Home » Windows mobile » মাইক্রোসফট আনছে তিনটি ফোন – লুমিয়া ৯৪০, লুমিয়া ৯৪০ এক্সএল এবং লুমিয়া ৮৪০

2 years ago (Aug 24, 2015) 1,729 views

মাইক্রোসফট আনছে তিনটি ফোন – লুমিয়া ৯৪০, লুমিয়া ৯৪০ এক্সএল এবং লুমিয়া ৮৪০

Category: Windows mobile Tags: , by

এ বছরেই আসছে মাইক্রোসফট লুমিয়া ৯৪০, লুমিয়া ৯৪০ এক্সএল এবং লুমিয়া ৮৪০। আগে শোনা গিয়েছিল মাইক্রোসফট আর লুমিয়া ৯৪০ বাজারে আনবে না, তার বদলে আসবে লুমিয়া ৯৫০। এখন শোনা যাচ্ছে অন্য কথা। রেডমন্ডের এই প্রযুক্তি প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি হাই-এন্ড মডেলের দু’ দুটো ফোন তৈরি করেছে – যার একটি হচ্ছে মাইক্রোসফট লুমিয়া ৯৪০ এবং অন্যটি মাইক্রোসফট লুমিয়া ৯৪০ এক্সএল। এ দুটো ফোনই তৈরি হবে পলিকার্বনেট প্লাস্টিক দ্বারা। শুধু তাই নয়, মাইক্রোসফট আরো প্রস্তুত করছে মাইক্রোসফট লুমিয়া ৮৪০। এই তিনটি ফোনেই সংযুক্ত হয়েছে অন স্ক্রীন টাচ বাটন যেগুলি পাওয়া যাবে এ বছরের শেষ নাগাদ।
লুমিয়া ৯৪০ : এতে আছে ৫.২ ইঞ্চির ১৪৪০ * ২৫৬০ রেজ্যুলুশনের স্ক্রীন যা কাজ করবে ৫৬৫ পিপিআই ঘনত্বে। ফোনের ভেতরে শক্তি সঞ্চার করবে স্নাপড্রাগন ৮০৮ চিপসেট, থাকছে হেক্সাকোর ১.৮ গিগাহার্টজ সিপিইউ এবং অ্যাড্রিনো ৪১৮ জিপিইউ। এর মধ্যে সংযুক্ত ৩ গিগাবাইট র্যাম। এর স্টোরেজ ক্ষমতা ৩২ গিগাবাইট। আগে থেকে উইন্ডোজ ১০ মোবাইল ইনস্টল করা ফোনটিতে থাকবে ২০ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা, ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী।
লুমিয়া ৯৪০ এক্সএল : ৫.৭ ইঞ্চি স্ক্রীন, ১৪৪০ * ২৫৬০ কিউএইচডি রেজ্যুলুশন। এটি তৈরি করে ৫১৫ পিক্সেল ঘনত্ব। এতে ব্যবহৃত হয়েছে স্নাপড্রাগন ৮১০ চিপসেট, আছে অ্যাড্রিনো ৪৩০ জিপিইউ যুক্ত একটি অক্টা-কোর ২ গিগাহার্টজ সিপিইউ। ৩ গিগাবাইট র্যাম এর সাথে আছে ৩২ গিগাবাইট স্টোরেজ ক্ষমতা। এর ক্যামেরা ২০ মেগাপিক্সেল/৫মেগাপিক্সেল, ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। এই ফোনেও আগে থেকেই সংযুক্ত করা থাকবে উইন্ডোজ ১০ ।
লুমিয়া ৮৪০ : মধ্য মানের এই ফোন তৈরিতেই বর্তমানে কাজ করে যাচ্ছে মাইক্রোসফট। ৫ ইঞ্চির ডিসপ্লের এই ফোনে থাকবে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা। পেছনে থাকবে ১৩ মেগাপিক্সেল পিওর ভিউ আর ১৪ মেগাপিক্সেল ক্যামেরা। আর সামনে থাকছে সেলফি তোলার জন্যে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আর লুমিয়া ৮৪০ এর ডিজাইন হবে নোকিয়া লুমিয়া ৮৩০ এর মতো।

