আজ আমি Samsung Galaxy S7 edge   মোবাইল ফোন পর্যালোচনা করবো । কোরিয়ান ব্র্যান্ড স্যামসাংয়ের একটি স্মার্টফোন দিয়ে রিভিউ করা হবে। 

 

হাইলাইট-01:

  • পিছনের ক্যামেরাটি 12 মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরাটি 5 মেগাপিক্সেল। উচ্চতা, প্রস্থ, ওজন সবই গড় মানের। পারফরম্যান্স ভালো মানের দেওয়া হয়েছে।
  • সবচেয়ে বড় কথা ডিসপ্লেটি অসাধারণভাবে ডিজাইন করা হয়েছে। ডিসপ্লের ডিজাইনই মানুষের মন কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। 
  • স্মার্টফোনটি 21 ফেব্রুয়ারী, 2016 এ লঞ্চ করা হয়েছিল। বাজারে আসার পর থেকে এটি জনপ্রিয়তা বেড়েছে ।

 

 আজ আমি আপনাদের Samsung Galaxy S7 edge এর পর্যালোচনায় সমস্ত বিবরণ দেওয়ার চেষ্টা করব। চলুন আর কিছু না বলে পর্যালোচনা শুরু করা যাক।

 

Samsung Galaxy S7 edge: 

 

হাইলাইট-02:

 

  1. শুরুতেই ফোনের ডিজাইন নিয়ে আলোচনা করব। ডিজাইন খুব ভালো করা হয়েছে। ডিসপ্লে, বিশেষ করে, ব্যতিক্রমীভাবে ডিজাইন করা হয়েছে। ডিসপ্লে ডিজাইন সব গ্রাহকের মন জয় করতে সক্ষম হয়েছে । 

 

  1. এই ফোনটি কয়েকটি কালারে তৈরি; কালার গুলির মধ্যে একটি হল কালো, সাদা, সিলভার ইত্যাদি। স্মার্টফোনের পিছনে একটি বাস্তব ক্যামেরা রয়েছে এবং এতে একটি LED ফ্ল্যাশ রয়েছে। ক্যামেরার নিচে রয়েছে স্যামসাং কোম্পানির লোগো। ডিসপ্লের শীর্ষে রয়েছে ফ্রন্ট ক্যামেরা টকিং স্পিকার এবং ফ্ল্যাশ।

 

  1. ফোনটির উচ্চতা 150.9 মিমি হিসাবে দেওয়া হয়েছে। প্রস্থটি 72.6 মিলিমিটার হিসাবে দেওয়া হয়েছে এবং প্রদত্ত বেধটি 7.7 মিলিমিটার। ওজন 157 গ্রাম দেওয়া হয়। ওজন এবং উচ্চতায় সঠিক। ওজন এবং উচ্চতার জন্য ব্যবহারের জন্য পরতে কোন সমস্যা নেই। 

 

  1. ডানদিকে একমাত্র পাওয়ার বোতাম এবং বাম দিকে ভলিউম বোতাম রয়েছে। পাওয়ার বাটন ও ভলিউম বাটন ব্যবহারে কোনো অসুবিধা হবে না। নীচে অডিও স্পিকার চার্জিং পোর্ট এবং ইয়ারফোন পোর্ট রয়েছে। উপরের দিকে, মাইক্রোএসডি কার্ড স্লট ।

Samsung Galaxy S7 edge: 

Body

Material
Glass (Front + Back), Aluminum Frame
Waterproof
✅ Yes, IP 68
Dimensions
(5.94 x 2.86 x 0.30) Inches
Weight
157 grams
Colors
Black, White, Gold, Silver, Pink Gold, Black Pearl, Coral Blue

