আমরা সবাই কম-বেশী ইন্টারনেটে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইট ব্যবহার করে থাকি। তারমধ্যে বেশী ব্যবহার করি ফেসবুক, টুইটার ইত্যাদি। তো আজকে তেমনি একটি সামাজিক যোগাযোগের সাইটের সাথে আপনাদেরকে পরিচয় করিয়ে দিব। সাইটটি হলো যুক্তরাষ্ট্র, জার্মানি ও বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ সাইট “বান্ধব ডট কম”। সামাজিক যোগাযোগের মাধ্যমে দেশি-বিদেশি বন্ধু খুঁজে পাওয়ার ক্ষেত্রে সহযোগিতা করতে বেশ কিছুদিন আগে যাত্রা শুরু করেছে ‘বান্ধব ডটকম’।

বান্ধব ডটকম সাইটের লিংক – www.bandhob.com.
বান্ধব ডটকমের অ্যাপের লিংক – বান্ধবের অ্যান্ড্রয়েড অ্যাপ।

বান্ধব সাইটের পক্ষ থেকে জানানো হয়, ওই প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের যেকোনো দেশের যে কারও সঙ্গেই খুব সহজে বন্ধুত্ব ও যোগাযোগ স্থাপন করা যাবে। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই যে কেউ বান্ধব ডটকমে নিবন্ধিত হয়ে এটি ব্যবহার করতে পারবেন। এছাড়াও নিজেদের মধ্যে খুদেবার্তা ও ছবি পাঠানো যাবে। কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে কিংবা মোবাইল-অ্যাপসের মাধ্যমেও ব্যবহার করা যাবে। এই প্ল্যাটফর্মটির ব্যবহার যেমন সহজ, তেমনি মোবাইল ডেটা খরচও অনেক কম।

এতে রয়েছে স্ট্যাটাস আপডেটের সুযোগ, লাইক, ডিসলাইক করার সুবিধা। সেই সঙ্গে আছে ছবি আপলোডেরও ব্যবস্থা। গ্রুপ বা পেইজ তৈরি করা যায়। কেনাকাটার ব্যবস্থাও রাখা হয়েছে। ব্লগ, ইভেন্ট, ফোরাম ছাড়াও আছে ভিডিও-অডিও দেখা ও শোনার ব্যবস্থা।

সাইটটির কর্তৃপক্ষের ভাষ্যমতে বাংলা বান্ধব শব্দটির আন্তর্জাতিকীকরণ করতেই এ শব্দটি বেছে নেওয়া হয়েছে।

আর এই বান্ধব সাইটে আমার সাথে বন্ধু হিসেবে যুক্ত হইতে চাইলে এই লিংকে ক্লিক করুন। আমার আইডি লিংক – https://www.bandhob.com/MahbubPathan.

10 thoughts on "ফেসবুকের মত বন্ধু খুঁজতে বান্ধব ডটকম!"

  1. Anik Islam Rahul Musabbir Contributor says:
    আশা করা যায় খুব ভালো সামাজিক যোগাযোগ মাধ্যমে রুপান্তরিত হবে।
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      হুম!
  2. ALAMIN ALAMIN Contributor says:
    boundho banabo kamne?
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      fb te jamne banan.
  3. sakir7 Contributor says:
    wowonder রেডিমেট script দিয়া বানাইলেন….
    আর
    বলতাছেন তিন দেশ মিলে বানাইছে।।।??
    হাউ ফানি,,,??
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      আরে ব্রো! সাইটটা তো আর আমি বানাইনি। এটা বানিয়েছে বাংলাদেশী কয়েকজন বংশদুত ও জার্মানের কয়েকজন মিলে জার্মানে এই সাইটটি বানিয়েছে। আমি জাস্ট বাংলাদেশী সাইট হিসেবে আপনাদেরকে জানালাম আরকি।

Leave a Reply