কুকুর মানুষের বিশ্বস্ত বন্ধু হিসেবে পরিচিত। কিন্তু এই বন্ধুত্ব কি শুধুই একতরফা? প্রশ্নটির উত্তর আছে সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে। সেটিতে দেখা গেছে, কুকুরের জন্য নিজের জীবনের ঝুঁকিও নিতে পারে মানুষ।

ঘটনাটি চলতি বছরের জুনের। অস্ট্রেলিয়ার সাউথ ওয়েলসে ক্যানসারে আক্রান্ত এক ব্যক্তির ইচ্ছা অনুযায়ী, শূকর ধরতে নামে একদল শিকারি। শিকারের জন্য দলে নেওয়া হয়েছিল কয়েকটি কুকুর। এদের মধ্যে একটি কুকুর হঠাৎ করেই একটি ক্যাঙ্গারুর সামনে পড়ে। সঙ্গে সঙ্গে ক্যাঙ্গারুটি বগলদাবা করে কুকুরটির মাথা। এতে বেশ বেকায়দায় পড়ে কুকুরটি। শত চেষ্টা করেও সে ছাড়াতে পারছিল না নিজেকে।
তখনই কুকুরটির সাহায্যের জন্য ছুটে যান তরঙ্গা ওয়েস্টার্ন প্লেইন নামে চিড়িয়াখানার কর্মী গ্রেগ টনকিন্স। ঘটনাস্থলে গিয়ে তিনি ক্যাঙ্গারুর মাথায় একটি ঘুষি মারেন। এতে ক্যাঙ্গারুটি পালিয়ে যায়।
ভিডিওটি ইউটিউবে ছাড়া হয় ৪ ডিসেম্বর। এর পর থেকে মাত্র চার দিনেই ভিডিওটি প্রায় আড়াই কোটিবার দেখা হয়েছে। আর এই সংখ্যা পাল্লা দিয়ে বেড়েই চলেছে।
ভিডিওটি ছাড়ার পর থেকেই আসছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ ভিডিওটিকে বেশ মজার বলে উল্লেখ করলেও অনেকেই সহানুভূতি দেখিয়েছেন ক্যাঙ্গারুটির প্রতি।
ভিডিওটিতে একজন মন্তব্য করেন, ‘ভিডিওটি মজার। আমি জানি কাঙ্গারুটি তাঁকে (টনকিন্স) ঘুষি মেরে অজ্ঞান করে ফেলতে পারত। কিন্তু আমার হৃদয় ব্যথিত হয়েছিল, যখন ক্যাঙ্গারুটিকে আঘাত করা হলো। ’
ভিডিওটি প্রকাশের পর থেকেই পশু অধিকারকর্মীরা বেশ হুমকি দিচ্ছেন টনকিন্সকে। এতে আতঙ্কিত হয়ে পুলিশের কাছে সুরক্ষা চেয়েছেন তিনি।

4 thoughts on "কুকুর বাঁচাতে ক্যাঙ্গারুকে ঘুষি, ভিডিও দেখল কোটি কোটি দর্শক!"

  1. Shuvojit Contributor says:
    এইটা কোনো টিউন হইছে ….ভিডিওটির লিংক কই?????
  2. GraySaint Contributor says:
    অাজাইরা পোস্ট…….
  3. AMBITIOUS Contributor says:
    ভিডিও লিংক দিলে ভালো হত
  4. Alamin200 Author says:
    Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending Pending

Leave a Reply