Display:-

  • Samsung Galaxy S7 edge এর ডিসপ্লে 5.5 ইঞ্চি সুপার AMOLED টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে । ডিসপ্লে রেজোলিউশন 1440 x 2560  দেওয়া আছে । ডিসপ্লে রেজোলিউশন এক কথায় অসাধারণ।
  • আমার দেখা সবচেয়ে ভালো রেজুলেশন এই ধরনের বাজেট মোবাইলে দেওয়া হয়েছে। ডিসপ্লে সব মানের ছবি সমর্থন করবে এবং দেখতে সুন্দর হবে। ভিডিওগুলো সুপার এইচডি কোয়ালিটিতে দেখা যাবে। 
  • পিপিআই দেওয়া হয়েছে 534। এমন আকর্ষণীয় ডিসপ্লের মান তার থেকে অনেক ভালো। ডিসপ্লে 16 মিলিয়ন রঙ সমর্থন করবে। সুরক্ষা হিসেবে দেওয়া হয়েছে গরিলা গ্লাস ফোর। সুরক্ষা হিসাবে জলরোধীও রয়েছে, যা জলের কোনও ক্ষতি করবে না।
  • আপনি এটি খুব মসৃণভাবে ব্যবহার করতে পারেন—গেম খেলার জন্য একটি ভালো মানের সুপার AMOLED ডিসপ্লে। অনেকেই এই ফোনের ডিসপ্লের মানের প্রতি আকৃষ্ট হবেন।

Camera:

  • Back camera- স্যামসাং এই মোবাইলে পিছনের ক্যামেরায় 12 মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে। পেছনের ক্যামেরার পারফরম্যান্স আমার কাছে সঠিক মনে হয়েছে।
  • দিনের আলোতে ছবিটি যেমন অনেক বেশি সুন্দর হয়, তেমনি রাতের আলো বা অন্ধকারেও সুন্দর হয়।  কম আলোতে পরিস্কার ছবি তুলতে LED ফ্ল্যাশ সাহায্য করে। 
  • ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোনো শার্প লক্ষ্য করা যায়নি। ক্যামেরা দিয়ে এইচডি মানের ভিডিও করা যায় । ক্যামেরার সাথে ভিডিওর মানও খুব একটা খারাপ নয়। সব মিলিয়ে পেছনের ক্যামেরা ভালো পারফর্ম করেছে।
  • Fornt camera-ফোনটির সামনেরক্যামেরা 5 মেগাপিক্সেল । সামনের ক্যামেরা দিয়ে মাঝারি মানের ছবি তোলা যায় । ছবি এত ভালো মনে হয়নি আমার । দিনের পাশাপাশি রাতেও ছবি তোলা যায় । ছবিতে পর্যাপ্ত পরিমাণে শার্প দেখা গেছে ।
  • এমন বাজেটের মোবাইলে গ্রাহকরা কখনোই এমন ফ্রন্ট ক্যামেরা আশা করবে না হয়তো । এই বাজেটের মধ্যে গ্রাহকরা একটু ভালো মানের ক্যামেরা আশা করবেই । অনেকেই হয়তো ক্যামেরার পারফরম্যান্সের জন্য, এই ফোনটি কিনতে লজ্জা পাবেন । লজ্জা পাবার দরকার নেই কিনতে পারেন পছন্দ হলে ৷

 

Battery:-

  • Samsung Galaxy S7 edge একটি 3600 mAh মাঝারি আকারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে । ব্যাটারির সাথে একটি চার্জার আছে । চার্জারটি দিয়ে ফুল চার্জ হতে সময় লাগবে 120 মিনিট থেকে 130 মিনিট । একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে এক থেকে দেড় দিন অনায়াসে ব্যবহার করা যায়।
  • ব্যাটারি মাঝারি মানের কিন্তু অনেক ভালো পারফরম্যান্স দেয়। আপনি যদি কথা বলেন, আপনি 74 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। সব মিলিয়ে ভালো পারফরম্যান্স থাকবে। যা বাজেট সঙ্গে ঠিক আছে.
  • Capacity
    Li-Ion 3600 mAh
    Type
    Non-removable
    Fast Charge
    ✅ 15W (Quick Charge 2.0)
    Wireless Charge
    ✅ Qi/PMA wireless charging

