Site icon Trickbd.com

iPhone 12 Series Bangla Review | দুইটা কিডনি।?

Unnamed

আচ্ছালামু আলাইকুম কেমন আছেন সেটা জানিয়ে ফেলুন কমেন্ট বক্সে।


অ্যাপেল প্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হল ১৩ই অক্টোবর সেদিন ফাইভ-জি নেটওয়ার্ক সুবিধাযুক্ত নতুন চারটি মডেলের আইফোন উন্মোচন করেছে অ্যাপল।
আইফোন ১২ এর মডেল গুলো হল আইফোন টুয়েলভ আইফোন টুয়েলভ মিনি আইফোন টুয়েলভ প্র এবং আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স আর এবার আইফোনে ডাউনলোড ও আপলোড এর ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে ফাইভ জি।
হাই কোয়ালিটি ভিডিও স্ট্রিমিং সংবেদনশীল গেইমিং যোগাযোগের মাত্রায় নতুনত্ব সহ অনেক পরিবর্তন আসবে এই প্রযুক্তিতে।


আইফোন ইলেভেন সিরিজ এর চেয়ে বেশি গতি এবং গ্রাফিক্স পাওয়া যাবে আইফোন টুয়েলভ এ নতুন এই আইফোনে নতুন ম্যাক্স ফিচার ও এনেছে অ্যাপেল ডিভাইসটির পিছনে চৌম্বক পাত যুক্ত করা হয়েছে ফলে ওয়ারলেস চারজিং প্যাডে ডিভাইসটি সহজে সঠিক স্থানে বসানো যাবে।

এই প্রথমবারের মতো আইফোন এর সাথে কোন চার্জার বা হেডফোন দেওয়া হচ্ছে না অ্যাপেল জানিয়েছে পরিবেশের উপর নেতিবাচক প্রভাব কমানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইফোন ১২ এ ৬.১ ইঞ্চ ওলেট ডিসপ্লে আছে প্লাস ডিসপ্লে সহ ফ্ল্যাশ সাইড এতে ৬ কোরের সিপিইউ সিপিও আর নতুন চার কোরের জিপিও থাকছে যা অন্য ফোনের চেয়ে ৫০% দ্রুতগতির হবে।

আইফোন টুয়েলভ মিনি তে আইফোন টুয়েলভ এর মতোই সব ফিচার রয়েছে ৪.৭ ইঞ্চির এই আইফোন টিতে থাকছে ৫.৪ ইঞ্চির সুপার রেটিনা ডিসপ্লে।
অ্যাপেলের এবারের নতুন আইফোনের ক্যামেরা ডিফিউশন মেশিন লার্নিং প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে।

আইফোন ১২ সিরিজের ফোন গুলোতে জমকালো রঙের সেট গুলোর জন্য এলসিডির বদলে oled প্রযুক্তি ব্যবহার করছে অ্যাপেল প্রতিষ্ঠানটি বলছে এর কারণে নতুন আইফোন আগের চেয়ে ১১ শতাংশ বেশি শরু করে তৈরি করা সম্ভব হয়েছে তাদের জন্য।

নতুন ফোনের স্ক্রিন বেশি রেজুলেশন এবং এতে ডিসপ্লের সুরক্ষা নিশ্চিত করতে সিরামিক শিল্ড ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লেতে আগের তুলনায় চারগুণ বেশি সুবিধা পাওয়া যাবে ফলে হাত থেকে পড়ে গেলেও চিন্তার কিছু নাই।


আইফোন ১২ মডেলের দুটি ১২ মেগাপিক্সেল এর ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর থাকছে, যা একদম কম আলোতে ভালো ছবি তুলতে পারবে।
অন্যদিকে অপেক্ষাকৃত বেশি দামি আইফোন টুয়েলভ প্র মডেলের ফোন দুটির পিছনে আছে তিনটি ক্যামেরা।
বড় আকারের ডিসপ্লে অন্তর্ভুক্ত করার জন্যই এগুলোকে নতুন করে ডিজাইন করা হয়েছে,

আইফোন ১২ এর স্ক্রীন ৬.১ ইঞ্চি ছুপার রেটিনা এইচডিআর ডিসপ্লে। এবং আইফোন টুয়েলভ প্রো ম্যাক্স এর স্ক্রীন হচ্ছে ৬.৭ ইঞ্চির আর এতেও রয়েছে সেম ডিসপ্লে।
ip68 water-resistant ও রয়েছে।

