আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,সারাদিন শাররীকভাবে সুস্থ থাকতে ও ভরপুর এনার্জি পেতে যে কাজগুলো সকালে করবেন। অনেকে চায় সারাদিন সুস্থ ও ভরপুর এনার্জি পেতে। আজকে যে কাজগুলো আপনাদের মাঝে আলোচনা করব, সে কাজগুলো করলে সারাদিন ভরপুর এনার্জি পাবেন।সকালে যদি একটু সময় নিয়ে এই কিছু কাজ করেন,তাহলে সারাদিন আপনার অনেক ভাল কাটবে। আমরা অনেকে সকালে উঠে আমাদের গুরুত্বপূর্ণ সময়কে অবহেলা করি,যার কারনে আমাদের সারাদিন ভাল কাটে না। সকালে ১-২ ঘন্টা যদি একটু ব্যায় করতে পারেন,তাহলে আপনার সারাদিন ভাল যাবে ও সারাদিন ভরপুর এনার্জি পাবেন। যেহেতু চলছে পবিত্র রমযান মাস,মুসলমান প্রাপ্ত বয়স্ক সবার রোযা রাখতে হয়। তাই রমযান মাসের পর আমাদের উচিৎ সকালে এই কাজগুলো করার,সারাদিন ভরপুর এনার্জি পেতে। কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ

১) সকালে ঘুম থেকে একটু আগে উঠতে হবে। অনেকে দেরিতে ঘুম থেকে ওঠে। আসলে এটা ঠিক না। খুব ভোরে ঘুম থেকে উঠতে হবে,তার পর আপনার বিছানা টা পরিপাটি করে গুছিয়ে নিবেন।বিছানা গোছানো এটি আপনার প্রথম কাজ। মনে রাখবেন,সকালে যদি বিছানা আপনি পরিপাটি গোছাতে পারেন,তাহলে আপনি মানসিক পরিতৃপ্তি পাবেন। তাই সকালের শুরুতে এটা হবে আপনার প্রথম কাজ।তাই এটি করুন।

২) তার পর দ্বিতীয় ধাপ হলো,আপনি ঘুম থেকে উঠেই এক গ্লাস পানি খাবেন। এটি কিন্তু ভুলবেন না।ঘুম থেকে উঠেই এক গ্লাস পানি খেলে আপনার শরীরের আদ্রতা ফিরে আসে।এছাড়া আপনি যদি সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস পানি খান, তাহলে অনেক এনার্জি পাবেন। আপনি ঘুমিয়ে থাকলে অঙ্গ পতঙ্গ গুলো সচল থাকে না।এক গ্লাস পানি খেলে শরীরের অঙ্গ পতঙ্গ গুলো সচল হয়।আপনার শরীরের ক্ষতিকর টক্সিন বের করে দেয় এই এক গ্লাস পানি। তাই এই কাজ টি করতে ভুলবেন না।

৩) এর পরের ধাপে রয়েছে ব্যায়াম। এর পর পর আপনার ব্যায়াম করার দিকে বেশি গুরুত্ব দিতে হবে। সকালে উঠে অন্তত আপনি হাটতে ও পারেন৷ ব্যায়ামে শুধু যে আপনার শরীর ভাল থাকে তা না,আপনার মন ও ভাল থাকে সারাদিন।তাই সারাদিন ভরপুর এনার্জি পেতে ও সারাদিন ভাল কাটাতে চাইলে এই কাজটি করুন।

৪) তার পর এর ধাপ হলো,আপনি কি কি করবেন সারাদিন এর একটি তালিকা তৈরী করে নিবেন। তাহলে আপনার সারাদিন অনেক ভাল যাবে।আপনি অফিসে যাবেন নাকি বাজারে যাবেন,এ ধরনের তালিকা তৈরী করে নিবেন। এই কাজটি করতেও ভুলবেন না।

৫) সকালে উঠেই আপনি আপনার ফোন ঘাটা বন্ধ করুন৷ অনেক সময় দেখা যায় সকালে উঠেই ফোনের নোটিফিকেশন ও মেসেজ এর রিপ্লে দিতেই সময় চলে যায়। তাই সকালে উঠে ফোন কে দূরে রাখুন। সারাদিন ভাল কাটাতে ফোন সকালে ব্যাবহার করবেন না।

৬) তার পরের ধাপে,আপনি দাঁত ব্রাশ করা, গোসল করা বা আপনার নিত্য প্রয়োজনীয় কাজ সেরে ফেলুন।তার পর আপনি ফ্রেশ হয়ে নিন পুরোপুরি। আপনার কাপড় গোসানো বা এ ধরনের কাজ সেরে ফেলুন।

৭) তার পর আরেকটি ধাপ হলো, ব্রেকফাস্ট করার দিকে বেশি গুরুত্ব দিতে হবে।সকালের ব্রেকফাস্ট এর খাবার হতে হবে পুস্টিকর ও স্বাস্থ্যকর।

এই কাজগুলো করলে ও এই নিয়মগুলো মেনে চললে আপনি সারাদিন সুস্থ থাকবেন ও সারাদিন পাবেন ভরপুর এনার্জি।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

6 thoughts on "সারাদিন শাররীকভাবে সুস্থ থাকতে ও ভরপুর এনার্জি পেতে যে কাজগুলো সকালে করবেন,জেনে নিন।"

  1. Torikul Islam Tuhin Contributor says:
    অসংখ্য ধন্যবাদ আপনাকে?
    1. Sk Shipon Author Post Creator says:
      আপনাকে ও অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ??
  2. Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    ভালো লাগলো পড়ে, কাজটা আবার শুরু করতে হবে, শুধু ফোনটা সকালে উঠেই ঘাটাঘাটি করাটা বাদ দিতে হবে।
    1. Sk Shipon Author Post Creator says:
      ধন্যবাদ
  3. Dream likhon Contributor says:
    অসাধারণ টিপস ভাই
    1. Sk Shipon Author Post Creator says:
      ধন্যবাদ।

Leave a Reply