দেশ–বিদেশের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো দেশের বাজারে ১০ হাজার টাকার নিচে বেশ কয়েকটি ভালো মানের স্মার্টফোন বাজারজাত করছে। দাম তুলনামূলক কম হলেও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনগুলো দিয়ে প্রয়োজনীয় প্রায় সব কাজই করা যায়।

আজ দেখে নেওয়া যাক ১০ হাজার টাকার নিচে ১০ স্মার্টফোনের খোঁজ।

 

রিয়েলমি সি১১

রিয়েলমি সি১১

৬ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটির সামনে–পেছনে রয়েছে ৫, ১৩ ও ২ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর প্রসেসর, ২/৩ গিগাবাইট র‍্যাম ও ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ৩২ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটিতে এসডি কার্ড ব্যবহারের সুযোগও মিলবে। ২টি রঙে বাজারে আসা স্মার্টফোনটির দাম ৯ হাজার ৯০ টাকা।


স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা ৬ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর প্রসেসর। ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির সামনে–পেছনে রয়েছে ৫ ও ৮ মেগাপিক্সেলের ২টি ক্যামেরা। ৭২০ বাই ১৬০০ পিক্সেল রেজ্যুলেশন সুবিধার স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিও রয়েছে। ২টি রঙে বাজারে আসা স্মার্টফোনটির দাম ৯ হাজার ৬৯৯ টাকা।


ম্যাক্সিমাস আর ওয়ান প্রো

ম্যাক্সিমাস আর ওয়ান প্রো
৬ দশমিক ৫১৭ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটিতে সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। পেছনে রয়েছে ১৩, ২ ও ২ মেগাপিক্সেলের ৩টি ক্যামেরা। ১ দশমিক ৬ গিগাহার্টজ গতির প্রসেসরসহ এতে ব্যবহার করা হয়েছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা, যা ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যায়। ফিঙ্গারপ্রিন্ট ও চেহারা শনাক্তকরণ প্রযুক্তির স্মার্টফোনটিতে একসঙ্গে দুটি সিম ব্যবহার করা যায়। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিও রয়েছে। কিনতে গুনতে হবে ৯ হাজার ৯৪৯ টাকা।


শাওমি রেডমি ৯ এ

শাওমি রেডমি ৯ বাংলাদেশে দাম - BongoHub

৬ দশমিক ৫৩ ইঞ্চি স্ক্রিনের শাওমি রেডমি ৯এ মডেলের স্মার্টফোনটির রেজ্যুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটির সামনে–পেছনে রয়েছে ৫ ও ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসহ স্মার্টফোনটিতে আরও রয়েছে অক্টাকোরের গেমিং প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতা। দাম ৮ হাজার ৭৯৯ টাকা।


ভিভো ওয়াই১ এস

ভিভো ওয়াই১ এস

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা ভিভো ওয়াই১ এস মডেলের স্মার্টফোনটির স্ক্রিনের আকার ৬ দশমিক ২২ ইঞ্চি। ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসুবিধার স্মার্টফোনটির সামনে–পেছনে রয়েছে ৫ ও ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। অক্টাকোর প্রসেসরে চলা ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটি ২টি রঙে পাওয়া যায়। দাম ৯ হাজার ৯৯০ টাকা।

 

Leave a Reply