আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে অনেক ভাল আছেন। আজকে লিখতে বসলাম নতুন টপিক নিয়ে। এটা হচ্ছে বাইনারি ট্রেডিং। তাহলে চলুন বন্ধুরা আজকের পোস্ট শুরু করা যাক।

 

 

পোস্ট টেবিল : 

1. কিভাবে করব এবং কেন করব? 

2. ট্রেডিং হালাল নাকি হারাম?

4. ট্রেডিং এর বেসিক।  

5. Bot / ইন্ডিকেটর 

 

1. কিভাবে করব এবং কেন করব :

বাইনারি ট্রেডিং বহুল পরিচিত। এটি শিখতে হলে আপনাকে প্রচুর পরিমাণে জ্ঞান অর্জন করতে হবে। এবং মার্কেটের ভিতরে প্রচুর টাইম দিতে হবে। তাই আমি আজকে এই কোর্স শুরু করতে যাচ্ছি। এখানে আপনারা A to Z সব পাবেন। একদম বেসিক থেকে এডভান্স সব দিয়ে দিব। বাইনারি ট্রেডিং করার জন্য অনেক অ্যাপস আছে। আমি আপনাদেরকে সাজেস্ট করব quotex অ্যাপ্লিকেশনটিতে করতে। কারণ আমি অনেকদিন ধরে এখানে করতেছি। এ পর্যন্ত কোন ফল্ড হয়নি।

 

2. ট্রেডিং হালাল নাকি হারাম :

হালাল-হারাম নিয়ে আজ কথা বলবো না। কারণ যুক্তিদাতার যুক্তি কখনো শেষ হবে না। ট্রেডিং বলতে বুঝায় , এ কারেন্সি দিয়ে অন্য কারেন্সি কিনে নেওয়া। এবং সেটার দাম কমা এবং বাড়ার উপর নিজের লাভ ডিপেন্ড থাকে। তাই আপাত দৃষ্টিতে এটা হালাল। আর আপনি এটাকে জুয়াও বলতে পারবেন না। কারণ আপনার উইন হওয়ার কারণে অন্য কারো লস হচ্ছে এমন নয়। জুয়া সাধারণত এভাবেই হয়, আপনি যখন উই হবেন আপনার বিপরীত পক্ষ লস হবে। কিন্তু ট্রেড করার সময়, আপনি উইন হন অথবা লস হন তাতে অন্য কারো যায় আসে না। আশা করি বোঝাতে পেরেছি।

 

3. ট্রেডিং এর বেসিক :

আমরা এখন এখান থেকে ট্রেডিং শেখা শুরু করব। তাই এখন সবাই মনোযোগ দিয়ে পড়বেন। এবং আমি যা দিব সেটা প্রতিদিন মার্কেটে এপ্লাই করবেন। এবং এপ্লাই করার পরে যদি কিছু বুঝতে না পারেন আমাকে অথবা আমার গ্রুপে মেসেজ দিবেন। আমি যথাসাধ্য বুঝানোর চেষ্টা করব।

 

  • Home পেজ পরিচিতি :

