হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। আপনাদের কে TrickBd.com এ স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে দারুন একটি ফোনের রিভিউ নিয়ে হাজির হয়ে গেছি।

আমাদের মধ্য অনেকেই হয়তো নতুন ফোন কেনার চেষ্টা করছি কিন্তু, কি ফোন কিনবো, বা কোনটা কিনবো না সেটা নিয়ে অনেক ঝামেলায় আছি। তো আজকে আমি আপনাদের ঝামেলা কিছুটা দূর করার জন্য রিয়েল্মি কোম্পনির কম দামি ভালো একটি ফোনের রিভিউ করতে যাচ্ছি। তো চলুন আর দেরি না করে আজকের ফোন রিভিউ টি শুরু করা যাক।

Info

Phone Name : Realme C25s
Company : Realme
Model : C25s
Storage : 64 GB
Ram : 4 GB
Official Price : 14,490 Taka Only

তো বন্ধুরা ফোন টি সম্পর্কে ছোট করে কিছুটা ইনফরমেশন পেয়ে গেলাম আমরা। তো চলুন এবার রিভিউ টি দেখে নেওয়া যাক।

Introduction

এই গত ১ মাস আগে এই Realme C25s ফোনটি লঞ্চ করা হয়েছে। দীর্ঘদিন পর আমাদের দেশের বাজারে রিয়েলমি কোম্পানির ফোন লঞ্চ হয়। যারা কম বাজেটে গেমিং খেলতে চান তাদের উপর টার্গেট করে এই ফোনটি বানানো হয়েছে। আর আমরা জানি রিয়েলমি কোম্পানি রা সব সময় গেমার দেরকে টার্গেট করে ফোন গুলো বানিয়ে থাকে। এই ফোনটি ২ টি ভ্যারিয়েন্ট এ লঞ্চ হয়েছে। একটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং অপরটি ৪ জিবি র‍্যাম ও ১২৮ স্টোরেজ এই ২ টি ভ্যারিয়েন্টে বাংলাদেশের মার্কেটে লঞ্চ করা হয়েছে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ফোনের মূল্য বর্তমানে ১৪,৪৯০ টাকা মানে ১৫,০০০ টাকা।

তবে আপনারা যদি দারাজ থেকে ৪/৬৪ জিবি ফোন টি কিনেন তাহলে পাবেন ১৩,৪৯০ টাকায় মানে ১০০০ টাকা ছাড়ে। তো এই যে কম দামি গেমিং ফোন, এটি কাদের জন্য ভালো কাদের জন্য খারাপ সেই সব নিয়ে আজকে আলোচনা করবো আপনাদের সাথে।

Box Content

আমি প্রথমেই শুরু করি বক্স কনটেন্ট নিয়ে। মানে ফোনটির বক্সে কি কি থাকছে।
➤ Realme C25s স্মার্ট ফোন থাকছে,
➤ ১৮ ওয়ার্টের একটি চার্জার থাকছে,
➤ ক্যাবল থাকছে
➤ ইউজার ম্যানুয়াল বুক
➤ Phone Cover

Phone Width

এই ফোনটি অনেক শক্ত – পক্ত একটি ফোন এবং বেশ ভাড়ি ও বটে। যার ওজন হলো ২০৯ গ্রাম। ফোনটি কিছুটা মোটা। ফোনটি মোটা হওয়ার কারণ এতে রয়েছে 6000mAh এর ব্যাটারি। যার কারণে ফোনটি একটু মোটা দেখতে হয়েছে। তবে এই ফোনটির সাথে আপনি অভ্যাস্ত হয়ে যাবেন খুব শিঘ্রই।

Design

ফোনটির পেছনের রেয়ার প্যানেল সম্পুর্ন প্লাস্টিক বিল্ডের তৈরি আর এটাই স্বাভাবিক। ফোনটির রেয়ার প্যানেল এ কোনো ভিন্ন ডিজাইন দেখা যায় নি। ঠিক আগের মতোই রয়েছে। তবে ফোনের রেয়ার প্যানেল খুব ই মজবুত। তার পর ও আমার সাজেস্ট থাকবে আপনি একটি ফোন কভার কিনে নিতে পারেন।

Phone Side

সাধারণ ফোন গুলোর মতোই এই ফোনের ডান সাইডে রয়েছে ভলিউম বাটন এবং পাওয়ার অন – অফ বাটন। এবং হাতের অনুযায়ী সেটা একদম ঠিক ঠাক যায়গায় রয়েছে। এবং বাম সাইড দেখতে পাবো আমরা সিম এবং মেমোরি স্লট। ফোনটির উপরের দিকে একদম ক্লিন রাখা হয়েছে। সেখানো কোনো প্রকার কিছু নেই। নিচের দিকে রয়েছে 3.5 mm এর একটি ইয়ারফোন জ্যাক, মাইক্রো, চর্জিং লাইন এবং স্পিকার। আমার মনে হয় বাজেট অনুযায়ী সকল কিছু এখানে রয়েছে। পেছনে আমরা লক্ষ করবো রয়েছে বাম সাইড রয়েছে Three Camera Setup এবং তার নিচে একদম মধ্য রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এবং এই সেন্সর খুব ই ফাস্ট বলে আমি মনে করি। এবং এতে রয়েছে ফেস ডিটেক্টর সিস্টেম। যা মোটামুটি ভালো সার্ভিস দিচ্ছিলো। এই ফোনের গ্লাস মানে স্ক্রিন কোন ধরনের গ্লাস ব্যাবহার করা হয়েছে সেই বিষয় এ কোনো তথ্য পাওয়া যায় নি। তাই আমার সাজেস্ট আপনি স্ক্রিন একটি গ্লাস প্রটেকশন ইউজ করতে পারেন। তবে যাই হোক, বলা যায় বাজেট অনুযায়ী ঠিক ই রয়েছে। কিন্তু পেছনের রেয়ার টার মতোও যদি উপরের অংশ টা ম্যাট ফিনিস করা যাতো ভালো হতো বলে আমি মনে করি।

