হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Oppo এর Reno সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Oppo Reno 8T । স্মার্টফোন দিয়ে ইন্টারনেট অ্যাক্সেস এবং বিভিন্ন অ্যাপ চালানো , ওয়েব ব্রাউজ করা, ইমেল চেক করা, গেম খেলা, ফটো তোলা এবং ভিডিও করা , গান শোনা এবং ফোন কল করার মতো কাজগুলো আমরা করতে পারি । Oppo এর মোবাইল গুলো ভালো ছবি তোলা ও ক্যামেরার জন্য ব্যাপক জনপ্রিয় ছিল । আমরা Oppo Reno 8T এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – Mediatek MT8781 Helio G99 (6nm)
  • ডিসপ্লে – AMOLED ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৮ জিবি
  • রম- ১২৮/২৫৬ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ১০৮+২+২ মেগাপিক্সেল
  • সেকেন্ডারি ক্যামেরা – ৩২ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৪৮০০ এম্পিয়ার (৬৭ ওয়াট চার্জিং )

 

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চি সাইজের AMOLED ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট । ৮০০ নিটস পিক ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গরিলা গ্লাস ৫ 

 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ১০০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে সহজে ফোকাস করে ছবি তোলা যায় এবং সুন্দর কালার দিয়ে থাকে । ১০৮০ পি / ৩০ এফপিএস এ ভিডিও করা যায় । 

৩২ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে  AI চালু করে রাখলে সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি পাওয়া যায় । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । মোবাইলটি সম্পূর্ণ চার্জ করতে দেড় ঘণ্টা সময় লাগে । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫-৬ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইলটিতে জিপিইউ রয়েছে Mali-G57 । পাব্জি এর মত গেমস গুলো খেলার সময় মিডিয়াম গ্রাফিক্সে খুব ভালো ভাবেই খেলতে পারবেন । এর থেকে কম গ্রাফিক্স এর গেম গুলো বেশি সময় খেললেও হিটিং হয় না । 

 

এই মোবাইল টি ২০২৩ সালের ফেব্রুয়ারী মাসে বাংলাদেশে লঞ্চ করা হয় । ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৩ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

 

2 thoughts on "Oppo Reno 8T – বাংলা রিভিউ"

    1. Tamim Author Post Creator says:
      ?

Leave a Reply