Site icon Trickbd.com

গরীবের আইফোন Realme C35 6/128

Unnamed

price

৳17,999 4/128 GB
৳20,490 6/128 GB

Shakil Ahmed Ovi

এক নজরে স্পেসিফিকেশন


Realme C35  এ থাকছে 6.6 ইঞ্চি full HD+ ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরা ডিজাইন হিসেবে পাবেন waterdrop notch ডিজাইন । পিছনের ক্যামেরাটি ট্রিপল 50+2+0.3 মেগাপিক্সেল । সামনের ক্যামেরাটি 8 মেগাপিক্সেল। এটিতে ব্যাটারি হিসেবে পাবেন 5000 এম্পিয়ার ব্যাটারী সাথে থাকছে 18 ওয়াটের ফাস্ট চার্জার  এবং ram হিসেবে থাকছে 4 ও 6 জিবি । ইন্টার্নাল স্টোরেজ হিসেবে পাবেন 64 ও 128 জিবি, 2.0 GHz অক্টা-কোর CPU । চিপসেট থাকছে Unisoc Tiger T616 (12 nm)  চিপসেট । আরো থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা ।

একনজরে ফোনটির ভালো কিছু দিক

ফোনটির নজর কাড়া ডিজাইন আপনার মনটাকে কেড়ে নিতে বাধ্য । বিশ্বাস করেন ভাই আপনি ডিজাইনের প্রেমে পড়ে যাবেন । ডিসপ্লে হিসেবে পাবেন ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে । প্রসেসরটাও সুপারফাস্ট এর সম্পর্কে আর নাইবা বললাম । ক্যামেরার কোয়ালিটি ১০০% ডিসেন্ট ছিল এবং 5000 এম্পিয়ার ব্যাটারির সাথে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং । সুপারফাস্ট ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ।

কমতি দিক গুলো

সামনের ক্যামেরা মাত্র 8 মেগাপিক্সেল যা আমার কাছে যথেষ্ট মনে হয়নি তবে এখানে তেরো মেগাপিক্সেল ইউজ করলে বেশ ভালো হতো । তবে এর যে পিকচার কোয়ালিটি এটি নিয়ে কোন অভিযোগ নেই । আমরা অনেক ফোনে দেখছি বিশ হাজার টাকা বাজেটে সুপার অ্যামোলেড ডিসপ্লে ইউজ করতে বাট দুঃখের বিষয় বিশ হাজার টাকা বাজেট করার পরেও সুপার অ্যামোলেড ডিসপ্লে পাবেন না এই ফোনে ।

Full Specifications

Colors

Glowing Black, Glowing Green

Connectivity

dual sim
2g,3g,4g।
wifi hotspot
wifi direct

Body

Style: Minimal Notch
Material: Glass front, Plastic body
Dimensions: 164.4 x 75.6 x 8.1 millimeter
Weight: 189 grams

Display

Size: 6.6 inches
Resolution: Full HD+ 1080 x 2401 pixels (401 ppi)
Technology: IPS LCD Touchscreen
Protection: Panda Glass
Features: Multitouch

Back Camera

Resolution: Triple 50+2+0.3 Megapixel
Features: PDAF, LED flash, f/1.8, 1/2.76″, 0.64µm, depth, macro & more
Video Recording: Full HD (1080p)

Front Camera

Resolution: 8 Megapixel
Features: F/2.0 aperture, 1/4.0″, 1.12µm, HDR
Video Recording: HD (720p)

BatteryType and Capacity

Type and Capacity: Lithium-polymer 5000 mAh (non-removable)
Fast Charging: 18W Fast Charging

Performance, Ram & Processor

Operating System: Android 11 (Realme UI 2.0)
Chipset: Unisoc Tiger T616 (12 nm)
RAM: 4 / 6 GB
Processor: Octa core, up to 2.0 GHz
GPU: Mali-G57 MP1

Storage

ROM: 64 /128 GB (UFS 2.2)
MicroSD Slot: Dedicated slot

Sound

3.5mm Jack
Features: Loudspeaker

Security

Fingerprint: Side-mounted
Face Unlock

Other Features

Notification Light
Sensors: Fingerprint, Accelerometer, Gyroscope, Proximity, E-Compass

ব্যক্তিগত মতামত:

সর্বপ্রথম কথা বলবো এর ডিজাইন নিয়ে, এর ডিজাইনটা শতকরা ৯৯ পার্সেন্ট মানুষ পছন্দ করবেই এটি আমি ১০০% শিওর। ক্যামেরা হাউসে এরা অনেকটা আইফোন কে কপি করার মত ট্রাই করেছে যদি এরকম অনেক ক্যামেরা হাউস আমরা দেখেছি অনেক ফোনে । ব্যাকসাইড টা জাস্ট অস্থির লেভেলের । ডিসপ্লে সুপার এমোলেড ব্যবহার করলে সবচেয়ে বেটার হতো । যদিও ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করেছে এতে শার্পনেসর কোন ঘাটতি দেখা যাবে না । তবে সুপার এমোলেড হলে আরো ভালো হতো কারণ চার্জিং ব্যাকআপ একটু বেশি পেয়ে যেতাম । ফোনে 5000 এম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে এতে লং টাইম ব্যাকআপ পেয়ে যাবেন । ফোনটাকে চার্জ করার জন্য তো ফাস্ট চার্জার আছেই ।
এবার আসি এর প্রসেসরের বিষয়টি নিয়ে: এমনিতে কোন অভিযোগ নেই সব কাজ স্মুথলি করা যাবে । টাইগার টি 616 প্রসেসরের সাথে হয়তো অনেকে পরিচিত তবে ৯০% মানুষ এর সঙ্গে পরিচিত না। তাদের উদ্দেশ্যে বলি টাইগার টি ৬১৬ বেশ শক্তিশালী একটি প্রসেসর । মোবাইলটার antutu স্কোর না দেখা পর্যন্ত হয়তোবা বিশ্বাস করবেন না যে প্রসেসরে বেশ শক্তিশালী । সবকিছু ঠিকঠাক ছিল তবে সামনের ক্যামেরা আমার কাছে একটু কম মনে হয়েছে এখানে তারা ১৩/16 মেগাপিক্সেল ব্যবহার করলে সবচেয়ে বেটার হতো । তবে পিকচার কোয়ালিটি নিয়ে কোন অভিযোগ নেই ।

আরেকটি কথা আপনি সামনের ক্যামেরাটা দিয়ে ফুল এইচডি তে ভিডিও রেকর্ড করতে পারবেন না । পাবেন না সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং দাম অন্যান্য বিবেচনা করলে তুলনামূলক একটু বেশি মনে হয়েছে আমার কাছে ।

ফোনটা ফ্রি ফায়ার ও পাবজি সহ প্রায় সব রকমের গেম প্লে করেছিলাম । যদিও এ বিষয়টা নিয়ে কাস্টমারের বকা খেতে হয়েছে । কি আর বলবো উনার মনে হয় মাথায় একটু প্রবলেম ছিল । যাই হোক গেমটাতে আমি কোন রকম ল্যাগ বা কোন স্লো এর পাইনি তবে পাবজি গেম খেলার সময় একেবারে হাই গ্রাফিক্স e রেখে দিয়ে শুরুর দিকে আমি সামান্য একটু ল্যাগের দেখা পেয়েছিলাম সামান্য মাত্র একটু আটকে যাওয়ার মত হয়েছিল তাছাড়া সবকিছু ঠিকঠাক রয়েছে ।

এই রিভিউ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টে একটি লাইক করে দিবেন এবং একটি সুন্দর কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন খোদা হাফেজ

Exit mobile version