বাংলাদেশ ক্রিকেটের সাফল্যের অন্যতম রহস্য দলের কোচিং স্টাফরা। ২০১৪ সালের শেষ দিক থেকেই বাংলাদেশ ক্রিকেটের উন্নতি অনেকটা চোখে পড়ার মতন। পেস বোলিং থেকে শুরু করে ফিল্ডিংও বেশ ভালো করছিলো বাংলাদেশ। কয়েকদিন আগেই বাংলাদেশ দলের সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করেননি পেস বোলিং কোচ হিথ স্ত্রিক। এইবার গুঞ্জন শুনা যাচ্ছে দলের সঙ্গে নাও থাকতে পারেন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসাল। শুক্রবার বিসিবির এক গোপন সুত্র থেকে জানা যায় দলের সঙ্গে থাকবেন কিনা সেটা দলের প্রধান কোচ হাতুরুসিংহেকে জানাবেন।

বর্তমানে ছুটিতে ইংল্যান্ডে রয়েছেন রিচার্ড হ্যালসাল। ২০১৪ সালে দুই বছরের চুক্তিতে দলে আসেন এই জিম্বাবুয়েন ক্রিকেটার, আগামী জুন মাসেই চুক্তির মেয়াদ শেষ হবে। নতুন করে বিসিবির সঙ্গে চুক্তি করবে কিনা সেটা নিয়ে এখনো বিস্তারিত কিছুই জানায়নি রিচার্ড হ্যালসাল। হিথ স্ট্রিকের বিদায়ের পর নতুন বোলিং কোচ খোঁজ চলাকালীন এই খবর আসে। এই প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন ম্যানাজার আকরাম খান জানান, ‘আমি শুনেছি সে দলের সঙ্গে আর কাজ নাও করতে পারে।

যদিও সে এটা এখনো ক্লিয়ার করে বলেনি আমাদের। যদি সে চুক্তি না নবায়ন করতে চায় তাহলে আমাদের অবশ্যই নতুন ফিল্ডিং খুঁজতে হবে।’ অন্যদিকে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ও ফিল্ডিং কোচ হিসেবে হাতুরুসিংহের পছন্দ শ্রীলঙ্কান পেসার চামিন্দা ভাস ও ফিল্ডিং কোচ উপল চন্দনা।

খেলাধুলার খবর এর অন্যান্য পোস্ট

Leave a Reply