Site icon Trickbd.com

দেখে নিন স্বল্প বাজেটের দুর্দান্ত symphony v46 ফোনটির features গুলো। সাথে আছে symphony v46 এর hands on review.

Unnamed

আসসালামু আলাইকুম

আজ আপনাদের সামনে তুলে ধরবো symphony v46 এর ফিচার সমুহ।সাথে থাকবে symphony v46 এর hands on review.

symphony v46 বাংলাদেশ এর জনপ্রিয় মোবাইল কম্পানি symphony এর তৈরি স্বল্প বাজেটের একটি মোবাইল ফোন।স্যাম্ফনি ২০১৬ সালে symphony v46 ফোন টি বাজারে আনে।স্বল্প মুল্যে অনেক ফিচার পাওয়ায় এটি জনপ্রিয়তা অর্জন করে।প্রথমে দেখে নিন এর

specifications:


2G Net GSM 800/1800,3G WCDMA 2100 GPS,SIM Dual SIM (Regular+Mini) Display Type TN capacitive touchscreen,16M colors Size
4.5inches,FWVGA(854x480) PPI ~218 ppi Multitouch Dimensions 133 X @67.2 X 10.15 mm Weight 137.7g Camera
Primary 5 MP,Hardware Android 5.1 Lollipop,RAM 512 GB Ex.Storage microSD up to 32 GB,EDGE,WLAN Wi-Fi 802.11, Wi-Fi,Hotspot,Bluetooth,Micro USB v2,

এবার রিভিউ

symphony v46এর আনবক্সিং:

বক্স খুললে আপনি পাবেন

  • একটি হ্যান্ডসেট।
  • একটি user manual
  • একটি চার্জার।
  • একটি ওয়ারেন্টি কার্ড
  • ইউএসবি কেবল।
  • একটি earphone।
  • অপারেটিং সিস্টেমঃ

    symphony v46 এ ব্যাবহার করা হয়েছে আন্ড্রয়েড ললিপপ ৫.১।এতে google play store ও কিছু হালকা গুগোল অ্যাপ যেমনঃক্রোম,photoes,services, ইত্যাদি প্রি ইনস্টল করা আছে।

    বিল্ড কোয়ালিটি ও ডিজাইনঃ

    এই ফোনের বিল্ড কোয়ালিটি ও ডিজাইন এককথায় বলতে গেলে অসাধারণ। বেশ হালকা-পাতলা গড়নের symphony v46 এর ওজন মাত্র 137.7 গ্রাম হওয়ায় এটি সহজেই বহনযোগ্য। এর ফিজিক্যাল ডাইমেনসন হলো 133X67.2 X10.15mm মিলিমিটার।

    এর ডান পাশে ওপরের দিকে switch button.এরও ওপরে দুটি volume button.এটা একটা ভালো দিক যে এতে কোন physical home button ব্যাবহার করা হয়নি।

    একটিমাত্র home বাটন ব্যবহার করা হয়েছে, যা প্রধানতঃ recent বাটনের কাজ করে। তবে সেইসাথে এটি কিন্তু হোম বাটনেরও কাজ করে – কেননা আপনি যেকোন অ্যাপই ব্যবহার করতে থাকুননা কেন, এই বাটনে একবার মাত্র স্পর্শ করেই আপনি হোমে ফিরে আসতে পারবেন। এছাড়া আপনি খানিকটা সময় ধরে এই বাটন চেপে রাখলে সাম্প্রতিক সময়ে ব্যবহার করা অ্যাপসমূহের তালিকা দেখতে পারবেন।

    এতে কোন মেটাল body ব্যাবহার করা হয়নি।তা সত্তেও এটি বেশ মজবুত।কেনার পরে একটা cover ও একটি glass protector লাগিয়ে নিলে আর তেমন ভয় নেয়।আমার হাত থেকে এই অবস্থায় কয়েকবার হাত থেকে পড়ে গেলেও কিছুই হয়নি।

    ডিসপ্লেঃ

    symphony v46 এর display 4.5 ইঞ্চি মাপের।এর ২৩৮ dpi screen density এর display সন্তোষজনক।কিন্তু সমস্যা হলো এর display এর reflection খুবই বেশি।ফলে আলোর সরাসরি বিপরীতে কাজ করতে সমস্যা হবে।এর touch sensitivity মোটামুটি ভালোই।

    সিপিউ ও জিপিউঃ


    symphony v46 এর quad core procesor ভালোই সামাল দেয়।তবে বেশি application install করা হলে ফোন slow হয়ে যায়।এতে ব্যাবহার করা হয়েছে GPU mali-400 ও মিডিয়াটেকের চিপসেট.যা একেবারে খারাপ নয়।

