Home » Uncategorized » [new post ]‘রিভেঞ্জ পর্ন’-এর বিষয়ে অভিযোগ করা ব্যবহারকারীদের জন্য আরও সহজ করতে বুধবার নতুন টুল সংযোজনের পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক।

3 weeks ago (Apr 07, 2017) 1,385 views

[new post ]‘রিভেঞ্জ পর্ন’-এর বিষয়ে অভিযোগ করা ব্যবহারকারীদের জন্য আরও সহজ করতে বুধবার নতুন টুল সংযোজনের পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক।

Category: Uncategorized by

আসসালামু আলাইকুম

প্রিয় বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন, আশা করি খুব ভাল আছেন এবং আগামি তে যেন সব সময় ভালো থাকেন এই কামনা রইলো। এবং আমার জন্য দোয়া করবেন…….

আপনি যদি এখন wifi ব্যবহার করেন, তাহলে অবশ্যই আমার youtube
চেনেল টি সাবস্রিকাইব করেন, আমি চাইনা আপনার
মুল্যবান মোবাইল ডেটা খরচ হোকসাবস্রিকাইব করতে এখানে ক্লিক করুন


তো চলুন সুরু করি,

‘রিভেঞ্জ পর্ন’-এর বিষয়ে অভিযোগ করা ব্যবহারকারীদের জন্য আরও সহজ করতে বুধবার নতুন টুল সংযোজনের পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক।

কোনো ব্যক্তির অনুমতি ছাড়াই তাকে অপমানের উদ্দেশ্যে ইন্টারনেটের তার যৌনতাপূর্ণ ছবি বা ভিডিও শেয়ার করে দেওয়া হলে, ওই সব কনটেন্ট-কে ‘রিভেঞ্জ পর্ন’ বলা হয়। অধিকাংশ ক্ষেত্রেই নারীরা সাবেক সঙ্গীদের এমন অনুশীলনের শিকার হন, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

এই অনুশীলন বন্ধে ফেইসবুকের আরও পদক্ষেপ নেওয়া উচিত- এমন দাবি করে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন স্থানে বিভিন্ন জন মামলা দায়ের করেছেন। ২০১৫ সালে প্রতিষ্ঠানটি এক ঘোষণায় ‘প্রতিশোধের উদ্দেশ্যে শেয়ার’ করা ছবি নিষিদ্ধ করে, সেই সঙ্গে প্রতিষ্ঠানের নীতিমালা লঙ্ঘন করে এমন পোস্ট নিয়ে ব্যবহারকারীদের অভিযোগের সুযোগ দেওয়া হয়।

বুধবার থেকে এই সোশাল জায়ান্টের ব্যবহারকারীরা তাদের টাইমলাইনে প্রদর্শিত ছবিগুলোর পাশে একট অপশন দেখতে পাবেন, এর মাধ্যমে এই ছবি অনুপুযুক্ত কারণ এটি ‘আমার নগ্ন ছবি’ এমন অভিযোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

নিষিদ্ধ করা ছবিগুলো বারবার শেয়ার হওয়া বন্ধে একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া চালুর কথাও জানিয়েছে ফেইসবুক। একটি ফটো-ম্যাচিং সফটওয়্যার ফেইসবুকের মূল নেটওয়ার্ক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার থেকে ছবিগুলোর সংরক্ষণ করবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

‘রিভেঞ্জ পর্ন’ শেয়ার করেন এমন ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট বিকল অবস্থায়ও দেখতে পারেন বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে।

রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়েছে, ফেইসবুকের বৈশ্বিক নিরাপত্তা প্রধান অ্যান্টিগোন ডেভিস এক সাক্ষাৎকারে জানান, সমালোচনার মুখে প্রতিষ্ঠানটি ২০১৬ সালে দেড়শ’টিরও বেশি নারী নিরাপত্তা সংস্থার প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করে।

ডেভিস বলেন, ফেইসবুকের বিশেষভাবে প্রশিক্ষিত কর্মীরা প্রতিটি অভিযোগ পাওয়া ছবি যাচাই করে প্রতিবেদন দেবেন।

বারবার শেয়ার করা বন্ধের প্রক্রিয়ায় ফেইসবুককে ওইসব নিষিদ্ধ ছবির

একটি ডেটাবেইস তৈরি করতে হবে। যদিও এসব ছবি ঝাপসা করে দেওয়া হবে আর প্রতিষ্ঠানের খুব কম সংখ্যক কর্মী

এ ছবিগুলো দেখতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Report

About Post: 18121

★ jubaer hasan raj ★

ট্রিকবিডি তে আসছি কিছু { শিখতে } এবং যা জানি তা { শেয়ার } করতে★→কাউ কে সম্মান দিলে সে সম্মান দিতে বাধ্য←★

4 responses to “[new post ]‘রিভেঞ্জ পর্ন’-এর বিষয়ে অভিযোগ করা ব্যবহারকারীদের জন্য আরও সহজ করতে বুধবার নতুন টুল সংযোজনের পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক।”

  1. jibon roy jibon roy (Contributor) says:

    Rana vai onak post korchi aibar amake aktabar tunner koran plz

    Ar likhte mon chai na karon ja lakha kau dakte pai na sa lekha lakher mane hoi na, so plz tunner me Plz!

  2. Tonmoy saha Tono (Contributor) says:

    rana bro আমার পোস্টগুলো plz রিভিউ
    করেন,আমি কারো পোস্ট কপি করি না,কপি
    করা আমি hate করি,আমি ৬টা মতো পোষ্ট
    করসি একটাও কপি না, পোস্ট গুলো আপনার
    ভালো লাগলে তবেই আমাকে tunner করুন,,

  3. jhfahim19 (Contributor) says:

    আপনি কি একজন অ্যানড্রয়েড এক্সপার্ট? নিজের জানা জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দিতে চাচ্ছেন? তাহলে আমাদের অ্যানড্রয়েড প্লাটফরম ভিত্তিক নতুন ওয়েবসা.ইট DroidBD.Ga তে আপনার লেখা পোস্ট করুন। এতে নিজেও ক্রেডিট পাবেন আর পাঠকরাও ভালো কিছু শিখতে পারবে।

Leave a Reply