আসসালামু আলাইকুম,

আশা করি প্রিয়
ট্রিকবিডিবাসির সবাই ভালো
আছেন।আমিও আল্লাহর
রহমতে আর আপনাদের
দোয়ায় ভালো আছি।

প্রিয়,
ট্রিকবিডির জন্য আজকে একটা পোষ্ট
লেখতে বসলাম।জানি না
আপনাদের কেমন লাগবে…..??

যদি পোষ্টটি পছন্দ হয়
তাহলে অবশ্যই পোষ্টে
লাইক ও কমেন্ট করবেন।

এই আর্টিকেলে ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার বাজেটের ৫টি সেরা ফোন সম্পর্কে বলবো।সেই ফোনগুলোর র্যাম, রোম ও ক্যামেরা এবং ব্যাটারির পাওয়ার নিয়ে বিস্তারিত লেখার চেষ্টা করবো।কোন ফোনটির ফিচার আপনার ভালো লাগবে সেটা অবশ্যই মন্তব্য করে জানাতে ভুলবেন না।আর আপনার পছন্দ হওয়া ফোনটি মন্তব্যে জানাবেন।
Infinix Hot 11 play ফোনটি ২০২১ এর ডিসেম্বরের শেষের দিকে রিলিজ হয়। ৪জিবি র্যায়ে ও ১২৮ জিবি রোমের ফোনটির মূল্যঃ ১২৪৯০ টাকা।
ফোনটির RAM এবং ROM:

কোম্পানি 4GB/64GB এবং 4GB/128GB এর 2টি ভেরিয়েন্টে ফোনটি লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। এইচডি-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।
ক্যামেরা: ফোনের পিছনে রয়েছে একটি 13MP+AI ক্যামেরা যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। তাছাড়া, এটি একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে রয়ে গেছে যেমন ফোনটিতে একটি 8MP সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারবেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক [email protected] ভিডিও রেকর্ড করতে পারেন৷ ফোনের ক্যামেরা দিয়ে উচ্চ-মানের সেলফির কাজ অনায়াসে করা যায়।

ব্যাটারি: মোবাইলটিতে একটি অপসারণযোগ্য Li-Po 6000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 150 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম এবং 16 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে, আপনি 3G-তে প্রায় 42 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। 10W চার্জিং সাপোর্ট সহ ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 3:10 ঘন্টা সময় নেবে।


InfinInfinix Zero 8i এর ৮ জিবি র্যায়ের ফোনটির মূল্য আশা করা হচ্ছে ২০ হাজার টাকা।
ফোনটির কর্মক্ষমতা:
ফোনে Android 10 (Q) অপারেটিং সিস্টেম এবং অক্টা-কোর (2×2.05 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55) প্রসেসর।
RAM এবং ROM: কোম্পানি ফোনটি 8GB/128GB এর একক ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। সম্পূর্ণ HD-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।
ক্যামেরা: ফোনের পিছনে একটি 48MP+8MP+2MP+2MP ক্যামেরা রয়েছে যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। তদুপরি, এটি একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে রয়ে গেছে যেমন ফোনটিতে একটি 16MP+8MP সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারবেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক [email protected] ভিডিও রেকর্ড করতে পারেন৷ ফোনের ক্যামেরা দিয়ে উচ্চ-মানের সেলফির কাজ অনায়াসে করা যায়।
ব্যাটারি: মোবাইলটিতে একটি অপসারণযোগ্য Li-Po 4500 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 105 ঘন্টা স্ট্যান্ড বাই টাইম এবং 13.5 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে, আপনি 3G-তে প্রায় 33 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। 30W দ্রুত চার্জিং সহ ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 55 মিনিট সময় নেবে।

Realme Narzo 50i এর ২ জিবি র্যায়ের মূল্য রাখা হতে পারে ১০ হাজার টাকা। তবে এটা এখনো রিলিজ হয় নি।আশা করা হচ্ছে জুনের শেষে রিলিজ করা হবে।
ফোনটির কর্মক্ষমতা: Android 11 অপারেটিং সিস্টেম এবং Unisoc Tiger T612 (12 nm), Octa-core (2×1.8 GHz Cortex-A75 & 6×1.8 GHz Cortex-A55) প্রসেসর ফোনে।
RAM এবং ROM: কোম্পানি ফোনটি 2GB/32GB এবং 3GB/32GB ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। এইচডি-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।
ক্যামেরা: ফোনের পিছনে একটি 8MP ক্যামেরা রয়েছে যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। তদুপরি, এটি একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে রয়ে গেছে ফোনটিতে একটি 5MP সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারবেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক [email protected] ভিডিও রেকর্ড করতে পারেন৷ ফোনের ক্যামেরা দিয়ে উচ্চ-মানের সেলফির কাজ অনায়াসে করা যায়।
ব্যাটারি: মোবাইলটিতে একটি অপসারণযোগ্য Li-Po 5000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 131 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম এবং 15 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে, আপনি 3G-তে প্রায় 35 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। 10W চার্জিং সহ ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 2:30 ঘন্টা সময় নেবে৷

