অ্যান্ড্রয়েডের পর আরেকটি নতুন অপারেটিং সিস্টেম নিয়ে কাজ শুরু করেছে গুগল।কিন্তু অ্যান্ড্রয়েডের রমরমা বাজারে হঠাৎ আরেকটি নতুন ওএস-এর কী দরকার তাই নিয়ে বেশ চিন্তায় বিশেষজ্ঞরা।সম্পূর্ণ নতুন এই ওএস-এর নাম ফিউশা।অভিধান অনুযায়ী যার অর্থ, গোলাপি ও বেগুনি রঙের মিশেলে নলাকৃতির ফুল। আমেরিকা ও নিউজিল্যান্ডে এই ধরনের ফুল দেখতে পাওয়া যায়।

ফিউশা কী, সে কথা এখনই নির্ভুল বলা সম্ভব নয়!কারণ এখনও এই প্রকল্পকে সযত্নে গোপন রেখেছে গুগল। তবে মনে করা হচ্ছে, অ্যান্ড্রয়েড ও গুগল ক্রোমকে একত্র করে জন্ম নিচ্ছে ফিউশা।এটি মূলত একটি লাইটওয়েট বা হালকা ওএস। ২০১৭ সালে প্রকাশ্যে আসতে পারে ফিউশা।

অ্যান্ড্রয়েড হল লিনাক্স কার্নেলের উপর ভিত্তি করে নির্মিত একটি ওএস।যা গুগল অ্যান্ড্রয়েড ইনকর্পোরেট কিনে নেয় ২০০৫ সালে। বর্তমানে অ্যান্ড্রয়েডই বিশ্বের সর্বাধিক বিক্রিত স্মার্টফোন অপারেটিং সিস্টেম। বর্তমানে ২,০০,০০০ এরও বেশি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে প্লে-স্টোরে।

আইটি নিউজ,আইটি খবর,রহস্য গল্প, রোমাঞ্চ গল্প , বাংলা সাইন্সফিকশন গল্প পরুন

2 thoughts on "গুগল আনছে অ্যান্ড্রয়েডের পর Fuchsia OS"

  1. rrana5491 Contributor says:
    আর ফ্রিতে ছবি সহ ফেসবুক চালানো যাচ্ছে না। কোনো নতুুন উপায় ঠাকলে জানিয়ে দাও। যে ভাই জানেন আমাকে জানিয়ে দিন।
  2. rrana5491 Contributor says:
    [Rana Vai] রানা ভাই আমি ভালো কয়েকটি post করেছি। আমার post গুলো published করেন।পোস্ট publish করলে আরো ভাল post করতে পারব।আশা করি post published করে আমাকে আরো ভালো post করার সুযোগ দিবেন।Thanks Brother.

Leave a Reply