দামে কম মানে ভালো Honor Pad 8 Review

বাংলাদেশের বাজারে এই দামের মধ্যে ভালো ট্যাব এটাই Honor Pad 8. যার বর্তমান বাজার মূল্য ২৪০০০ টাকা।

এই প্যাডে এত কিছু দেওয়া আছে। আপনার বিশ্বাসই হবে না যে এই দামে এত কিছু পাওয়া সম্ভব। ১২ ইঞ্চি সাইজের 2k রেজুলেশন এর ডিসপ্লে তো পাচ্ছেনই তার পাশাপাশি ৮ টা স্পিকার দেওয়া আছে। যারা অনেক মুভি বা ভিডিও দেখে থাকেন এটা মনে হয় সেই সব লোকদের তার্গেট করেই বানানো হয়েছে। তবে এটা শুধু Wifi ভার্সনে পাওয়া যাচ্ছে এর কোনো সিম কার্ড ভার্সন নাই।

সাইজে বড় হওয়ার পরেও এই প্যাডটির অনেক স্লিম। এটার পুরুত্ব মাত্র ৬.৯ মিলিমিটার। এই কারনে 3.5mm এর হেডফোন জ্যাক দেওয়া সম্ভব হয় নি। তবে বক্সে কনভার্টার দেওয়া আছে।

এর পুরো বডিটাই এলুমিনিয়াম এর তৈরি। আর এর ডিজাইন টাও অনেক সুন্দর। এটার ডিজাইনে নতুনত্বের স্বাদ পাবেন। এটাতে 2k রেজুলেশন এর ১২ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। তবে এএ রেজুলেশন 1200 x 2000 পিক্সেল এর যা একেবারে 2k রেজুলেশন বলা যায় না। কিছুটা কম আছে। তবে ব্যাবহারের সময় কোনো সমস্যা হয় নি। মিডিয়া আউটপুট ভালো মতোই পাওয়া গেছে৷ আর এটার স্ক্রিন টু বডি রেশিও হচ্ছে ৮৪.৫%  আমার কাছে ডিসপ্লেটা অনেক ভালোই লেগেছে। IPS ডিসপ্লে হওয়ার পরেও এটি অনেক ভালো ভাবেই মিডিয়া আউটপুক দিতে পারছিলো। এর ডিসপ্লেটি ১ বিলিয়ন কালার সাপোর্টেড আর ৩৫০ নিট এর ব্রাইটনেস দেওয়া আছে। ইন্ডোরে ভালো রেজাল্ট দিলেও ডিরেক্ট সূর্যের আলোতে ব্যাবহার করতে সমস্যা হবে। আর আমার মনেও হয় না যে, এত বড় একটা জিনিস কেউ বাইরে নিয়ে ঘুরে বেড়াবে। ডিসপ্লে এর পাশে বেজেলস ঠিক ঠাকই বলা চলে। খুব বেশি মোটাও না আবার খুব বেশি চিকনও না। তবে আরেকটু চিকোন হলে আরো ভালো লাগতো দেখতে। এর দাম অনুসারে আমি ঠিকঠাকই বলবো। ডিসপ্লেতে মাতে 60Hz এর রিফ্রেশরেট পাচ্ছে।

এটির ব্যাক প্যানেলে বড় সড় ৫ মেগা পিক্সেল এর একটি ক্যামেরা মডিউল দেওয়া আছে। পিকচার কোয়ালিটি মোটামুটি বলা যায়। মাঝে মাঝে ছবি তুলতে পারেন। তবে প্রফেশনাল ভাবে এটাতে ছবি তোলার আসা করবেন না। আর সামনেও ৫ মেগা পিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে। এটাতে 1080p 30fps এ ভিডিও রেকর্ড করা যাবে। 

