শাওমি এরই মাঝে বাংলাদেশেও লঞ্চ হয়ে গেলো Xiaomi 14 স্মার্টফোনটি অসাধারণ ফিচার এই স্মার্টফোনটিকে করে তুলছে সমৃদ্ধ। Xiaomi এর এই স্মার্টফোনটি যেমন পারফরম্যান্স এর দিকে অসাধারণ ও তেমনি চার্জিং এর ক্ষেত্রে রয়েছে ফোনটিতে বিশাল চমক। তাহলে চলুন ফোনটির স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Xiaomi 14 এর স্পেসিফিকেশন

পারফরম্যান্স: যদি Xiaomi 14 এর পারফরম্যান্স বলা হয় তাহলে মোবাইলটির পারফরম্যান্স এক কথায় অসাধারণ কারন এই মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 8 Gen 3  এর চিপসেট আর চিপসেটটির আকারও বেশ ছোট যা আকারে 4 ন্যানোমিটার ও GPU ও CPU যথাক্রমে Adreno 750 ও Octa core, up to 3.3 GHz। 

মেমোরি: মেমোরি এর ক্ষেত্রে চমক কিন্তু রয়েছে ফোনটিতে। মোবাইলটির ROM হিসেবে থাকছে 256GB / 512 GB / 1 TB যা মূলত UFS 4.0 এর। আর তেমন Xiaomi 14 এর ROM এর দিকেও বেশি ভালো একটি চমক রয়েছে। মোবাইলটির ROM 8GB / 12GB / 16 GB। আর আপনি মোবাইলটিতপ মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। 

ডিসপ্লে: Xiaomi 14 এর ডিসপ্লেটি মূলত LTPO OLED এর তৈরি। ডিসপ্লের আকারও বেশ বড় যা ৬.৩৬ ইঞ্চি। আপনি জেনে খুশি হবেন যে মোবাইলটিতে রয়েছে 120Hz এর রিফ্রেশ রেট ও 3000 nits peak brightness।

বডি: মোবাইলটির একটি গুরুত্বপূর্ণ ফিচার হলো আপনি ৩০ মিনিট পর্যন্ত ১.৫ মিটার পানিতে রাখলে মোবাইলটি কিছুই হবে না। মোবাইলটির ওজন মাএ ১৮৮ গ্রাম কিংবা ১৯৩ গ্রাম। 

ক্যামেরা: মোবাইলটির পিছনের ক্যামেরাটি হলো ত্রিপল ক্যামেরা সেটআপ যা ৫০+৫০+৫০ মেগাপিক্সেল। মোবাইলটির ক্যামেরা দেখেই অনেক ব্যবহারকারীদের ফোনটিকে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি মোবাইলটির পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ 8K@24fps (HDR) এই ফরম্যাটের ভিডিও ধারণ করতে পারবেন। যা খুব কম ফোনে দেখতে পাওয়া যায়। 

মোবাইলটির সেলফি ক্যামেরা তথা সামনের ক্যামেরাটিও বেশ আকর্ষণীয় যা দিয়ে 4K@30/60fps ফরম্যাটের ভিডিও ধারন করা যাবে। সেলফি ক্যামেরাটি হলো ৩২ মেগাপিক্সেল। 

ব্যাটারি ও চার্জিং: Xiaomi 14 মোবাইলটি ৩১ মিনিট চার্জ হয়ে যাবে কারন এই মোবাইলটিতে আপনি 90W Wired এর চার্জার পাবেন। তাছাড়া আপনি এই মোবাইলটি Wireless Charging করতে পাবেন। সেক্ষেত্রে আপনি 50W Wireless fast charging ও 10W Reverse Wireless charging পাবেন। বাজেটের মধ্যে মোবাইলটি অসাধারণ। 

সাউন্ড: মোবাইলটিতে 3.5mm Jack নেই তবে সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। 

ফিঙ্গারপ্রিন্ট: মোবাইলটিতে In-display রয়েছে যা বর্তমানে আমাদের সবার কাছে প্রিয়। 

Xiaomi 14 এর মূল্য

বর্তমানে মোবাইলটির আন্তর্জাতিক দাম জানা গিয়েছে।মোবাইলটির দাম হলো:

  •  8/256 GB= 60,300 টাকা 
  • 12/256 GB= 64,800 টাকা 
  • 16/512 GB= 69,400 টাকা 
  • 16 GB / 1 TB= 75,400 টাকা

আশা করি পোস্টটি পড়ে আপনি বিস্তারিত জানতে পেরেছেন। শুধুমাত্র নতুন মোবাইল লঞ্চ হবার সাথে সাথে মোবাইল সম্পর্কে আপডেট পেতে আমাদের (wabsite)আপডেট পেতে অনুসরণ করতে পারেন। 

One thought on "Xiaomi 14 এবার Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটে"

Leave a Reply