারটি দিয়ে ওকে করে দিন।
৫) একই রকম Sim- 2 Call Settings এর To other number এ সিম ১ এর নাম্বারটি দিয়ে ওকে করে নিন । মনে রাখবেন, সিম ১ বা সিম ২ এর কল ওয়েটিং দেখানোর সময় উপরে Divert এর একটি চিহ্ন দেখাবে যা দেখে আপনাকে বুঝে নিতে পারবেন সিম ১ বা সিম ২ এর কল Diverted হয়ে সিম ২ বা সিম ১ এ ফোনটি এসেছে।

বিঃ দ্রঃ


ওয়েটিং অবস্থায় কলটি রিসিভ করবেন না, তাহলে কলকারীর সমপরিমান ব্যালেন্স আপনার অ্যাকাউন্ট থেকেও কাটা হবে। আশা করি পোস্টটি আপনাদের কাজে লাগবে । পোস্টটি কেমন হল তা কমেন্ট করে জানাতে ভুলবেন না । কারণ একটি ভালো কমেন্ট আরও একটি ভালো পোস্ট করার অনূপ্রেরনা জাগায় । পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। নিজে জানুন এবং অন্যকে জানাতে সাহায্য করুন
সবাইকে ধন্যবাদ । সুস্থ্য থাকুন ভাল
থাকুন এবং সব সময় TrickBD এর
সাথেই থাকুন ।
সৌজন্যেঃ
ট্রিকপ্রিয় ডট ককম

2 thoughts on "এক সিমে কথা বলার সময় অন্য সিমটি বন্ধ দেখায় , নিয়ে নিন সমাধান ( ডুয়েল সিম ব্যবহারকারীদের জন্য )"

  1. hossain Contributor Post Creator says:
    yes

Leave a Reply