ঈদে পোশাকের পাশাপাশি এখন অনেকে স্মার্টফোনও কেনেন। আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয়, তবে বিভিন্ন ব্র্যান্ডের ভালো মানের স্মার্টফোন কেনার সুযোগ মিলবে। কেনার আগে বিভিন্ন ফিচার ও কারিগরি বিষয়াদি জানা থাকলে পছন্দের স্মার্টফোন কেনা সহজ হয়। আজ দেখে নেওয়া যাক ২০ হাজার টাকার মধ্যে পাঁচ স্মার্টফোনের খোঁজ।

 

রিয়েলমি ৯ আই

রিয়েলমি ৯ আই

স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে চলা ৬.৬ ইঞ্চি পর্দার স্মার্টফোনটিতে ৫ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি থাকায় একটানা ৪৮ ঘণ্টার বেশি কথা বলা যায়। ৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরার পাশাপাশি স্মার্টফোনটিতে ২ মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা রয়েছে। সেলফি তুলতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকায় স্মার্টফোনটি ৭০ মিনিটে পুরো চার্জ করা যায়। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির দাম ১৭ হাজার ৪৯০ টাকা।

 

ভিভো ওয়াই ২১ টি

ভিভো ওয়াই ২১ টি

৬.৫১ ইঞ্চি এইচডি ডিসপ্লে সুবিধার স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ৪ গিগাবাইট র‍্যাম সুবিধার স্মার্টফোনটির ধারণক্ষমতা ১২৮ গিগাবাইট, যা এসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যায়। ফানটাচ ১২ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাও রয়েছে। রিয়ার ট্রিপল ক্যামেরা সুবিধার স্মার্টফোনটির প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের, বাকি দুটি ২ এবং ২ মেগাপিক্সেলের। ৮ মেগাপিক্সেলের সুপার নাইট সেলফি ক্যামেরাযুক্ত স্মার্টফোনটির দাম ১৭ হাজার ৯৯০ টাকা।

 

 

রেডমি নোট ১১

রেডমি নোট ১১

৬.৪৩ ইঞ্চি অ্যামোলেড ডট ডিসপ্লে সুবিধার স্মার্টফোনটিতে রয়েছে ২.৪ গিগাহার্টজের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি স্মার্টফোনটিতে ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা রয়েছে। ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ৫ হাজার এমএএইচের ব্যাটারি। ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির দাম ১৮ হাজার ৯৯৯ টাকা।

 

 

স্যামসাং গ্যালাক্সি এফ ২২

স্যামসাং গ্যালাক্সি এফ ২২

অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসর। স্মার্টফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা ছাড়াও ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা থাকায় উন্নত মানের ছবি তোলা যায়। ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস রেজল্যুশনের সুপার অ্যামোলেড ডিসপ্লে সুবিধার স্মার্টফোনটিতে সেলফি তোলার জন্য ১৩ মেগাপিক্সেলের ক্যামেরাও রয়েছে। ৬ হাজার এমএএইচ ব্যাটারি সুবিধার স্মার্টফোনটির সঙ্গে ১৫ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় দ্রুত চার্জ করা যায়। ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির দাম ১৯ হাজার ৪৯৯ টাকা।

 

অপো এ৭৬

অপো এ৭৬

কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে চলা স্মার্টফোনটিতে ৫ হাজার এমএএইচের শক্তিশালী ব্যাটারি রয়েছে। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকায় মাত্র ৩০ মিনিটের মধ্যে স্মার্টফোনটির ৫৫ শতাংশ চার্জ করা যায়। ৬.৫৬ ইঞ্চি ৯০ হার্টজ কালার-রিচ পাঞ্চ হোল ডিসপ্লে সুবিধার স্মার্টফোনটির সামনে পেছনে রয়েছে যথাক্রমে ৮,১৩ এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা। ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটিতে চাইলে র‍্যাম ও ধারণক্ষমতা বৃদ্ধি করা যায়। কিনতে গুনতে হবে ১৯ হাজার ৯৯০ টাকা।

 

One thought on "ঈদে ২০ হাজার টাকার মধ্যে পাঁচ স্মার্টফোন"

  1. Mr_Triple_X Contributor says:
    samsung ta valo laglo…..

Leave a Reply