আজকে আপনাদেরকে হোম পেজ পরিচিতি করে দিব। এখানে এক ও দুই নম্বর চিহ্নিত করা অংশটি হচ্ছে মূল অংশ। আপনি ৬ নম্বরে যে গ্রীন এবং রেড দাড়ি গুলো দেখতে পারছেন , সেগুলোকে ক্যান্ডেল বলা হয়। আর এই ক্যান্ডেল ওপরে যাবে নাকি নিচে যাবে এটা আপনাকে এনালাইসিস করে বের করতে হবে। যদি আপনার অ্যানালাইসিস অনুযায়ী মনে করেন উপরে যাবে তাহলে দুই নম্বর তথা up বাটনে ক্লিক করতে হবে। আর যদি মনে হয় নিচে যাবে তাহলে ডাউন। আপনি যত ডলারের ট্রেড প্লেস করবেন তার 90% + আসতে পারে। অর্থাৎ এক ডলারের ট্রেড প্লেস করলে 0. 9 ডলার আপনার প্রফিট হবে। তিন নম্বর হচ্ছে ইনভেসমেন্ট। অর্থাৎ আপনি কত ডলারের ট্রেড প্লেস করতে চাচ্ছেন। ৫ নম্বর হচ্ছে মার্কেট। এখানে অনেকগুলো মার্কেট পেয়ে যাবেন। আমাদের এনালাইসিস করে যেটা পারফেক্ট হবে সেটা নিতে হবে। আমি সব দেখিয়ে দিব। সাত নম্বর হচ্ছে চলমান ট্রেন। বর্তমানে কতটা চলতেছে সেটা দেখাবে। আর আট নাম্বার হচ্ছে আপনার টাকা। এখানে আপনি প্র্যাকটিস করার জন্য 10 হাজার ডেমো পেয়ে যাবেন। মনে রাখবেন demo অ্যাকাউন্ট এবং রিয়াল একাউন্টের মধ্যে কোন পার্থক্য নেই। মার্কেট একটাই। তাই ডেমো দিয়ে ভালোভাবে প্র্যাকটিস করবেন। প্রাইভেসির কারণে আমি আমার ডলার হাইড করে রেখেছি। আপনাদের এখানে শো করবে। এই ছিল হোম পেজ।

5. Bot / ইন্ডিকেটর :

ট্রেডিং অনেক ভাবেই করা যায়। রোবট বা ইন্ডিকেটরের সাহায্যে সিগন্যাল পাওয়া যায়। আর এই কোর্সে আমি সব দেখাবো। সবাই ধৈর্য ধরেন। প্রথমে আমরা স্টাটেজি শিখব। তারপরে সেটা বটে এপ্লাই করে সঠিক ট্রেড নেওয়া শিখব।

App link : click here 

তাহলে বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করি। যেকোনো হেল্প প্রয়োজন হলে আমাকে নক করুন ।

Telegram ID : @Limon358358

ট্রেডিং রিলেটেড সবকিছু জানতে এবং যেকোনো সাহায্য এবং সিগন্যাল পেতে আমার চ্যানেলে যুক্ত হন

Telegram channel : click here

ভালো থাকুন সুস্থ থাকুন এবং পরবর্তী পোষ্টের জন্য ট্রিকবিডির সাথেই থাকুন।

IMG credit : Bing ai

20 thoughts on "[প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 1)"

