কয়েকদিন আগে মার্ক জাকারবার্গের ইনস্টাগ্রাম, টুইটার, লিংকডইন ও পিন্টারেস্ট অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করে ‘আওয়ারমাইন’ নামের একটি হ্যাকার গ্রুপ। অবশ্য অল্প সময়ের মধ্যেই জাকারবার্গের এসব অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা হয়।

এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ‘কোরা’তে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করেছে ওই একই হ্যাকার গ্রুপ। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নেক্সটওয়েব।

কোরাতে সুন্দর পিচাইয়ের পাঁচ লাখ আট হাজারের মতো ফলোয়ার রয়েছে। অবশ্য হ্যাক হওয়ার পর অ্যাকাউন্টটি দ্রুত উদ্ধার করা হয়েছে। তবে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি কোরা বা গুগল কর্তৃপক্ষ।

অ্যাকাউন্টটি হ্যাক করার পর সুন্দর পিচাইয়ের অ্যাকাউন্ট থেকে বেশকিছু পোস্ট দেয় হ্যাকাররা। সেসব পোস্টের স্ক্রিনশট এখন ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন ওয়েবসাইটে।

প্রযুক্তি বিশ্বের নামকরা প্রযুক্তি ব্যক্তিত্বদের কম ব্যবহৃত অ্যাকউন্টগুলো টার্গেট করে হ্যাক করছে হ্যাকার গ্রুপ ‘আওয়ারমাইন’। এর নতুন শিকার হলেন সুন্দর।

জাকারবার্গের আগে স্পটিফাইয়ের ড্যানিয়েল এক-এর অ্যাকাউন্ট হ্যাক করেছিল হ্যাকার গ্রুপটি। তবে কীভাবে হ্যাকাররা এসব অ্যাকাউন্টে ঢুকছে সে বিষয়টি এখনো স্পষ্ট নয়।

4 thoughts on "গুগলের প্রধান নির্বাহীর কোরা অ্যাকাউন্ট হ্যাক"

  1. Sharafat 24 Contributor says:
    কপি পেস্ট, Ntvbd.com থেকে কপি করা (কপিমাস্টার জনি)
    1. Sharafat 24 Contributor says:
      আশরাফুলের বাচ্চাকে ট্রিকবিডি থেকে লাথি মেরে বের করে দেওয়া হোক…
  2. Mamun Khan Author says:
    এইগুলা কি টিউনার???ভিউয়ার রা একটা কথা খারাপ ভাবে বললে তাকে ভালোভাবে বলা উচিৎ। টিউনার হয়ে যদি ভালোভাবে কথা না পারেন তাহলে তাহলে টিউনার হয়ে কি লাভ ভাই?
  3. Mamun Khan Author says:
    এইগুলা কি টিউনার???ভিউয়ার রা একটা কথা খারাপ ভাবে বললে তাকে ভালোভাবে বলা উচিৎ। টিউনার হয়ে যদি ভালোভাবে কথা না বলতে পারেন তাহলে তাহলে টিউনার হয়ে কি লাভ ভাই?

Leave a Reply