বিভিন্ন প্যাকেজ কিনে তা ব্যবহারের মাধ্যমে রবির পয়েন্ট সংগ্রহ করার বিনিময়ে হীরার লকেট দেওয়ার ঘোষণা দিয়েছিল মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। সম্প্রতি বেশ কয়েকজন গ্রাহককে এই হীরার লকেট দেওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর তাদের নাম ওয়েবসাইটে প্রকাশ ও গ্রাহকদের ফোন করে জানিয়ে দেওয়া হয়। তবে গ্রাহকরা বলছেন, আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হলেও তাদের কোনো লকেট দেওয়া হয়নি।

সিলেট থেকে অভিযোগকারীদের একজন রবির গ্রাহক মো. হানিফ সরকার এই বিষয়টি প্রিয়.কমের কাছে প্রকাশ করেছেন। তিনি এক লিখিত অভিযোগে বলেন, ‘গাংচিল রেডিও ৪৬৩৬৭’ নামের একটি ক্যাম্পেইনে আমাকে (আমার ০১৮৬৬**৩৩৩৯ নম্বরে ফোন করে) আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হলেও পরে তারা আমাকে আর কোনো পুরস্কার দেয়নি। এমনকি রবি তাদের ওয়েবসাইট থেকেও এই ক্যাম্পেইনের তথ্যগুলো মুছে দিয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, রবির গ্রাহকসেবা নম্বর ১২৩ এবং তাদের মেইলে বারবার অভিযোগ করার পরেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। প্রতি সপ্তাহে একজন করে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি ছাড়াও পরের সপ্তাহগুলোতে অন্য যেসব ব্যক্তি বিজয়ী হয়েছিলেন তাদেরকেও পুরস্কার দেয়নি রবি। হানিফ জানান, রবির এই বৈশাখী ক্যাম্পেইনে সাত হাজার পয়েন্ট সংগ্রহের মাধ্যমে তিনি এক লাখ ২৬ হাজার টাকা মূল্যের হীরার মালা বিজয়ী হন।

গ্রাহকের ফোন নম্বর দিয়ে এ সংক্রান্ত একটি তথ্য দিয়েছিল রবি। ছবি: সংগৃহীত

চলতি বছরের ১০ মে সকাল পৌনে ১১টার সময় রবির ০১৮১৯৪০০৪০০ নম্বর থেকে একজন কাস্টমার কেয়ার ম্যানেজার ফোন করে তাকে বিজয়ী ঘোষণা করেন। বিজয়ীর ফোন নম্বর দিয়েও তাদের ওয়েবসাইটে একটি বিজয় বার্তা প্রকাশ করা হয়েছিল। কিন্তু রবির সাথে পরে যোগাযোগ করা হলে তারা জানান, আপনি বিজয়ী না। এরপর রবির ওয়েবসাইট থেকেও বিজয়ীর তথ্য সরিয়ে দেওয়া হয় বলে তিনি অভিযোগ করেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে (ডিএনসিআরপি) এ বিষয়ে অভিযোগ দেওয়ার জন্য প্রস্তুতি নেওয়া হলেও লুৎফুন নাহার নামে রবির একজন কর্মকর্তা ‘মিথ্যা আশ্বাস’ দিয়ে সমস্ত কল রেকর্ড এবং বাকি তথ্য নিয়ে গেছে। তাকে আর অভিযোগও করতে দেয়নি এবং প্রতিশ্রুতি অনুযায়ী তার পাওনাও বুঝিয়ে দেয়নি। এখন রবির কাছে অভিযোগ করলে তারা কোনো ফিডব্যাক দেয় না বলে তিনি জানাচ্ছেন।

মো. হানিফ সরকার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কাছেও এ বিষয়ে একটি অভিযোগ দিয়েছেন। কিন্তু রবি বিটিআরসির এক চিঠির জবাবে জানিয়েছে যে তাকে ফোনে পাওয়া যায়নি। হানিফ সরকার বলছেন, তার ফোন ২৪ ঘণ্টাই চালু ছিল। রবি এখানেও মিথ্যার আশ্রয় নিয়েছে। রবি তার পাওনা গিফট পৌঁছে না দিলে রবির বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেবেন।

তবে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি রবি আজিয়াটা লিমিটেডের কেউ।

হীরার লকেট দেওয়ার বিষয়ে রবি ও গানচিল রেডিও’র সেই ঘোষণা। ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, রবির ওয়েবসাইটে ‘বৈশাখী চমক’ নামে একটি অফারে ঘোষণা দেওয়া হয় ‘গানচিল রেডিও শুনুন ডায়মন্ডের মালা পড়ুন’ শিরোনামে। অফারের বিস্তারিত লেখা ছিল, যেসব রবি গ্রাহক গাংচিল রেডিও ৪৬৩৬৭ এর গ্রাহক তাদের জন্য রবি একটি নতুন মিনিট ব্যবহার ক্যাম্পেইন শুরু করছে। আপনি কেবল ডায়াল করে ৪৬৩৬৭ নম্বরে এসএমএস পাঠিয়ে অথবা *৪৬৩৬৭# ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যমান ৪টি অপশনের যে কোনোটিতে সাবস্ক্রিপশন নিয়ে মিনিট কিনতে পারবেন। এসব মিনিট দিয়ে আপনি গাংচিল রেডিও শুনতে পারবেন।

অফারে বলা হয়েছিল, দৈনিক যেসব গ্রাহক ৩০০ মিনিট গাংচিল রেডিও শুনবেন তাদের মধ্যে থেকে সর্বোচ্চ ব্যবহারকারী তিনজন গ্রাহক আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ৫০ টাকার টক-টাইম জিতবেন। সপ্তাহে যেসব গ্রাহক ৭০০০ মিনিট গাংচিল রেডিও শুনবেন, তাদের মধ্যে থেকে একজন গ্রাহক হীরার লকেট জিততে পারবেন কোনো ব্রাউজিং চার্জ লাগবে না।

10 thoughts on "পয়েন্টের বিনিময়ে হীরার লকেটের নামে রবি’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ"

    1. Rubayet Hossain Rubayet Hossain Contributor says:
      Vai contributor holen ke vabe???? ?
    2. Trickbd lover Muzahid Author says:
      কন্ট্রিবিউটর হলেন কেন? কি অপরাধ করেছেন?
  1. Shuvo Anindo Shuvo Author says:
    বাটপারদের লাথি মেরে বের করে দেয়া উচিত, যতসব চিটার-বাটপার দের জন্য হয়রান হয় সাধারণ মানুষ।
  2. Example BD Simple Author Contributor Post Creator says:
    hmmm vai
    1. Rafiul bro Contributor says:
      Ki hoice bro?
  3. Example BD Simple Author Contributor Post Creator says:
    keno
  4. Rafiul bro Contributor says:
    Ami jani na j aita sotto naki mittha. Robi amake 6 takay 1 GB diyece. Tai bortomane Robi Sobcheye valo???
  5. Example BD Simple Author Contributor Post Creator says:
    আপনাকে দিয়ে বলে ভালো আপনার কাছে

Leave a Reply