এর স্পিকার নিয়ে কথা না বললেই নয়। উপর নিচে সব জায়গাতেই স্পিকার দেওয়া আছে। উপরে ৪ টা এবং নিচে ৪ টা মোট ৮ টা স্পিকার দেওয়া আছে এটাতে। সাউন্ড কোয়ালিটি যথেষ্ট লাউড। আর স্পিকার থেকে অনেক ভালো ভাবেই অডিও শোনা যাচ্ছিলো। এক মুহুর্তের জন্যও মনে হয় নি যে একপাশে কম আর অন্য পাশে বেশি সাউন্ড শোনা যাচ্ছে। গেমিং করার সময় ও ডান দিকের সাউন্ড ডান দিকে আর বাম দিকের সাউন্ড বাম দিকে শুনতে পাবেন।

এর ব্যাটারি নিয়ে কথা বলা যাক। এটাতে 7250 Mah এর ব্যাটারি দেওয়া আছে। এবং এটা চার্জ করার জন্য বক্সের মধ্যে ২২ ওয়াটের একটি ফাস্ট চার্জার পেয়ে যাবেন। ০% থেকে ১০০% হতে প্রায় ৩ ঘন্টার মতো সময় লেগে যাবে৷ আর ব্যাটারি ব্যাকাপও যথেষ্ট ভালো পাবেন। 60Hz এর রিফ্রেশরেট থাকার কারনে চার্জটাও বেশি খরচ হবেনা। সব মিলিয়ে ২ দিন মতো ব্যাটারি ব্যাকাপ পেতে পারেন এই ট্যাবটি থেকে।

এবার এর পারফরম্যান্স এর দিকে আসা যাক। এই প্যাডটি Android 12 এ রান করছে। আর এটাতে UI হিসেবে Magic UI 6.1 ব্যাবহার করা হয়েছে। এটাতে প্রসেসর হিসেবে Qualcomm SM6225 Snapdragon 680 4G প্রসেসরটি ব্যাবহার করা হয়েছে। এটি 6nm এর একটি প্রসেসর। এবং এটাতে GPU হিসেবে থাকছে Adreno 610. এটি মিড বাজেটের একটি প্রসেসর। ডেইলি কাজ কোনো সমস্যা ছাড়াই করা যাবে। আবার টুকটাক গেমিং ও করতে পারবেন এটাতে। আর এই প্রসেসর টি খুব বেশি গরমও হয় না। এবং মাল্টি টাস্কিং এর ক্ষেত্রেও এটি কোনো ল্যাগ ছাড়াই সব কিছু হেন্ডেল করতে পেরেছে। আবার অনেকে আঁকা আঁকি করতে অনেক পছন্দ করেন। এই ট্যাব ব্যাবহার করে আঁকা আঁকিও করতে পারবেন। তবে এটাতে থেকে হাই লেভেলের গেমিং আসা রাখা যাবে না। মাঝে মাঝে খেলা যাবে তবে প্রচুর চাপ দিয়ে খেলা সম্ভব না। 

এই ট্যাবটা কাদের জন্য? 

আপনি যদি ভাবেন এটাতে মুভি, সিরিজ বা ভিডিও-টিডিও দেখবো। আবার রেগুলার কাজ গুলা টুকটাক করবো। আর মাঝে মাঝে টুকটাক গেম-টেম খেলবো তাহলে এই ট্যাবটি আপনার জন্য।

6 thoughts on "দামে কম মানে ভালো Honor Pad 8 Review"

  1. Abdul Quader Zilani Contributor says:
    এইটা কোন রিভিউ হইলো ভাই নাহ আছে স্পেক্স এর কথা ভালো করে নাহ আছে আদারস কোন ইনফরমেশন ঠিক ঠাক এক্সপ্লেইন করা ।
  2. Rifat Author says:
    Samzon er review dekhe ?
    1. PTX Master Contributor says:
      Ami kotha ta bolbo vabtechi?
  3. Rayhan007 Contributor says:
    কপি পেস্ট মেরে দিছে?
  4. PTX Master Contributor says:
    Trickbd author ???
  5. ik Sakib Contributor says:
    সিম সাপোর্ট করেনা,,, এটা ভালো লাগেনি,,,,

Leave a Reply