আজকেও আমি FreeBasics_এর উপর ভিত্তি করে আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এর আগে FreeBasics নিয়ে আমি আরো কয়েকটি পোস্ট করেছিলাম। পোস্টগুলো হলো ফ্রী নেট সম্পর্কিত। যেমন : ফ্রীতে গুগল, ফ্রীতে গুগল প্লাস, ফ্রীতে গুগল প্লে স্টোর চালানোর টিপস। আজকে তেমনি আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। পোস্টটি হলো – FreeBasics_এর মাধ্যমে ফ্রীতে GMail ব্যবহার করার টিপস। এর আগের টিপসগুলো তেমন কার্যকরী না হলেও এটা কিন্তু ১০০% কার্যকরী টিপস। কারণ, একদম ফ্রীতে জিমেইলের সম্পূর্ণ ফিচার ব্যবহার করতে পারবেন। নিম্নে আপনাদের বুঝার সুবিধার্থে আমি স্ক্রিনশটসহ পোস্টটি তুলে ধরলাম।

.
প্রথমে করনীয় :
প্রথমে আপনার মোবাইলের ডিফল্ট ব্রাউজার অথবা অপেরা মিনির পুরোনো ভার্শনের সফটওয়্যারটি অপেন করুন। আমি বিশেষভাবে বলবো – অপের মিনি ব্যবহার করলেই ভালো হবে। পুরোনো ভার্শনের যেকোনো একটি হলেই হবে অথবা এই 7.5.33361 ভার্শনেরটা ব্যবহার করলেও পারেন। তারপর এখান থেকে এই https://https-mail-google-com.0.freebasics.com/mail লিঙ্কটি কপি করে সফটওয়্যারটির সার্চ বারে পেষ্ট করুন। সহজে বুঝার জন্য নিচের স্ক্রিনশট ফলো করুন।

সার্চবারে কপিকৃত লিঙ্কটি পেষ্ট করুন। তারপর Go অথবা Search বাটনে ক্লিক করুন। কিছুক্ষণ অপেক্ষা করুন পেইজ লোডিং হবে।

এইবার Email_এর ঘরে আপনার জিমেল অ্যাড্রেসটি লিখুন। তারপর Next বাটনে ক্লিক করুন।

পাসওয়ার্ডের ঘরে আপনার জিমেইলের পাসওয়ার্ডটি দিন। তারপর Sign in বাটনে ক্লিক করুন। কিছুক্ষণ অপেক্ষা করুন। পেইজ লোডিং হবে।

তারপর দেখুন, উপরের মতো এইরকম পেইজ আসবে। হায়, হায়, বিপদ! ডাটা/এমবি ছাড়া চালানো যাবেনা। কোনো সমস্যা নাই। এখন আপনি ইচ্ছে করলে এই ট্যাবটি কেটেও দিতে পারেন। অথবা পূনরায় সার্চ বক্সের বর্তমান লিঙ্কটি কেটে আগের কপিকৃত লিঙ্কটি পেষ্ট করে Go অথবা Search বাটনে ক্লিক করুন। বা নতুন ট্যাব খুলেও তা করতে পারেন। তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন। পেইজ লোডিং হবে।

এইবার দেখুন আপনার জিমেইলটি অপেন হয়ে গেছে। কি মজা! এখন থেকে ফ্রীতে জিমেইল চালাতে পারবেন তাইনা। এইবার আপনার ইচ্ছেমত জিমেইলের সকল মজা নিতে পারবেন। ইনবক্স, সেন্ট, স্প্যাম সকল কিছু দেখতে পারবেন এবং ইমেইল কম্পোজও করতে পারবেন অর্থাৎ, ইমেইল পাঠাতে পারবেন।
.
বিঃ দ্রঃ অবশ্যক এর আগের পোস্টে এবং উপরে বলেছি তবুও আবারো বলি। এই লিঙ্কে ভিজিট করতে হলে অবশ্যই আপনাকে আপনার মোবাইলের ডিফল্ট ব্রাউজার অথবা অপেরা মিনির পুরোনো ভার্শনের যেকোনো একটি ইউস করতে হবে। তানাহলে কিন্তু হবে না। আর আরেকটি কথা। এই ট্রিকস এবং পোস্ট সম্পূর্ণ আমার নিজের তৈরি করা। আমি টিপসটি তৈরি করে প্রথমেই TrickBD‘তে পোস্টটি করেছি।
.
সৌজন্যে : www.ICTBangla.v90.us, www.TripsBD.mlwww.BanglarApps.ml.

2 thoughts on "সম্পূর্ণ ফ্রীতে G-Mail ব্যবহার করুন FreeBasics_এর মাধ্যমে! (স্ক্রিনশটসহ) (Mahbub Pathan)"

  1. alimran Contributor says:
    Akhon R Chole na bro..
    1. Mahbub Pathan Author Post Creator says:
      na

Leave a Reply