Performance and software:-

  • ফোনটির পারফরম্যান্স মাঝারি মানের। স্মার্টফোনে 4 জিবি র‍্যাম ব্যবহার করা হলেও সন্তোষজনক মানের বা উচ্চমানের গেম ভালোভাবে খেলা যায় না। উচ্চ মানের গেম খেলতে আপনাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে। তবে মাঝারি মানের গেম সুন্দরভাবে খেলা যায়। 
  • Samsung Galaxy S7 প্রান্তে একটি চিপসেট রয়েছে Qualcomm MSM8996 Snapdragon 820 (14 nm)- G9350, Exynos 8890 Octa (14 nm)- G935FD, G935F, G935W8৷ OS সংস্করণে Android 6.0 (Marshmallow), Android 8.0 (Oreo), TouchWiz UI-তে আপগ্রেডযোগ্য। 
  • GPU সংস্করণে Adreno 530 – G9350, Mali-T880 MP12 – G935FD, G935F, G935W8 দেওয়া হয়েছে। প্রসেসর 2.15 GHz ব্যবহৃত হয়েছে।
  • GPU Adreno 530 ডিভাইসটি দিয়ে সবকিছু ভালোভাবে ব্রাউজ করা যায় । মোবাইলে একসাথে অনেক অ্যাপ ইন্সটল করতে পারবেন। সব মিলিয়ে মোবাইলটির পারফরমেন্স সন্তোষজনক ।
  • Operating System
    Android 6.0 (Marshmallow), upgradable to Android 8.0 (Oreo), TouchWiz UI
    Chipset
    Exynos 8 Octa 8890
    Processor
    Octa-core, up to 2.3 GHz
    Graphics
    Mali-T880 MP12

Memory:-

  • এই ফোনে 4GB RAM ব্যবহার করা হয়েছে। আর মোবাইলে 64GB রম ব্যবহার করা হয়। মোবাইলটিতে একটি মেমোরি কার্ড এবং দুটি সিম কার্ড ব্যবহার করা যাবে। মেমরি কার্ড 512 GB পর্যন্ত ব্যবহার করা যেতে পারে।
  • Ram
    4 GB
    Rom
    32 / 64 / 128 GB
    Micro SD
    Up To 256 GB (Sim 2 slot)

Security:

নিরাপত্তার জন্য রয়েছে সিকিউরিটি লক। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সিস্টেম নেই  ।

 

বক্সের সাথে যা যা পাবেন:-

আপনি বাক্সের সাথে একটি চার্জার এবং ইয়ারফোন পাবেন। একটি মোবাইল ফোনের জন্য একটি ওয়ারেন্টি কার্ডও রয়েছে। ফোনের সাথে, আপনি আরও একটি গরিলা গ্লাস পাবেন। 

 

শেষ কথাঃ

Samsung Galaxy S7 edge এ রয়েছে 3G এবং 4G সুবিধা। কোন ফেস আনলক সিস্টেম নেই এবং কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। এছাড়াও রয়েছে এস-ভয়েস ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ কমান্ড এবং ডিক্টেশন।

Tankyou All ♦ Trickbd Visitor

11 thoughts on "[ব্যবসা-18] Samsung Galaxy S7 Edge সম্পূর্ণ স্পেসিফিকেশন"

  1. Sajid Author says:
    এখন S7 edge এর স্পেসিফিকেশন কেন? ৬ বছর পুরান ফোন
    1. ╰☆☆ Μ?Ⓜ?? ☆☆╮ Author Post Creator says:
      একজনের অনুরোধে করা হয়েছে!
    1. ╰☆☆ Μ?Ⓜ?? ☆☆╮ Author Post Creator says:
      ধন্যবাদ
  2. Rakib Contributor says:
    এতো ভূল ইনফরমেশন দিয়ে পোষ্ট তৈরি করেন কেন? কোন ফোন নিয়ে কথা বলার আগে ফোনটা নিয়ে কিছুক্ষণ হলেও ব্যবহার করার প্রয়োজন আছে। কারণ আপনি যেসব তথ্য দিয়েছেন তা গুগলেই সার্চ করলে পাওয়া যায়।
    আর আপনি বলছেন একজনের অনুরোধে পোষ্ট করেছেন !

    ভাই- ফাজলামো করার একটা সীমা থাকা উচিত। (এটা ছয় বছরের পুরাতন ফোন)

    1. ╰☆☆ Μ?Ⓜ?? ☆☆╮ Author Post Creator says:
      সেটা আমিও যানি ৷ আমার রেসেন্ট পোস্টের কমেন্ট গুলা দেখুন তারপর বলুন ৷
  3. Alif Author says:
    ekjon er jonno ei ekta post na kore take bolte parten google a dekhe nite. Othoba nijei take link diye dite parten,….
  4. mr.mridul Contributor says:
    ‘reported’
  5. Sajib Mahmud Contributor says:
    S7 edge এর হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেস্নর দেয়া হয়েছে।

Leave a Reply