কম আলোতে ভালো ছবি তোলার সুবিধার্থে ভালো সেন্সর ব্যবহার করেছে, আছে টেলি ফটো লেন্স।
এছাড়াও এই ফোন গুলোতে লাইভ ডিটেকশন এন্ড রেঞ্জিং অর্থাৎ স্ক্যানার সংযুক্ত করা হয়েছে। এর ফলে ফোনের আশেপাশের পরিবেশের জন্য একটি ডেপ ম্যাপ তৈরি হয় যার জন্য কম আলোতে অটো ফোকাস কয়েক গুণ দ্রুত করা সম্ভব।


অ্যাপেল টুয়েলভ সিরিজের ফোন গুলোতে আরেকটি নতুন সুবিধা হল ফাইভ-জি নেটওয়ার্ক সমর্থন করা অ্যাপেলের প্রথম ফোন হতে যাচ্ছে এগুলো।
অ্যাপেল বলছে ফাইভ-জি নেটওয়ার্ক এর আওতায় থাকলে আইফোন টুয়েলভে প্রতি সেকেন্ডে প্রায় সাড়ে ৩ গিগাবাইট গতিতে ডাউনলোড করা যাবে অর্থাৎ ২০ গিগাবাইট সাইজের কোন ভিডিও মাত্র ৪৫ সেকেন্ডে ডাউনলোড হয়ে যাবে।
যদিও তারা এটাও বলছে যে বিভিন্ন অঞ্চল ও নেটওয়ার্ক এর উপর নির্ভর করছে ফাইভ-জি সেবা নিয়ে গ্রাহকদের অভিজ্ঞতা কেমন হবে।

স্যামসাং ২০১৯ সালে গ্যালাক্সি এস টেন ও এস টেন প্লাস বাজারে ছাড়ে যা ফাইভ-জি নেটওয়ার্ক এ কাজ করে, এবং এরপর হুয়াওয়ে ওয়ানপ্লাস ও গুগোল এ ধরনের স্মার্টফোন বাজারে ছাড়ে।

তবে বিশেষজ্ঞরা বলছেন সেসব ফোন গুলোর আগ্রহ মানুষের কাছে খুব একটা বেশি দেখা যায়নি, তাদের মতে অ্যাপেল সাধারণত নতুন প্রযুক্তি বাজারে আনেন না।
একটি প্রযুক্তি পরিপক্ক হওয়ার জন্য তারা অপেক্ষা করেন এবং ব্যবহারকারীদের সুবিধার্তে সেই প্রযুক্তির উন্নয়নে তারা কাজ করে,

নিজেদের স্মার্ট স্পিকার হম পর্ট মিনির একটি নতুন ভার্সন ও বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে অ্যাপল ১৩ই অক্টোবর মঙ্গলবার অ্যাপেল প্রধান টিম কুক অনলাইন ইভেন্টটি শুরু করেন হোম পড মিনি ডিভাইস উন্মোচনের মধ্য দিয়ে।

তারা বলছে এটি আরও ব্যাপক পরিসরে ভয়েস কমান্ড সমর্থক করে পাশাপাশি এটাতে একটি হোম ইন্টারকমঃ সিস্টেম ও রয়েছে। অ্যাপেলের প্রথম হোম পট ২০১৮ সালে বাজারে ছাড়া হয় তবে এখন পর্যন্ত অ্যামাজন ও গুগলের স্পিকার এর তুলনায় এটি অনেক পিছিয়ে রয়েছে।

সবার রিকুয়েস্ট যে আপু মুভি রিভিউ বাদ দিয়ে অন্য কিছু শেয়ার করেন। সেই ধারাবাহিকতায় চেষ্টা করলাম জানিনা কেমন হয়েছে।

This is post sponsored by. ধামাকা অনলাইন শপিং অ্যাপ।
ধামাকা তে প্রথম অর্ডারে পাবেন ৩৫ টাকায় নতুন টি-শার্ট তাই এখনি অর্ডার করুন তাদের ফেসবুক পেজ থেকে
অথবা মোবাইল অ্যাপ থেকে।

ভালো লাগলে লাইক করে যাবেন শেয়ার করে বন্ধুদের মধ্যে ছড়িয়ে দিবেন তো ভাল থাকুন সবাই আল্লাহ হাফেজ।

Exit mobile version