বিশ্বব্যাপী ৬৫ কোটি মানুষ ফেইসবুক ইভেন্টস ফিচার ব্যবহার করে। প্রতিদিন গড়ে এই ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি। ফিচারটি ব্যক্তিগত ক্যালেন্ডার হিসেবেও কাজ করে।

কিন্তু প্রত্যাহিক জীবনের নানা ঘটনা বা অনুষ্ঠানের তুলনায় ফেইসবুকে মোট ইভেন্টস বা অনুষ্ঠানের সংখ্যা খুবই কম। ফলে এসব ঘটনাকে ফেইসবুকে আনা গেলে গুগল ক্যালেন্ডারের মূল প্রতিদ্বন্দী হবে ফেইসবুক।

আর তাই আশেপাশে কি ঘটতে যাচ্ছে কিংবা আপনার দৈনন্দিন কার্যাবলীকে স্মরণে রাখতে ফেইসবুক একটি বিশেষ অ্যাপ এনেছে। ‘ইভেন্টস’ নামের এই অ্যাপে সহজেই ঘটনাগুলো সহজে ব্রাউজ ও সার্চ করা যাবে।
শুধু তাই নয়, আপনারে ফোনের ক্যালেন্ডারের তথ্যও এই অ্যাপে সিনক্রোনাইজেশনের সুবিধা থাকায় কোনও অনুষ্ঠান বা মিটিং মিস হবে না। জানতে পারবেন কখন আপনার কি কাজ বা কখন আপনি ফ্রি আছেন!
প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের আইওএস ব্যবহারকারীরা এই অ্যাপটি ব্যবহার করতে পারছেন। শিগগিরই অ্যান্ড্রয়েড অ্যাপসহ বিশ্বের অন্যান্য দেশেও অ্যাপটি চালু করা হবে।

তবে ফেইসবুকের নিজস্ব অ্যাপ বা ওয়েবসাইটেও ইভেন্টস ফিচার থাকছে। ফলে আপনাকে এই অ্যাপ ব্যবহারে বাধ্য করা হবে না, যা মেসেঞ্জারের ক্ষেত্রে করা হয়। ফেইসবুকের এখনও তাদের মূল অ্যাপের মাধ্যমেই নতুন পণ্য বা সেবার প্রচার বা সহজে পাওয়ার পথ খুঁজছে।

ফ্রি নেট অফার পেতে TipsAdd.Com

Leave a Reply