    র‍্যামঃ


    symphony v46এ ব্যাবহার করা হয়েছে 512 mb র‍্যাম।ফলে আপনি বেশি app ইন্সটল করলে ফোন প্রচুর slow হয়ে যায়।তবে সাধারন অবস্থায় এটি বেশ দ্রুতগতিততে কাজ করে।এছাড়া একটি পদ্ধতিতে আমি ৩৫+ app চালিয়েছি কোন সমস্যা ছাড়াই।এটা নিয়ে আরেকদিন পোস্ট করব।

    ক্যামেরাঃ


    symphony v46 এর ক্যামেরা বেশ ভালো।এই ফোনের পিছনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল।সামনের ক্যামেরা ২ মেগাপিক্সেল।দিনের বেলা উভয় ক্যামেরা দিয়ে ভালো ছবি তোলা জায়।তবে রাতে একটু সমস্যা হবে।তবে এতে ব্যাবহৃত LED(light emitting diod) flashlight দিয়ে এই সমস্যা অনেকাংশে দূর করা যায়।

  • দিনের বেলা তোলা ছবিঃ
  • ঝড়ের সময় তোলা ছবিঃ
  • এতে আরো আছে HDR,panaroma,face detection mode.

    গেমিং পারফরম্যান্সঃ


    এই ফোনের র‍্যাম ৫১২ mb হলেও quad core armv7 procesor এর কারনে এর গেমিং পারফরমেন্স খারাপ না।আমি এতে clash royal,clash of clans,temple run,prince of persia,nova ইত্যাদি গেম কোনো ল্যাগ ছাড়াই খেলতে পেরেছি।তবে wcc2 symphony v46 এ ল্যাগ করে।

    ব্যাটারীঃ


    1700mah ব্যাটারীর symphony v46 এর ব্যাটারি ব্যাকআপ একেবারে খারাপ না।আপনি 3g তে একটানা ৪ ঘন্টা নেট চালাতে পারবেন।এছাড়া নেট না চালালে পুরো একদিন ব্যাকআপ পাবেন।তবে কিছু কৌশল ব্যাবহার করে আপনি যেকোনো ফোনেরই ব্যাটারি ব্যাকআপ বাড়াতে পারবেন।এটা নিয়ে আগামিতে ইনশাল্লাহ পোস্ট করব।ফোন কেনার দেড় বছর পরও আমি এখনো ভালোই ব্যাকাপ পাই।

    কানেক্টিভিটিঃ


    symphony v46 এ রয়েছে blutooth,EDGE,HSDPA,3G,2G,wi-fi,hotspot,usb mass storage.

    সেন্সরসমূহঃ


    symphony v46 এ আছে accelerometer,light,proximity,magnetic সেনসর।তবে magnetic field sensor ও light sensor এর ক্ষমতা খুবই কম।

    একনজরে দেখে নিন এর ফিচার গুলোঃ

    Features of symphony v46
    Brand Symphony
    Model v46
    Network 2G GSM:900/1800 3G:2100
    Display 4.5 TN FWVGA display
    Camera Main cam 5MP,front cam 2Mp
    CPU Quad core Cortex A7,1.3GHz
    GPU ARM Mali 400 MP2,500MHz
    RAM 512MB
    ROM 4GB
    Available ROM 1.5GB
    Hardware mt6580
    Screen Resolation 480×854
    Screen Density 239 DPI
    Android Version Lollipop 5.1
    API Level 22
    Java VM ART 210
    OpenGL ES 2.0
    Battery 1700MAH L-ion
    OTG No
    OTA Yes
    Sim card Dual SIM (Normal + Micro)
    Connectivity WiFi,Bluetooth,AGPS
    Sensors LIGHT,ORIENTATION
    ,PROXIMITY,MAGNETOMETER
    Other features WiFi,Bluetooth,AGPS,HSPA+,USB
    Price 3990৳
    Table Maker MD.ABID PERVES

    symphony v46 সম্পর্কে আমার মতামতঃ


    ফোন কেনার আগে আপনার পছন্দকে অগ্রাধিকার দিন।কম বাজেটের মধ্যে আপনি এরকম একটি ফোন কিনলে আপনি ঠকবেন না বলে আমার মনে হয়।

    note1:আমি কোনদিনই কমেন্ট এ slang word ব্যাবহার করিনি তারপরো আমার কমেন্ট moderation এ থাকে কেন?.এই সমস্যা অনেকেরই হচ্ছে।support team slove this bug as soon as possible.
    পোস্ট টি সম্পুর্ন নিজে হাতে লেখা।কারন symphony v46 এর হ্যান্ডস অন রিভিউ কোন website এ নেই।সুতরাং কপি করবেন না।
    পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।