price

৳15,490 4/64 GB

Shakil Ahmed Ovi

এক নজরে স্পেসিফিকেশন

Oppo A17 এ থাকছে 6.56 ইঞ্চি HD+ ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরা ডিজাইন হিসেবে waterdrop notch ডিজাইন থাকছে। পিছনের ক্যামেরাটি ডুয়েল 50+2 মেগাপিক্সেল । সামনের ক্যামেরাটি 5 মেগাপিক্সেল। এটিতে ব্যাটারি হিসেবে পাবেন 5000 এম্পিয়ার ব্যাটারী সাথে থাকছে 10 ওয়াটের ফাস্ট চার্জার  এবং ram হিসেবে থাকছে 4 জিবি ও ইন্টার্নাল স্টোরেজ হিসেবে পাবেন 64 জিবি, 2.3 GHz অক্টা-কোর CPU । চিপসেট থাকছে Mediatek Helio G35 (12nm)  চিপসেট । আরো থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা ।

একনজরে ফোনটির ভালো কিছু দিক

ফোনটা গেমিং এর জন্য তৈরি করা হয়েছে তবে হেবি গেমার এর জন্য না । যেটিতে g35 প্রসেসর ব্যবহার করা হয়েছে সেহেতু ফ্রি ফায়ার এর মতো গেম কোন লাগিং ছাড়াই অনায়াসে খেলা যাবে । তাছাড়া 6.56 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লেতে থাকছেই । সেই সাথে পাবেন পাঁচ হাজার এম্পিয়ারের বিগ ব্যাটারি এতে অনায়াসে একদিনের মধ্যে ব্যাকআপ পাবেন । ফোনটি রান হবে এন্ড্রয়েড ভার্সন 12 তে । ব্যাক ক্যামেরার কথা আর কি বলবো ভাই জাস্ট এন্ট্রি লেভেলের ক্যামেরা । ব্যাক ক্যামেরা ১০০ তে ১০০ ।

কমতি দিক গুলো

বাজেট বিবেচনায় অন্যান্য ফোনের দিকে তাকালে আমরা দেখতে পাই g35 এর চেয়ে আরো উন্নত প্রসেসর তারা ইউজ করেছে but একই বাজেটে কিন্তু এই ফোনে g35 ব্যবহার করেছে না এটি আমার কাছে একটু কম বলে মনে হয়েছে । সেকেন্ড যেটা কমতি রয়েছে সেটা হচ্ছে সামনের ক্যামেরা মাত্র পাঁচ মেগাপিক্সেল এটিকে তারা ১২ বা ৮ মেগাপিক্সেলের রাখলে সবচেয়ে বেটার হতো । আর চার্জারটা 15 ওয়াটের দিলে ফোনটা একেবারে ফাটাফাটি হয়ে যেত ।

Full Specifications


Colors

Midnight Black, Lake Blue, Sunlight Orange

Connectivity

dual sim
2g,3g,4g।
wifi hotspot
wifi direct

Body

Style: Minimal Notch
Material: Glass front, plastic body
Water Resistance: IPX4 water resistance
Dimensions: 164.2 x 75.6 x 8.3 millimeters
Weight: 189 grams

Display

Size: 6.56 inches
Resolution: HD+ 720 x 1612 pixels (269 ppi)
Technology: IPS LCD Touchscreen
Features: Multitouch

Back Camera

Resolution: Dual 50+2 Megapixel
Features: PDAF, LED flash, depth sensor, HDR & more
Video Recording: Full HD (1080p)

Front Camera

 Resolution: 5 Megapixel
Features: F/2.2, HDR & more
Video Recording

BatteryType and Capacity

Type and Capacity: Lithium-polymer 5000 mAh (non-removable)
Fast Charging: 10W Fast Charging

Performance Ram & Processor

Operating System: Android 12 (ColorOS 12.1)
Chipset: Mediatek Helio G35 (12 nm)
RAM: 4 GB
Processor: Octa core, up to 2.3 GHz

GPU: PowerVR GE8320

Storage

ROM: 64 GB (eMMC 5.1)
MicroSD Slot

Sound

3.5mm Jack

Security

Fingerprint: Side-mounted
Face Unlock

Other Features

Notification Light
Sensors: Fingerprint, Accelerometer, Proximity

ব্যক্তিগত মতামত:

সর্বপ্রথম কথা বলবো ফোনের ডিসপ্লে সেকশন নিয়ে, ১৫০০০ টাকা বাজেটে আমরা অনেক ফোনেই ফুল এইচডি প্লাস ডিসপ্লে ইউজ করতে দেখেছি কিন্তু এই ফোনে আপনি অনলি এইচডি প্লাস স্ক্রিন পেয়ে যাবেন । ফোনটার ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০ প্লাস ২ মেগাপিক্সেলের সেন্সর । ব্যাক ক্যামেরাটা হান্ডেট পার্সেন্ট ডিসেন্ট ছিল । ব্যাক ক্যামেরা নিয়ে আশা করি আপনাদের কারো কোন অভিযোগ থাকবে না তবে সামনের ক্যামেরা কথা তো বললাম ওইটা আর নাইবা বলি। ফোনটা রান হবে এন্ড্রয়েড ভার্সন 12 তে । go version না একেবারে ফুল ভার্সন মানে অ্যান্ড্রয়েড ১২ এর একেবারে ফুল ভার্সন । ফোনটাতে ৫০০০ মিলি এম্পায়ার এর ব্যাটারি ইউজ করেছে সেহেতু চার্জারের দিকেও নজর রাখা উচিত ছিল কেননা 10 ওয়াটের চার্জার দিয়ে 5000 এম্পিয়ার মিলি ব্যাটারি ফুল চার্জ করতে প্রায় তিন ঘণ্টার মতো সময় লেগে যাবে । ফোনটাতে ফ্রি ফায়ার রান করেছিলাম কোন প্রকার ল্যাগের দেখা পায়নি একেবারে স্মোথলি চলছিল যদিও জানেন g সিরিজের প্রসেসর গুলো গেমিং প্রসেসর গেমের পারফরমেন্সটা একটু বেশি দেবে । ফোনটাতে পাবজি ও রান করেছিলাম টুকটাক একেবারে হালকা পাতলা ল্যাগের দেখা পেয়েছি ।

এই রিভিউ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টে একটি লাইক করে দিবেন এবং একটি সুন্দর কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন খোদা হাফেজ

3 thoughts on "Oppo A17 ( 15 হাজারে 50 মেগাপিক্সেল ক্যামেরা )"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    ১৫ হাজারের মধ্যে বেশ ভালো ফিচার দিয়েছে oppo
  2. Unlimited Fun Contributor says:
    ভালোই আছে ফোনটি।
  3. MD Shakib Hasan Author says:
    ভালো। ব্যাটারি ৬০০০ দিলে আরো ভালো হত

Leave a Reply