১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে অ্যাপল ইভেন্ট। এই ইভেন্টে নতুন তিনটি আইফোন উন্মোচনের গুঞ্জন রয়েছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির।

এ যাবৎ ধারণা করা হচ্ছিল আইফোন ৭ ও ৭ প্লাস-এর উন্নত সংস্করণ ৭এস ও ৭এস প্লাস-এর সঙ্গে আইফোন ৮ উন্মোচন করবে অ্যাপল। এবার ফাঁস হওয়া তথ্য থেকে বলা হচ্ছে নামকরণের ক্ষেত্রে প্রচলিত রীতির বাইরে যেতে পারে প্রতিষ্ঠানটি।

এবারে ‘এস’ সিরিজ বাদ দিয়ে নতুন আইফোনের নাম বলা হচ্ছে আইফোন ৮ ও ৮ প্লাস। এর সঙ্গে ‘আইফোন এক্স’ নামে আরেকটি আইফোন উন্মোচনের কথা রয়েছে প্রতিষ্ঠানটির, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে।

আইফোনের ফাঁস হওয়া অপারেটিং সিস্টেম আইওএস ১১-এ দেখা গেছে একটি আইফোনে হোম বাটন সরিয়ে পর্দার জায়গা বাড়ানো হয়েছে। আর টাচ আইডি’র পরিবর্তে ‘ফেসিয়াল রিকগনিশন’ ব্যবহার করা হবে এতে।

আইওএস-এর এক ফার্মওয়্যার ডেভেলপার বলেন, এই ডিভাইসটির নাম হবে আইফোন এক্স। এর আগে এমনও গুজব শোনা গেছে নতুন ডিভাইসের নাম হবে আইফোন ফেরারি।

আইফোন ৮ বা ৮ প্লাসের দাম নিয়ে কোনো তথ্য পাওয়া না গেলেও আইফোন এক্স-এর মূল্য এক হাজার মার্কিন ডলারের বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।

বলা হচ্ছে নতুন আইফোনে বেশি রেজুলিউশানের ওলেড পর্দা ব্যবহার করবে অ্যাপল। উন্নত টাচস্ক্রিন প্রযুক্তির সঙ্গে তারবিহীন চার্জিং সুবিধা থাকবে আইফোনটিতে।

6 thoughts on "আবার আসছে নতুন চমক আইফোনে। হচ্ছে নতুন নামকরণ"

  1. v Box? jhonny D_Junior? Contributor says:
    old post newspaper a onek ahgay as gula published korsa
  2. Raihan Islam Raihan Raihan Islam Raihan Contributor says:
    ভাইয়া আমি ইউটিউব এ ২৫ ডলার করার পর আড্ড্রেস ভেরিফাই করতে বলসে অইখানে দুইটা বক্স Address line 1 ও Address line 2
    এখন এই দুইটা তে কিভাবে ঠিকানা টা দিব প্লিজ যদি বলতেন অনেক উপকার হতো
    Please Help Me
    1. Labib Labib Author says:
      যেকোন একটা দিলে চলবে©
    2. AhsanBD AhsanBD Author says:
      প্রথম টাতে কিছু আর বাকিটুকু পরে
    1. Alif Alif Author Post Creator says:
      tnx

Leave a Reply