Be a Trainer! Share your knowledge.
Home » Technology Updates » (M.C.N) এম সি এন কি? এবং M.C.N এ গেলে আপনি কি কি সুবিধা পাবেন? শুধু ইউটুবারদের জন্য

4 months ago (Nov 04, 2017)

(M.C.N) এম সি এন কি? এবং M.C.N এ গেলে আপনি কি কি সুবিধা পাবেন? শুধু ইউটুবারদের জন্য

Category: Technology Updates, Youtube by

বন্ধুরা কামরুজ্জামান সোহাগ আছি আপনাদের সাথে। আজকের পোষ্ট এ এম সি এন এর সাথে আপনাদের পরিচয় করে দিব।

এম সি এন (M.C.N) কি?

MCM হচ্ছে গুগুল এডসেন্স অনুমুদিত একটা প্রতিষ্টান। যার ফোল মিনিং হচ্ছে মাল্টি চ্যানেল নেটওয়ারক। এটাকে গুগুল এডসেন্স এর বিকল্পও বলা চলে। আমি এক কথায় আপনাকে বুজাই। আপনি ইউটুব থেকে এড এর বিনিময় যে টাকা পান সেই টাকা এবং এড গুগুল থেকে আপ্নাকে দেয়। কিন্তু আপনি যদি চান তাহলে এডসেন্স এ না গিয়ে যে কোন একটা এম সি এন এর সাথে জয়েন করে এড নিতে পারেন এডসেন্স এ পরিবর্তে।। অনলাইনে বিভিন্ন রকম এম সি এন রয়েছে যেমন স্কেল্লেব, ফ্রীডম, বি বি টি বি। ইত্যাদি ইত্যাদি আরো অনেক।

 

Mcn এ গেলে আপনি কি কি সুবিধা পাবেন?

১- বেশী বেশী এডঃ এম সি এন এ জয়েন করলে আপনি এডসেন্স এর চেয়ে বেশী এড পাবেন। এডসেন্স এ মাত্র ৪ প্রকারের এড আছে কিন্তু এম সি এন এ আপনি টোটাল ৬ ধরনের এড পাবেন। মানে দুইটা এড বেশী পাবেন। বেশী এড মানেইত বেশী বেশী টাকা।

 

২-আলাদা ড্যাহবোরডঃ এম সি এন এ জয়েন করলে আপনি আলাদা একটা ড্যাসবোরড পাবেন। যেটা অনেক বড় একটা জিনিস। আপনার চ্যানেল কিভাবে গ্রু করা যায়, আপনার জন্য কোন সফটোয়ার টা দরকার। সেগুলোর পাশাপাসি সেখানে আপ্পনি পাবেন অনেক কপিরাইট ফ্রী মিউজিক। যেগুলো আপনি ইউটুবে বা এডসেন্স এ পাবেন না।

 

৩-সর্বনিম্ন পেমেন্টঃ আপনি যদি এডসেন্স এ থাকেন তাহলে আপনাকে টাকা উঠাতে গেলে সর্বনিম্ন ১০০ ডলার থাকতে হবে। কিন্তু এম সি এন এ থাকলে আপনি ৮০/৫০/২০ এমনকি কিছু কিছু এম সি এন ১ ডলার ও পেমেন্ট দেয়। কিন্তু এডসেন্স এ ১০০ $ না হলে আপনি টাকা উঠাতে পারবেন না।

 

৪- মাল্টি পেমেন্ট মেথহোটঃ আপনি যদি এডসেন্স এ থাকেন তাহলে আপনি মাত্র ২ ভাবে টাকা নিতে পারবেন। একটা হচ্ছে ব্যাংক ট্রান্সফার আর একটা চেক। কিন্তু এম সি এন এ থাকলে আপনি এগুলো ছারাও আরো কিছু এক্সট্রা ফেসিলিটি পাবেন্ম যেমন পাইনিওর মাষ্টারকারড, পেপাল, পাইজা ইত্যাদি আরো কয়েকটা মাধ্যমে এম সি এন পেমেন্ট করে থাকে। যেটা আমাদের কাছে এবেলেবেল থাকার কথা।

 

৫- এড্রেছ ভেরিফিকেশনঃ আপনি যদি এম সি এন এর আন্ডারে থাকেন তাহলে আপনাকে কোন এড্রেছ ভেরিফাই করতে হবে না। যেয়া গুগুল এডসেন্স এ করতে হয়ম এবং এটা নিয়ে অনেক হয়রানি হতে হয়। টাকা থাকা সত্তেও আমরা সেটা এডসেন্স থেকে উঠাতে পারি না।

৬- আপনার চ্যানেলের প্রতি খেয়াল রাখবেঃ আপনার ভিডিও যদি অন্য কেউ তার চ্যানেলে রি আপলোড করে তাহলে আপ্পনি সেটা কিভাবে খুজে পাবেন? অবস্যই আপনাকে একটা একটা করে সারচ করে খুজে বের করতে হবে। বিভিন্ন সময় সারচ করেও খুজে পাওয়া যায় না। সেক্ষেত্রেও এম সি এন আপনাকে বিরাট হেল্প করবে। আপনি এম সি এন এর আন্ডারে থাকা অবস্থায় আপনার ভিডিও কেউ কপি করলে সেটা আপনাকে খুজে বের করতে হবে না। এম সি এন অটো ভাবে সেটা খুজে বের করে কপিরাইট ক্লেইম দিবে। যদি আপনি নিজের কন্টেন্ট নিয়ে কাজ করেন।

 