Report

About Post: 20024

tamim hasan

সেরাদের সেরা ₪ ধর্ম:ইসলাম । ₪ স্থায়ী ঠিকানাঃ আছে একটা হ য়ত কিন্তু নিজের না ₪ বর্তমান ঠিকানাঃ মুখবই ₪ জাতীয়তাঃ বাংলাদেশী ₪ ভাষাঃ বাংলাঃ ₪ শখ - রাতে হাঁটা , জোছনা দেখা , গল্প করা প্রিয় রং- ,নীল Δ আমি হারতে চাই না হয়তো তাই বারে বারে পরাজিত Δ শূন্যতা ও অপ্রাপ্তির খাতায় সাদা পাতা নেই Δ ঘুমাতে ভালবাসি Δ ভোরে ঘুম ভাঙ্গে না Δ অকারনে হাসি Δ অগোছালো ধরনের Δ কামেরা ভীতি আছে Δ একা থাকতে সাচ্ছন্দ বোধ করি Δ গান শুনি Δ অনর্গল কথা বলি Δ ছোটরা অজানা এক কারনে পছন্দ করে আমায় Δ অভিজ্ঞতার ঝুলি অনেক বড়ো অভিজ্ঞতা দিয়ে বিরক্ত করি অন্যদের ! Δ বিরক্ত করি বন্ধুদের Δ লিখতে গেলে কলম ভাঙ্গার দশা হয় Δ অলস ! Δ অবাস্তব চিন্তা ও কল্পনাপ্রেমী Δ ফোন নিয়ে পরে থাকি Ω Ω ১। sobai বলে - আমি নাকি একজন সহজ সরল বোকা মানুষ। তবে কথাটার সত্যতা কতটুকু জানা হয়নি ।। Ω ২। মানুষ সম্পর্কে নেগেটিভ ভাবতে ভাল লাগে । কারন, নেগেটিভ না ভাবলে পজেটিভ দিকগুলো বের করা যায় না ।। Ω ৩। তুচ্ছ বিষয় নিয়ে প্রচুর চিন্তা করি - আর জরুরী বিষয় গুলো হাওয়ায় উড়িয়ে দেই । Ω ৪। রহস্য ব্যাপারটা নিয়ে একটু আলাদা ইন্টারেষ্ট আছে । Ω ৫। একাকীত্ত্ব চরম ভালবাসি - কারন, একাকীত্বের স্বাদ এখনো নেয়া শেষ হয়নি। “ বড় একা আমি নিজের ছায়ার মত, শুন্যতার মত দীর্ঘশ্বাসের মত ,নিঃসঙ্গ বৃক্ষের মত নির্জন নদীর মত , বিচ্ছিন্ন দ্বীপের মত মৌন পাহাড়ের মত ,আজীবন সাজাপ্রাপ্ত-দণ্ডপ্রাপ্ত আসামীর মত বড় একা আমি বড় একা... " প্রিয় ব্যাক্তিঃ হযরত মুহাম্মদ সাল্লাল্লাহুয়ালাইহি ওয়াসাল্লাম। প্রিয় শব্দঃ আল্লাহ্, মুহাম্মাদ, মা, বাবা। প্রিয় জায়গাঃ মক্কা, মদিনা, মসজিদ। প্রিয় বইঃ আল-কুর্আন, আল-হাদিস। প্রিয় সঙ্গীতঃ আযান। প্রিয় রংঃ .... আমি সত্য কথা বলি ও পছন্দ করি... সহজেই মানুষ কে আপন করে নিতে (চেষ্টা করি✔✔ I'm a sweet boy .

3 responses to “মাইক্রোসফট আনছে তিনটি ফোন – লুমিয়া ৯৪০, লুমিয়া ৯৪০ এক্সএল এবং লুমিয়া ৮৪০”

  1. Kamal Hossen Kamal (Author) says:

    ami o microsoft lumia use kori…
    but ata te android er apps suppurt kore na….
    but why?

Leave a Reply