Xiaomi Redmi Note 13R Pro Xiaomi- কোম্পানির এর একটি মিড রেন্জের একটি স্মার্টফোন যা 2023 সালের নভেম্বর মাসে স্মার্টফোনের বাজারে লঞ্চ হয়। এটি একটি 6.67-ইঞ্চি OLED ডিসপ্লে, MediaTek Dimensity 6080 চিপসেট, 108-মেগাপিক্সেল ট্রিপল-ক্যামেরা সিস্টেম এবং 5100mAh ব্যাটারি মোবাইলটিকে আরো সমৃদ্ধ করে তুলেছে। তাহলে আসুন আমরা এবার জেনে নি এই মোবাইলটি সম্পর্কে..

Xiaomi Redmi Note 13R Pro এর স্পেসিফিকেশন

Xiaomi Redmi Note 13R Pro এর স্পেসিফিকেশন নিচে উপস্থাপন করা হলো;

পারফরম্যান্স

যদি মোবাইলটির পারফরম্যান্সের কথা বলা হয় তাহলে মোবাইলটির পারফরম্যান্স বেশ ভালো Redmi Note 13R Pro মোবাইলটি মিডিয়াটেক 6080 চিপসেট দ্বারা চালিত চিপসেট ব্যবহার করা হয়েছে। গেমিং এর ক্ষেত্রে বেশ ভালো পারফরম্যান্স প্রদান করে। এছাড়া আপনি এই স্মার্টফোনটিতে পাবেন Octa-core এর 2.4 GHz CPU ও Mali-G57 MC2 এর GPU পাবেন। তবে যদি RAM এর কথা বলা হয় তাহলে আপনি এই মোবাইলটিতে 12 জিবি RAM পাবেন। যার দ্বারা আপনি খুবই স্মুথলি গেমিং করতে পারবেন। তবে আপনি এই মোবাইলটিতে ইন্টারনাল মেমোরি হিসেবে ২৫৬ জিবি পাবেন।

ডিসপ্লে

Redmi Note 13R Pro-তে একটি 6.67-ইঞ্চি OLED ডিসপ্লে রয়েছে যা 1080 x 2400 পিক্সেল রেজোলিউশন এবং 120Hz রিফ্রেশ রেট রয়েছে। ডিসপ্লেটি গেমিং এর ক্ষেত্রেও স্থুথ পারফরম্যান্স প্রদান করে। তবে ডিভাইসটির স্ক্রিন-টু-বডি অনুপাত ~88.9%। যদি বলা হয় মোবাইলটির ডিস্পলে কেমন তবে বলা হবে বাজেট বিবেচনায় আপনি সেরা পারফরম্যান্স পাবেন এই মোবাইলের ডিসপ্লেতে।

ক্যামেরা

Redmi Note 13R Pro-এর ডুয়েল-ক্যামেরা সেটআপ 108-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং 2-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। প্রধান ক্যামেরাটি দুর্দান্ত ছবি তোলে, এবং আল্ট্রাওয়াইড ক্যামেরা প্রশস্ত দৃশ্যের জন্য দুর্দান্ত। সেলফি ক্যামেরা হিসেবে আপনি এই মোবাইলটিতে পাবেন 16 মেগাপিক্সেল ক্যামেরা। আপনি মোবাইলটি দিয়ে সর্বোচ্চ 1080p@30/60fps ফরম্যাটের ভিডিও ধারণ করতে পারবেন। আর মোবাইলটির ক্যামেরায় যে সকল ফিচার রয়েছে তা হলো:

  • Dual-LED dual-tone flash
  • HDR
  • panorama

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

মোবাইলটি মূলত একটি 5G ডিভাইস। তবে আপনি মেবাইলটি 3G বা 4G নেটওয়ার্ক সেটআপ করে ব্যবহার করতে পারবেন। মোবাইলের কানেক্টিভিটিও বেশ ভালো বলা যায়। মোবাইলটিতে Wi-fi,Bluetooth,USB,GPS,NFC,Headphone Jack Types 3.5 থাকলেও মোবাইলটিতে রেডিও আছে কিনা সে সম্পর্কে জানা যায়নি। তবে একটি ভালো বিষয় আপনি মোবাইলটিতে দেখতে পাবেন তা হলো মোবাইলটি আপনি এই বাজেটে Infrared port পাচ্ছেন, যা সচারাচর এই বাজেটের স্মার্টফোনে খুব কম দেখা যায়। 

ব্যাটারি

Redmi Note 13R Pro-তে 5000mAh ব্যাটারি রয়েছে যা একটি 33W এর চার্জার দিয়ে আপনি চার্জ করতে পারবেন। ব্যাটারিটি একটি পূর্ণ চার্জে একদিনের বেশি আপনি ব্যবহার করতে পারবেন। তবে কি আপনি এই মোবাইলটি মাএ ১ ঘন্টা ১৫ মিনিটে চার্জ করতে পারবেন। 

সুবিধা

  •  6.67-ইঞ্চি OLED ডিসপ্লে
  •  MediaTek Dimensity 6080 চিপসেট
  • 108-মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ
  • 5000mAh ব্যাটারি ও 33W ফাস্ট চার্জিং সুবিধা। 

ফিঙ্গারপ্রিন্ট ও সাউন্ড

মোবাইলটিতে রয়েছে সাইড মাউন্টেন ফিঙ্গার প্রিন্ট। এছাড়া ব্যবহারকারীরা পিন, ফেসবুক, প্যাটান দিয়ে মোবাইলটি আনলক করতে পারবেন। যদিও বর্তমানে ব্যবহারকারীরা ইন- ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট বেশি পছন্দ করেন।

মোবাইলটি কাদের জন্য সেরা

যারা মূলত মিড-রেন্জে সেরা একটি স্মার্টফোন অনুসন্ধান করছেন তাদের জন্য এই মোবাইলটি সেরা হবে। যারা হেব্বি গেমিং ও ফটোগ্রাফি বেশি পছন্দ করেন তাদের জন্য এটি একটি সেরা স্মার্টফোন। তাছাড়া যারা সোশ্যাল মিডিয়া দীর্ঘ সময় ধরে ব্যবহার কারা মতো ফোন খোঁজ করছেন তাদের জন্য সেরা স্মার্টফোন।

আমার লেখা আরো পোস্ট: Xiaomi 14 এবার Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটে

8 thoughts on "Xiaomi Redmi Note 13R Pro এর স্পেসিফিকেশন।। বাজেটের সেরা স্মার্টফোন"

  1. akash.mahedy Contributor says:
    গু ট্রান্সলেট মেরে দিয়ে পোস্ট হয়ে গেলো বাহ!?
    1. Farhan Ahmed Author Post Creator says:
      বানান সমস্যা ছিলো ভাই, আপডেট করা হয়েছে।
  2. rinkq2 Contributor says:
    Vaia price koto boleyn na to☺️
    1. Farhan Ahmed Author Post Creator says:
      Official price: Not Available
      Official price: Coming ?
  3. Rasel Khandokar Contributor says:
    রিভিউ দিছে অথচ প্রাইজ ই জানে না???
    1. Farhan Ahmed Author Post Creator says:
      Vai official price ekhono aseni

      Unofficial asche, seta deoya hoini,

      Khob droto official ta asbe

Leave a Reply