  1. Rakibuzzaman Contributor says:
    টিউটোরিয়াল চালিয়ে যান। সাথে আছি।
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
  2. reaz101 Contributor says:
    সবাইরে টেলিগ্রামে নেবার ধান্দা
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      Bro.. টেলিগ্রামে আগে থেকেই আমার তিনটা বড় বড় চ্যানেল আছে। আর পোষ্টের শেষে অথর নিজের আইডি এবং গ্রুপ লিংক দিতে পারবে।
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      🥳
  3. LIKHON Contributor says:
    Next Post Please
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      Yeas
  4. আপনি যেটা দেখাইতে যাইতেছেন এইটা জুয়া ই এই ব্যাপারে কোন যুক্তির প্রয়োজন নাই।
    তাও বলি-
    আপনি বলতেছেন কেনা বেছা কিন্তু এখানে আসলে কেনা বেছা হয়না, প্রেডিক্ট করতে হয় ১ মিনিট পরে সিগনাল উপরে থাকবে নাকি নিচে।
    প্রেডিকশন মিলে গেলে নির্দিষ্ট পরিমান লাভ হবে আর না মিললে যত টাকা ধরছেন তা চলে যাবে। যেটা ক্লিয়ারলি জুয়া।
    এইটা হালাল কারেন্সি কেনা বেচা হইত যদি এইটা বিনান্স এর মত হইত যে আপনি একটা নির্দিষ্ট দামে একটা কারেন্সি কিনলেন এবং এটার দাম বাড়লে বিক্রি করে দিলেন। আবার দাম কমে গেলে বিক্রি না ক্ক্রে রেখে দিলেন যতক্ষন না দাম বাড়ে।আবার ইচ্ছা করলে সামান্য লসে এটা বিক্রিও করতে পারবেন তবে পুরু টাকা লস হবে না।
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      আমি আপনার কথা বুঝতে পেরেছি। তবে আপনি জুয়া সম্পর্কে জানেন না। জুয়া হচ্ছে সেটি যেটি ভাগ্যের উপর থাকে। আর এটি আপনার ভাগ্যের উপর নয়। এটি হচ্ছে আপনার পরিশ্রম এবং জ্ঞানের উপর। আপনি মার্কেটে যত সময় দিবেন তত এক্সপার্ট হবেন। আশা করি বুঝাতে পেরেছি।
    2. যতই জ্ঞান অর্জন করেন আর মার্কেট রিসার্স করেন না কেন,দিন শেষে প্রেডিকশন তো প্রেডিকশন ই, জ্ঞান অর্জন করেতো আর ভবিষ্যৎ কেউ জানতে পারবে না,আর পারলে সবাই-ই কোটি পতি হয়ে যেত।আর এখানে সিম্পলি দেখেন একটা নির্দিষ্ট পরিমান অর্থ বাজিতে রাখতে হয় একটা নির্দিষ্ট পরিমান লাভের জন্য প্রেডিকশন ভুল হলে সব টাকাই লস। প্রকৃত ট্রেডিং হচ্ছে যেখানে কারেন্সির দাম বাড়লে যত বাড়বে তত আপনি পাবেন আবার না বাড়লে যত কমবে তত আপনার লস হবে পুরু টাকা লস হবেনা।
    3. mehedi8603 Contributor says:
      ভাই আপনি সঠিক কথা বলেছেন এটা পুরা জুয়া।আমার ১ লক্ষ টাকা লস গেছে।আমিও অনেক রিসার্চ করেছি তাও শেষ মেস লস হয়।ব্রকার রা মার্কেট নিজের হাতের মুঠোয় রাখে।ওরা চাইলেই লস করায় দিতে পারে।আপ্নার কোনো এনালাইসিস ই কাজ করবে না তখন. ২ বছর জাবত ট্রেড করেছি।কেউ যদি বলে এটা জুয়া না তাহলে বলব উনি মানুষ কে ভুলভাল বুঝাচ্ছে।অরিজিনিলা ট্রেড কখনো দুইমুখি হয়না।আর নির্দিষ্ট টাইম বাধা থাকে না।
  5. Ashik Contributor says:
    Next post er jonno wait kortesi 🙃
  6. HADI Contributor says:
    Next Post plz,,,,,,
  7. Tarek Mahmoud Contributor says:
    বাইনারি ট্রেড হারাম। এটা ইসলামিক স্কলার রা বলেছেন আপনি চাইলে ইউটিউবে ভিডিও দেখতে পারেন।। হালাল নাকি হারাম আপনার কোনো যুক্তি এখানে গ্রহণ যোগ্য না 🙃🙃
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      ওকে। ইচ্ছা না থাকলে করার দরকার নেই। আমার কাছে সম্পূর্ণরূপে হারাম মনে হয় না।
    2. Tarek Mahmoud Contributor says:
      অর্ধেক হারাম মনে হয়?
    3. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      অনেকটা ঐরকমই। সম্পূর্ণরূপে হালাল অথবা সম্পূর্ণরূপে হারাম নয়। তবে আমি ফরেক্স ট্রেডিং শিফট করব। ছয় সাত মাস লাগতে পারে শিফট করতে। কারণ ওটা শেখার একটা ব্যাপার আছে।
  8. Unknown Author says:
    হারাম জিনিস কে হালাল ভাবলে এর চেয়ে গুনাহের কাজ আর নেই । জেনে বুঝে হারাম কে হালাল বানায় দিলেন । জাকির নায়েকের ভিডিও দেখে আসেন ।

Leave a Reply