Vivo Y33e মোবাইলটির RAM এবং ROM:
কোম্পানি ফোনটি 4GB/128GB এর একক ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। এইচডি-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।
ক্যামেরা: ফোনের পিছনে একটি 13MP+2MP ক্যামেরা রয়েছে যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। তাছাড়া, এটি একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে রয়ে গেছে ফোনটিতে একটি 8MP সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারবেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক [email protected] ভিডিও রেকর্ড করতে পারেন৷ ফোনের ক্যামেরা দিয়ে উচ্চ-মানের সেলফির কাজ অনায়াসে করা যায়।

ব্যাটারি: মোবাইলটিতে একটি অপসারণযোগ্য Li-Po 5000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 120 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম এবং 14 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে, আপনি প্রায় 33 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। ফোনটি সম্পূর্ণ চার্জ হতে 10W চার্জিং সহ প্রায় 2:30 ঘন্টা সময় নেবে৷

ফোনটির ৪ জিবি র্যায় এবং ১২৮ জিবি রোমের মূল্যঃ ২০ টাকা ধারণা করা হচ্ছে। এটি বাংলাদেশ জুন মাসের শেষে লঞ্চ হতে পারে।

Tecno Camon ফোনটির Network system:
ফোনটি 2G, 3G, এবং 4G নেটওয়ার্ক সুবিধাগুলি সমর্থন করেছে। তাছাড়া GPRS এবং EDGE সুবিধাও রয়েছে। ফোনে HSPA 42.2/5.76 Mbps, LTE-A গতি।
কর্মক্ষমতা: ফোনে Android 12 অপারেটিং সিস্টেম এবং MediaTek Helio G85 (12nm), Octa-core (2×2.0 GHz Cortex-A75 & 6×1.8 GHz Cortex-A55) প্রসেসর। RAM এবং ROM: কোম্পানি ফোনটি 6GB/128GB এর একক ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। এইচডি-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।

ক্যামেরা: ফোনের পিছনে রয়েছে একটি 48MP+2MP+QVGA ক্যামেরা যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ [email protected] ভিডিও রেকর্ড করতে পারবেন। অধিকন্তু, এটি একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে রয়ে গেছে যেমন ফোনটিতে একটি 32MP সেলফি ক্যামেরা রয়েছে যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক [email protected] ভিডিও রেকর্ড করতে পারেন৷ ফোনের ক্যামেরা দিয়ে উচ্চ-মানের সেলফির কাজ অনায়াসে করা যায়।
ব্যাটারি: মোবাইলটিতে একটি অপসারণযোগ্য Li-Po 5000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 125 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম এবং 16 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে, আপনি প্রায় 36 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। 18W ফাস্ট চার্জিং সহ ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 2:00 ঘন্টা সময় নেবে।
৬জিবি + ১২৮ জিবি এর ফোনটির মূল্যঃ ১৮৪৯০ টাকা হতে পারে। এটি ৮ ই জুন চীনে রিলিজ হয়।
আজ তাহলে এখানেই বিদায় নিচ্ছি। আশা করবো আরো উৎসাহ মূলক মন্তব্য করবেন।

9 thoughts on "১০ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যে 5টি সেরা ফোনের রিভিউ"

  1. pranta Contributor says:
    অনেক ধন্যবাদ ভাই আমার রিকোয়েস্ট টা রাখার জন্য ☺️☺️
    1. sharif Author Post Creator says:
      আপনাকে স্বাগতম। আশা করছি এইভাবে সাপোর্ট করবেন।🤗🥰🥰
  2. Anas Contributor says:
    ২০k তে Redmi note 10pro পাওয়া যায়!
    1. From Fahad Contributor says:
      আন অফিশিয়াল পেতে পারেন।
    2. Limon Sarkar Contributor says:
      Redmi note 10 pro এই মডেলে এখনো পর্যন্ত সমস্যা লেগেই আছে। বিভিন্ন ফেসবুক গ্ৰুপে গেলে দেখা যায়
  3. sharif Author Post Creator says:
    আপনি Xiaomi Redmi Note 10 Pro 5G এইটা পেতে পারেন।তবে এর অফিসিয়াল মূল্যঃ ২২ হাজার টাকা। এই ফোনটি ২০২১ এর জুন মাসে চীনে রিলিজ হয়।
    আশা করছি আপনি বুঝতে পেরেছেন।🤗🥰
  4. Johnwick99 Contributor says:
    img id=783021
  5. Limon Sarkar Contributor says:
    এই প্রাইসে আরো কিছু ফোন আছে যেগুলো আপনে বাদ দিয়ে অন্য গুলো নিয়ে লিখেছেন
    1. sharif Author Post Creator says:
      Ami to bhai sob gola niya likhi nai…inshallah future a post dibo…🥰🥰🤗

Leave a Reply