Display

এবার কথা বলা যাক এর ডিসপ্লে নিয়ে। এই ফোনটিতে রয়েছে 6.5 inches IPS HD+ এর ডিসপ্লে। এটি একটি এইচডি ডিসপ্লে। এর ব্রাইটনেস মোটামুটি ভালো। এই বাজেট অনুযায়ী এই ডিসপ্লে মেনে নেওয়া যায়। কিন্তু কোম্পানি চাইলে আরো ভালো দিতে পারতো। এতে ফোনটি দেখতে আরো বেশি দারুন লাগতো।

যাই হোক এই যে ডিসপ্লে এই থেকে মোটামুটি ভালোই রেজাল্ট পাওয়া যাবে। আবার এর ব্রাইটনেস ও খুব একটা খারাপ নয়। আর ডিসপ্লে টাচ সিস্টেম টাও খুব ভালো। যাই হোক এই বাজেটে এই ডিসপ্লে অনুযায়ী সব ঠিক ঠাক ই আছে।

Performance

রিয়েল্মি C25s বাংলাদেশে ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি স্টোরেজে লঞ্চ করা হয়েছে। প্রসেসর হিসেবে রয়েছে Helio G85 Gaming Processor. অপারেটিং সিস্টেম এ রয়েছে এন্ড্রয়েড ১১। এই যে প্রসেসর রয়েছে সেটা মোটেও নতুন না। এর আগেও অনেক ফোনে এই প্রসেসর ব্যাবহার করা হয়েছে। কিন্তু এই প্রসেসর টা গেমিং এর দিক থেকে খুব ভালো একটা রেজাল্ট দিয়ে থাকে। এবং রেগুলার কাজের ক্ষেত্রেও বেশ ভালো পারফরম্যান্স দেয়। তবে হ্যাভি ইউজে কিছুটা ল্যাগ হতে পারে।

Gaming

এবারে হলো আসল বিষয়। গেমিং এটা কেমন পারফরম্যান্স দিয়েছে। এই ফোন টি বানানো ই হয়েছে গেমের জন্য। এই ফোনে পাবজি HD হাই কোয়ালিটি তে খেলা সম্ভব। হাই গ্রাফিক্স যেকোনো গেম এই ফোনে রাম করানো যাবে। কোনো ল্যাগ ছাড়াই। তবে খেলার সময় ফোনটা একটু গরম হলে কিছুটা ল্যাগি ল্যাগি ভাব পাওয়া যায়। তবে আপনি যদি গেম একটু লো কোয়ালিটি তে রাখেন তাহলে ভালো রেজাল্ট পাওয়া সম্ভব। ফ্রি ফায়ার গেম তো বিনা ঝামেলায় আরামসে খেলা যাবে। তো ফোনটির গেমিং দেখে আমার মনে হয়েছে যারা পাবজি / ফ্রি ফায়ার খেলেন তাদের অনায়াসে এই ফোনটি সন্তুষ্ট করতে পারবে। হ্যাভি ইউজেও ফোন বেশি গরম হয় না। এবং এরই সাথে ব্যাটারি ব্যাক আপ ও খুব ভালো পাবেন। যারা বেশিক্ষন গেম খেলেন তাদের জন্য এই ফোনটি একটি আদর্শ ফোন হতে পারে। এই বাজেটে গেমিং এবং পারফরম্যান্স এ সবাই সন্তুষ্ট হবে।

Camera

ফোনটিতে রয়েছে ৩ টি ক্যামেরা সেট আপ। ৩ টি ক্যামেরাই যথাক্রমে ১৩, ২,২ মেগাপিক্সেলের এবং সাথেই রয়েছে একটি ফ্ল্যাস লাইট। তো এর যে ক্যামেরা সেটা আমার মতে আরেকটু ভালো হতে পারতো। এমনিতেই ফোনটির ক্যামেরা মোটামুটি ভালো রেজাল্ট দিবে। তবে আহমাড়ি কোনো রেজাল্ট দিবেন না। তাছাড়া ক্যামেরা গুলো আরো ভালো হতে পারতো।

Battery

ফোনটিতে রয়েছে 6000mAh এর একট ব্যাটারি। যা আপনাকে খুব ভালো একটা ব্যাক আপ দিবে। ফোনটির বক্সে রয়েছে ১৮ ওয়ার্টের চার্জার। এর ব্যাটারি ব্যাক আপ এক কথায় অসাধারণ। আপনি যদি হ্যাভি ইউজার হন তাহলেও অনায়াসে ২ দিন পার করে দিতে পারবেন। ব্যাটারি বড় হওয়ায় চার্জ হতে ৩-৩ঃ৩০ ঘন্টা সময় লাগবে।

4 thoughts on "Realme C25s ফোনের বাংলা রিভিউ"

  1. Camera information wrong.
    Provide accurate information.
    Main camera 48 MP & front camera 8 MP.
    1. Md Saif Hasan Contributor Post Creator says:
      দুঃখিত
  2. NABiD BHAi Author says:
    bhaiya
    back camera: 48+2+2
    font camera: 8
  3. Nayeem Ahmed Contributor says:
    সাজানো পোস্ট?

Leave a Reply