৭- কোলাবোরেশনঃ কোলাবোরেশন মানে হচ্ছে দুইটা চ্যানেলের মাঝে বন্ধুত্য স্থাপন। মানে একটা চ্যানেল আরেকটা চ্যানেলকে হেল্প করা। মনে করেন আপনার একটা চ্যানেল আছে ১০ হাজার সাবস্ক্রাইবারের। আপনি সেটা অন্য কারোর চ্যানেলে প্রমোট করাতে চান। আপনার মত অনেকে রয়েছে যারাও তাদের চ্যানেল আপনার মত প্রমোট করাতে চায়।কিন্তু আপনি তাকে খুজে পাচ্ছেন না সে আপনাকে খুজে পাচ্ছে না। এক্ষেত্রে এম।সি এন আপনাকে সাহায্য করবে। আপনাদের দুজনের মঝে লিংক করে দিতে পারবে। কেননা এম সি এন এ আপনার আমার মত অনেক মেম্বার রয়েছে যারা প্রমোট চায়।

 

৮- কপিরাইট ক্লেইমঃ এটা মুলত তাদের জন্যই বেশী কাজ করে যারা ডাবিং নিয়ে কাজ করেন। ডাবিং ভিডিওগুলো ফেয়ার ইউজের আন্ডারে করা হয়। আর ফেয়ার ইউজ পলিসি ইউটুবের সীকৃত একটা সিস্টেম। কিন্তু ফেয়ার ইউজ করার পরেও যদি আপনার ভিডিওতে ক্লেইম চলে আসে তাহলে এম সি এন সেটাকে রিমুব করতে সহযোগীতা করবে। কেননা ইউটুবের সাথে এম সি এন এর ডাইরেক্টলি লিংক আছে। আপনি আমি যেটা করতে পারবো না বা পারলেও খুব সময় লাগবে। এম সি এন সেটা সহযেই করে দিবে।

 

৯- sponsorshipঃ আপনি যদি আপনার চ্যানেলে কোন কিছুর রিভিউ নিয়ে কাজ করেন তাহলে এম সি এন এক্ষেত্রে আপনার জন্য বেষ্ট। আমি বিষয়টা আপনাকে বিস্তারিত বলি। ধরেন আপনি হাউয়াই মোবাইলের রিবিউ নিয়ে কাজ করেন। আপনার চ্যানেলটা যদি মোটামুটি বড় হয় তাহলে হাওয়াই কোম্পানি আপনাকে টাকা দিবে তাদের মোবাইল রিভিউ করার বিনিময়ে। আপনাকে হাউয়াই কোম্পানি কিভাবে খুজে পাবে? বা আপনি কিভাবে হাউয়াইকে খুজে পাবেন? আপনাকেও খুজতে হবে না হাউয়াইকেউ খুজতে হবে না। এম সি এন আপনাদের দুজনের মিট করে দিবে। এবং আপনি সেখান থেকে মোটামুটি কিছু টাকা ইনকাম করতে পারবেন।

 

এম সি ওন ভালো গুন এই কয়টাই আছে। আএ একটা পোষ্ট হবে এম সি এন  এর অসুবিধা গুলো নিয়ে।

 

এখানে ক্লিক করলে আমার ইউটুব চ্যানেল পাবেন।

ভালো লাগলে একটা SUBSCRIBE করবেন ।

আসা করি আপনার ভালো লাগবে। একবার ভিজিট করে দেখেন।

Report

About Post: 6

Suhag550

প্রথমে Learning পরে Earning

31 responses to “(M.C.N) এম সি এন কি? এবং M.C.N এ গেলে আপনি কি কি সুবিধা পাবেন? শুধু ইউটুবারদের জন্য”

  1. DM DM (Contributor) says:

    join korbo kivabe??

    • Suhag550 Suhag550 (Author) says:

      খুব শীঘ্রই বিস্তারিত পষ্ট পাবেন। রিভিউ ত শেষ করি। ভালমন্দ না যাচাই করে কিভাবে জয়েন করবেন

  2. MD_Mizanur_Rahman MD_Mizanur_Rahman (Contributor) says:

    ……I Love Allah……
    …..i believe Allah is only one…………I Love Allah……
    …..i believe Allah is only one…………I Love Allah……
    …..i believe Allah is only one……

  3. Soyeb Khan Soyeb (Contributor) says:

    A/c khulbo kivabe & video te ad dibo kibhabe..?
    Seta niye post koren..

  4. AH Raihan Hasan AH Raihan Hasan (Contributor) says:

    bai jara video dubbed ba science of stupid ar moto video kore YouTube use kore tader ki kono pokar copyright sticke porbe. ba kono somossa hobe?

  5. Devil Demon Shagoto Devil Demon Shagoto (Contributor) says:

    m.c.n a জাব কি ভাবে

  6. taijul islam tarek taijul islam tarek (Contributor) says:

    Join nitye ekta post den bro….

  7. Trickbd Support Trickbd Support (Moderator) says:

    পোষ্টে সর্বোচ্চ দুটি লিংক দিতে পারবেন।
    দুটির বেশি দিবেন না।

  8. Md Shawan Islam shawanislam (Contributor) says:

    Waiting for your next post

  9. TrickBD Lover flovet (Contributor) says:

    Help Me bro…….

  10. Mahdi Hasan Mahdi Hasan (Contributor) says:

    Thanks a Lot bro .
    পরবর্তী পোস্টের জন্য অপেক্ষায় রইলাম …

    পোস্ট করতে কতো দিন লাগবে ? জানাইলে খুব ভালো হয় ।
    তা না হলে ঘুম আসবেন না ।

Leave a Reply