বর্তমানে বাংলাদেশের পরিস্থিতি খুবই ভয়াবহ অবস্থা রয়েছে, যা আমরা সকলেই জানি। কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে সরকার ইন্টারনেট জগতেও কারফিউ জারি করে রাখছে। অর্থাৎ ইন্টারনেট পরিষেবা বন্ধ রেখেছে বেশ কয়েকদিন যাবৎ। যাও পরবর্তী অল্পপরিস্বরে ব্রডব্রান্ড সেবা চালু করেছে তাও ফেসবুক, হোয়াটসঅ্যাপ এর মতো বাংলাদেশে জনপ্রিয় সোশাল সাইটগুলো বন্ধ করে রেখেছে। এখন মোটামুটি আমরা সকলেই জানি কোনো সাইট কোনো কারণে কোনো দেশের আইপিতে বন্ধ করে রাখলে সেটা ভিপিএন ব্যবহার করে উক্ত সাইটে ভিজিট করা যায়। হয়তো অনেকে এইভাবে চেষ্টাও করেছেন। কিন্তু হয়তো আপনি যে ভিপিএন দিয়ে চেষ্টা করেছেন সেটা দিয়ে ফেসবুক ঠিকমতো চলতেছে না বা গতি পাচ্ছেন না। আবার কিছু ভিপিএন আছে ওগুলো ফ্রি ব্যবহারে সীমাবদ্ধতা রয়েছে ইত্যাদি। তো আমি আজকে একটি ভিপিএন এর সাথে পরিচয় করিয়ে দিবো যেটি দিয়ে আপনি ফেসবুক ও হোয়াটসঅ্যাপ সুন্দরমতো চালাতে পারবেন এবং গতিও পাবেন ভালো একদম ফ্রিতে। তো উক্ত ভিপিএনটি ডাউনলোড করতে নিচের দিকে অনুসরণ করুন।

প্রথমে গুগল প্লে-স্টোরে গিয়ে 1111 vpn লিখে সার্চ করুন।

অথবা এই https://play.google.com/store/apps/details?id=com.cloudflare.onedotonedotonedotone লিংকে ক্লিক করুন এবং Install বাটনে ক্লিক করে ভিপিএনটি ইনস্টল করে নিন।

তারপরে ভিপিএন অ্যাপটি ওপেন বা চালু করুন। চালু করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মতো আসবে। এখানে Next বাটনে ট্যাপ করুন।

তারপর স্টেটমেন্ট আসবে উপরের স্ক্রিনশটের মতো এখানে Accept বাটনে ট্যাপ করুন।

তারপর ঠিক উপরের স্ক্রিনশটের মতো আসবে। এখানে কানেক্ট করে দিন। তাহলে দেখবেন স্বাভাবিকভাবে আপনার ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

2 thoughts on "বিভিন্ন VPN ব্যবহার করেও যারা ফেসবুক চালাতে পারতেছেন না, তারা এই VPN টি দেখুন।"

  1. guavuavcycayfayqvqu Contributor says:
    Fältu post eta ke jane na 😂
  2. Sajid Blue Author says:
    এটা সবাই জানে

Leave a Reply